রবিবার, ১৫ মে, ২০১৬ ০০:০০ টা
প্রশংসিত ‘আইসক্রিম’

বিকল্প প্রদর্শনীতে দর্শক উচ্ছ্বাস

শোবিজ প্রতিবেদক

বিকল্প প্রদর্শনীতে দর্শক উচ্ছ্বাস

‘আইসক্রিম’ চলচ্চিত্রের তিন শিল্পী— রাজ, তুষি এবং উদয়

মুক্তির পর থেকেই বেশ প্রশংসিত হচ্ছে রেদওয়ান রনির চলচ্চিত্র ‘আইসক্রিম’। সেই প্রশংসা কোনো নির্দিষ্ট মহলে নয়, বরং সব মহলের দর্শকের কাছেই ‘আইসক্রিম’ প্রিয় হয়ে গেছে। এর মাধ্যমে বহুদিন পর কোনো চলচ্চিত্র সবার নজরে এলো।

চলচ্চিত্র বিশেষজ্ঞরা বলছেন, ‘আইসক্রিম’-এর গল্প অসাধারণ। এ ধরনের গল্প নিয়ে আমাদের এখানে ছবি নির্মাণের কোনো নজির নেই। অথচ গল্পটি আমাদের চারপাশের সাম্প্রতিক সময়ের। এ কারণেই চলচ্চিত্রটি সবার পছন্দের তালিকায় স্থান পাচ্ছে। বিশেষ করে তরুণ প্রজন্মের দর্শক বেশ সাড়া দিচ্ছে ছবিটি নিয়ে।

এদিকে মূল প্রেক্ষাগৃহে প্রদর্শনীর পাশাপাশি বিকল্প উপায়েও ‘আইসক্রিম’ প্রদর্শনী চলছে। সম্প্রতি কুমিল্লায় বিকল্প উপায়ে প্রদর্শনী হয়েছে। সেখানে দর্শকের উপচে পড়া ভিড় দেখা গেছে। আর তাই আজ থেকে ‘আইসক্রিম’ দেখানো হবে চট্টগ্রামে। চলবে ১৯ মে পর্যন্ত। চট্টগ্রামের থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে ‘আইসক্রিম’-এর প্রতিদিন চারটি করে শো হবে। বেলা ১১টায় শুরু হবে প্রথম শো, দুপুর ২টায় দ্বিতীয় শো। এরপর বিকাল সাড়ে ৪টা ও সন্ধ্যা ৭টায়। বিশেষ প্রদর্শনীর জন্য টিকিটের দাম ধরা হয়েছে ১৫০ টাকা। তবে শিক্ষার্থীরা পরিচয়পত্র দেখিয়ে ১০০ টাকায় ছবিটি উপভোগ করতে পারবে।

বিকল্প উপায়ে চলচ্চিত্র প্রদর্শনী নিয়ে নির্মাতা রনি বলেন, ‘আসলে আমাদের শিক্ষার্থী এবং মধ্যবিত্ত শ্রেণির দর্শক সিনেমা দেখতে চায়। কিন্তু বেশির ভাগ সিনেমা হলে ছবি দেখার মতো পরিবেশ না থাকায় অনেকেই সিনেমা দেখার আগ্রহ পায় না। কিন্তু আমার টার্গেট দর্শকই এই শ্রেণির। তাই বাধ্য হয়েই ঢাকার বাইরের দর্শকের জন্যই আমরা দেশের বিভিন্ন জেলায় আইসক্রিম-এর বিকল্প প্রদর্শনীর ব্যবস্থা করেছি।’

রনি জানিয়েছেন, ধারাবাহিকভাবে এ প্রদর্শনী চলবে। এরপর সিলেট, খুলনা, যশোর ও রংপুরে ছবিটি প্রদর্শন করা হবে। তালিকা ধীরে ধীরে আরও বড় হবে।

‘আইসক্রিম’-এর নির্বাহী প্রযোজক রঞ্জন কুমার দত্ত বলেন, ‘দর্শকের কাছে ছবি পৌঁছে দেওয়া আমাদের দায়িত্ব। কিন্তু ঢাকার বাইরের হলগুলোর যে পরিবেশ তাতে সবাই হলে যাচ্ছে না। এ কারণে আমরা নিজেরাই দর্শকের কাছাকাছি যাচ্ছি। বেশ ভালো সাড়াও পাচ্ছি। যারা হলে গিয়ে ছবি দেখে তাদের জন্য হলে আইসক্রিম চলছে, যারা হলে যাচ্ছে না, তাদের জন্য আমরা বিশেষ প্রদর্শনী করছি। আমরা চাই সবাই ছবিটি দেখুক।’

‘আইসক্রিম’-এর প্রধান তিনটি চরিত্রে অভিনয় করেছেন নাজিফা তুষি, রাজ ও উদয়।

সর্বশেষ খবর