বুধবার, ৩০ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

জিতে গেল ‘বাজিরাও মাস্তানি’

শোবিজ ডেস্ক

জিতে গেল ‘বাজিরাও মাস্তানি’

১৮ ডিসেম্বর ছিল বলিউডের মহাযুদ্ধ। কারণ ওই দিন মুক্তি পেয়েছিল ‘দিলওয়ালে’ এবং ‘বাজিরাও মাস্তানি’। ছবি দুটি বিগ বাজেট, বিগ স্টার এবং বিগ ফিল্মমেকারদের হওয়ায় ওই দিনকে সবাই ‘মহাযুদ্ধ’ বলে আখ্যা দিয়েছিলেন। একই সঙ্গে নানা জল্পনা-কল্পনা হয়েছে, কে জিততে যাচ্ছে এ যুদ্ধে! যুদ্ধটা দুই দিক থেকে গুরুত্বপূর্ণ ছিল। প্রথম পক্ষ শাহরুখ-কাজল জুটি বনাম রণবীর-দীপিকা-প্রিয়াঙ্কা যুদ্ধ। অন্যদিকে যুদ্ধটা রোহিত শেঠি বনাম সঞ্জয় লীলা বনশালির মধ্যেও। নানা হিসাব-নিকাশ কষে শেষ পর্যন্ত জিতে গেল ‘বাজিরাও মাস্তানি’। আরও পরিষ্কার করে বললে, জিতে গেলেন সঞ্জয় লীলা বনশালি। কারণ ‘দিলওয়ালে’ শাহরুখ-কাজল জুটি থাকার পরও বনশালির জাদুকরী নির্মাণশৈলী এবং গল্প বয়ানই ‘বাজিরাও মাস্তানি’র জয়ের মূল কারণ। আর এর মাধ্যমে শাহরুখ-কাজলের হারানোর কিছু না থাকলেও রণবীর-দীপিকা-প্রিয়াঙ্কার উচ্ছ্বাসের যথেষ্ট কারণ রয়েছে। এ জয়ে তারা আরও উঁচুতে উঠে গেলেন।

মুক্তির পর ‘বাজিরাও মাস্তানি’ শাহরুখের প্রচারণা কৌশলের সঙ্গে পেরে উঠছিল না। কিন্তু দিন যত গড়িয়েছে, ততই আলো ছড়িয়েছে ‘বাজিরাও মাস্তানি’। দর্শকও হুমড়ি খেয়ে পড়তে শুরু করেছে। আর এতে আবারও প্রমাণিত হয়েছে, শুধু চটকদার প্রচারণাতেই ছবি চলে না, এ জন্য প্রয়োজন কোয়ালিটি।

এ পর্যন্ত ‘দিলওয়ালে’ ভালো ব্যবসা করে শত কোটি রুপি পার করেছে। কিন্তু এখন এগিয়ে ‘বাজিরাও মাস্তানি’। আয় করেছে প্রায় দেড়শ কোটি রুপি।

সর্বশেষ খবর