শুক্রবার, ৪ মার্চ, ২০১৬ ০০:০০ টা
ইন্টারভিউ : বন্যা মির্জা

আবার মঞ্চ নাটকে কাজ করতে যাচ্ছি

অনেক দিন পর নতুন একটি মঞ্চ নাটকে অভিনয় করছেন জনপ্রিয় অভিনেত্রী বন্যা মির্জা। নিজের দল দেশনাটক থেকেই নাটকটি মঞ্চে আসবে। এ নাটকসহ অন্যান্য প্রসঙ্গে তার ইন্টারভিউ—

আবার মঞ্চ নাটকে কাজ করতে যাচ্ছি

অনেক দিন ধরে নতুন কোনো নাটকে দেখছি না কেন?

আমি অনেকটা ইচ্ছা করেই টিভি নাটকে অভিনয় একটু কমিয়ে দিয়েছি। এর বিশেষ কোনো কারণ নেই।  অনেক দিন তো কাজ করেছি। মনে হলো একটু বিরতি দরকার। এ কারণেই অভিনয় কম করা হচ্ছে।

 

শুনলাম দেশ নাটকের নতুন একটি নাটকে অভিনয় করতে যাচ্ছেন?

হ্যাঁ, আমাদের দল দেশ নাটক নতুন নাটক মঞ্চে আনছে। এখন মহড়া হচ্ছে। মাসুম রেজার লেখা। শিগগিরই এটি মঞ্চে আসবে। এ নাটকে আমি কাজ করছি। মঞ্চে অনেক দিন নাটকে অভিনয় করা হয়নি। এ কারণেই নতুন নাটকের সঙ্গে যুক্ত হয়েছি।

 

টিভি নাটকে অভিনয় কমিয়ে দিয়ে মঞ্চে ফিরছেন। বিশেষ কোনো কারণ আছে?

দেখুন, আমরা যারা মঞ্চে অভিনয় করে বড় হয়েছি, তাদের কাছে মঞ্চটাই আপন। এখানে অভিনয় করে তো আর উপার্জন করা যায় না। বরং নিজের উপার্জন থেকে কিছু অর্থ চাঁদা দিতে হয়। সুতরাং মঞ্চের সঙ্গে সম্পর্কের গভীরতা বুঝতে হবে।

 

নতুন কোনো টিভি নাটকে কাজ করছেন?

সমাধান শিরোনামের একটি নাটকের শুটিং করেছি বছর দুয়েক আগে। নাটকের গল্পটি আমার অনেক ভালো লেগেছে। এ ছাড়া জাহিদ ভাইয়ের [জাহিদ হাসান] অনুরোধে কাজটি করা। ধারাবাহিকটির আরও কিছু অংশের শুটিং হবে এ মাসেই।

 

বর্তমানে আমাদের নাটক নিয়ে কিছু বলুন?

নাটক দেখাও আমি কমিয়ে দিয়েছি। তবে একেবারে যে দেখা হয় না, তা কিন্তু নয়। একটা কথা প্রায়ই শোনা যায়, দর্শক টিভি দেখছেন না। এটা ঠিক নয়। মানুষ বাংলাদেশি টিভি চ্যানেলের নাটক দেখা কমিয়ে দিয়েছে। এর অন্যতম কারণ হলো, বাংলাদেশি টিভি চ্যানেলগুলোতে কনটেন্টের অভাব। 

 আলী আফতাব

সর্বশেষ খবর