শিরোনাম
শনিবার, ৫ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

চারদিকে শুধুই অ্যাডেল

শোবিজ ডেস্ক

চারদিকে শুধুই অ্যাডেল

চারদিকে এখন শুধু একটিই নাম- অ্যাডেল। আর কান যদি বাতাসে পাতা যায়, তবে যে সুর ভেসে আসবে, তা অ্যাডেলের সুর। কারণ সবাইকে ছাড়িয়ে তিনি এগিয়ে গেছেন। আর এগিয়ে যেতে যেতে সবাইকে এতটাই পেছনে ফেলে যাচ্ছেন যে, তাকে স্পর্শ করতে বেশ বেগই পেতে হবে।

সব রেকর্ড ভেঙে অ্যাডেলই এখন সর্বোচ্চ অ্যালবাম বিক্রয়ী শিল্পী। অবশ্য সংগীতশিল্পী হিসেবে রেকর্ড ভাঙা-গড়ার অভ্যাস নতুন নয়। এর আগেও তিনি এ বিষয়ে পটু ছিলেন। নিজে ব্রিটিশ, কিন্তু হামলা চালিয়েছিলেন মার্কিন মুল্লুকে। যুক্তরাষ্ট্রেও তার একক অ্যালবাম বিক্রির রেকর্ড ভেঙে আবার নতুন রেকর্ড গড়েছিলেন। কিন্তু এবার তাক লাগিয়ে দিলেন পুরো বিশ্বে। এই যেমন ধরুন তার নিজ দেশ যুক্তরাজ্যের কথাই ধরা যাক। সেখানের সংগীত ইতিহাসে এখন একটাই নতুন নাম, সেটা অ্যাডেল। বিষয়টি ইতিহাস সৃষ্টিকারী ঘটনাই। তার সর্বশেষ সংগীত অ্যালবাম ‘টুয়েন্টি ফাইভে’র বিক্রির রেকর্ড গড়েছে। অ্যালবামটি যুক্তরাজ্যে প্রকাশের পর শুধু প্রথম সপ্তাহেই বিক্রি হয়েছে আট লাখেরও বেশি কপি। যুক্তরাজ্যে এর আগে আর কোনো অ্যালবামই এক সপ্তাহে এত কপি বিক্রি হয়নি। তাই অ্যাডেলের ঘটনায় নড়েচড়ে বসেছেন ব্রিটিশ সংগীতশিল্পীরা। সবার সামনে এখন শুধু একটি বিষয়, বিষয়টির নাম অ্যাডেলের অ্যালবাম গণিতশাস্ত্র। সর্বশেষ সাত লাখ কপি অ্যালবাম বিক্রির রেকর্ড ছিল রক ঘরানার গানের দল ‘ওয়েসিস’র। ওয়েসিস ব্যান্ডের ‘বি হেয়ার রাইট নাউ’ অ্যালবামটি বিক্রি হয়েছিল সব মিলিয়ে সাত লাখ কপি।

যুক্তরাষ্ট্র কিংবা যুক্তরাজ্যই শুধু নয়, সম্প্রতি অ্যালবামটি অস্ট্রেলিয়াতেও শীর্ষে রয়েছে। অস্ট্রেলিয়ান শ্রোতারা বুঁদ হয়ে আছেন ‘টুয়েন্টি ফাইভ’ অ্যালবামে। একই ঘটনা কানাডা এবং ইউরোপজুড়েও।

অ্যাডেলের শীর্ষ ছোঁয়ার বিষয়টি সম্পর্কে অফিশিয়াল চার্ট কোম্পানির প্রধান নির্বাহী মার্টিন ট্যালবট বিস্ময় প্রকাশ করে বলেছেন, ‘এ জনপ্রিয়তা বিস্ময়কর। এর বেশি আর কিছু বলতে পারছি না’।

অ্যাডেলের ‘টুয়েন্টি ফাইভ’ শিরোনামের একক অ্যালবামটি শুধু আট লাখ কপি বিক্রির রেকর্ডই করেনি। এর আগে টপচার্টে ওঠা ১৯টি অ্যালবামের মোট বিক্রিকেও ডিঙিয়ে গেছে। এ ছাড়া অ্যালবাম মুক্তির প্রথম দিনই অ্যাডেলের অ্যালবামটি কিনেছে যুক্তরাজ্যের তিন লাখ মানুষ।

অনলাইনে ডাউনলোডের ক্ষেত্রেও রেকর্ড করেছে অ্যালবামটি। অনলাইনে এই সংগীতশিল্পীর অ্যালবাম এক সপ্তাহে আড়াই লাখেরও বেশি ডাউনলোড করা হয়েছে। অনলাইনে বিক্রির সঠিক সংখ্যাটি হচ্ছে ২ লাখ ৫২ হাজার ৪২৩। আর সব মিলিয়ে এক সপ্তাহে অ্যাডেলের অ্যালবাম বিক্রির সংখ্যা হচ্ছে ৮ লাখ ৩০৭।

এবার অ্যাডেল প্রসঙ্গে আসা যাক। জেমস বন্ড সিরিজের ‘স্কাইফল’ ছবিতে গান গেয়ে অস্কার জয় করেছেন। মূলত সেখান থেকেই তার উত্থান। কিন্তু নিজের এই বিস্ময়কর জনপ্রিয়তায় তার মন্তব্য কি? তার কাছ মন্তব্য জানতে চেয়ে হতাশই হতে হয়েছে। কারণ তিনি বলেছেন, ‘আমি খুশি’। ব্যস এটুকুই, ঠোঁট নাড়েননি আর।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর