বুধবার, ১৮ মে, ২০১৬ ০০:০০ টা

প্রবাসে মঞ্চ মাতালেন রুনা-সাবিনা

শোবিজ প্রতিবেদক

প্রবাসে মঞ্চ মাতালেন রুনা-সাবিনা

ইয়র্ক কলেজ মঞ্চে সাবিনা ইয়াসমিন ও রুনা লায়লা

দেশের বাইরে বাংলাদেশের জীবন্ত দুই কিংবদন্তি রুনা লায়লা ও সাবিনা ইয়াসমিন গাইলেন একই মঞ্চে। গত রবিবার জ্যামাইকার ইয়র্ক কলেজ মিলনায়তনে ওই কনসার্ট হয়। কনসার্টের আয়োজক ছিল শোটাইম মিউজিক। রাত ৮টার দিকে অনুষ্ঠান শুরু হয়ে শেষ হয় রাত ১১টায়। এতে শিল্পীদ্বয়ের সংগীত পরিবেশনার পাশাপাশি নৃত্যও ছিল। সাবিনা ইয়াসমিন ও রুনা লায়লার গান আর সুরে মুগ্ধ হলো সহস্র দর্শক-শ্রোতা।

অনুষ্ঠানের প্রথম পর্বে সংগীত পরিবেশন করেন সাবিনা ইয়াসমিন। তার গান পরিবেশনার আগে তিনি বাংলাদেশের অবহেলিত ও বঞ্চিত শিশুদের জন্য তার কর্মকাণ্ডের সঙ্গে প্রবাসীদের এগিয়ে আসার আহ্বান জানান। সাবিনার আহ্বানে তার প্রকল্পের সঙ্গে সম্পৃক্ত প্রবাসী ডা. এহসান এ সময় শুভেচ্ছা বক্তব্য দেন।

এরপর সাবিনা তার সুরেলা কণ্ঠে একে একে জনপ্রিয় ১৬টি গান পরিবেশন করেন। জ্যামাইকার ইয়র্ক কলেজের মিলনায়তন ভর্তি সর্বস্তরের দর্শক-শ্রোতার মুহুর্মুহু করতালির মধ্য দিয়ে সাবিনা গান পরিবেশন করছিলেন। এ সময় তিনি বলেন, ‘আমি তো শেষ করতেই চাই, কিন্তু দর্শক তো শেষ করতে দিচ্ছেন না।’

সাবিনা ইয়াসমিনের গান শেষে শোটাইম মিউজিকের পক্ষ থেকে তাকে সম্মাননা দেন ডিজিটাল ওয়ান ট্রাভেলসের প্রেসিডেন্ট বেলাল আহমেদ। এরপর অনুষ্ঠানটির আয়োজক প্রতিষ্ঠানের পক্ষ থেকে অনুষ্ঠানের অন্যতম পৃষ্ঠপোষক, বিশিষ্ট রিয়েল এস্টেট ইনভেস্টর মোহাম্মদ আনোয়ার হোসেনের হাতে ক্রেস্ট তুলে দেন শিল্পী সাবিনা ইয়াসমিন। রাত পৌনে ১০টার দিকে মঞ্চে আসেন রুনা লায়লা। তিনি বাংলা আর উর্দুতে একাধিক গান গেয়ে উপস্থিত দর্শক-শ্রোতার মন কাড়েন। রুনা লায়লার গান পরিবেশনের মাঝে শোটাইম মিউজিকের পক্ষ থেকে তাকে সম্মাননা দেন উৎসব ডটকমের প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রায়হান জামান। এরপর অনুষ্ঠানটির আয়োজক প্রতিষ্ঠানের পক্ষ থেকে অনুষ্ঠানের অন্যতম পৃষ্ঠপোষক, পিপলএনটেকের প্রেসিডেন্ট আবু বকর হানিফের হাতে প্ল্যাক তুলে দেন শিল্পী রুনা লায়লা। সবশেষে রুনা-সাবিনা এক মঞ্চে যৌথভাবে দুটি গান পরিবেশন করেন।

সর্বশেষ খবর