রবিবার, ২২ মে, ২০১৬ ০০:০০ টা
কান চলচ্চিত্র উৎসব

আজ পর্দা নামছে

শোবিজ ডেস্ক

আজ পর্দা নামছে

কান চলচ্চিত্র উৎসবের ৬৯তম আসরের পর্দা নামছে আজ। বরাবরের মতোই বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে শেষ হচ্ছে উৎসব। আরও একটি সফল উৎসব পালনের জন্য তৃপ্তির ঢেঁকুর তুলতেই পারেন আয়োজকরা। 

বিদায়ের আগে কিছু পুরস্কারও ঘোষণা দেওয়া হয়েছে। এরই মধ্যে সমালোচক বিভাগ, সিনেফন্ডেশন, ফিপরেস্কি ও আনসার্টেন রিগার্ড বিভাগের পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করা হয়েছে। চূড়ান্ত ঘোষণার দিন পূর্ণাঙ্গ তালিকা প্রকাশের সঙ্গে পুরস্কার দেওয়া হবে।

বর্তমানে চলছে চূড়ান্ত পর্যায়ের জল্পনা-কল্পনা। শেষ পর্যন্ত কার হাতে উঠতে যাচ্ছে সবচেয়ে বড় পুরস্কার স্বর্ণপাম? বিজয়ীর নাম ঘোষণার আগে বলা মুশকিল কে বিজয়ী হচ্ছেন, তবুও জল্পনা-কল্পনার শেষ নেই। আসলে এ এমন এক আরাধ্য পুরস্কার, ভাবতে না চাইলেও সবাই ভাবতে বাধ্য। তাই সবার আলোচনায় এগিয়ে আছে— ব্রাজিল থেকে আগত ক্লেবার মেনদোনচা ফিলিওর ‘অ্যাকুয়ারিয়াস’, রোমানিয়ার ক্রিস্তি পুইউর ‘সিয়েরানেভাদা’, আয়োজক দেশ ফ্রান্সের নিকোল গার্সিয়ার ‘ফ্রম দ্য ল্যান্ড অব দ্য মুন’ এবং একই দেশের ব্রুনো দুমোর ‘স্ল্যাক বে’। সবার আলোচনায় এ ছবিগুলো থাকলেও বিচারকরা কিন্তু প্রতিযোগিতা বিভাগের ২১টি ছবির যে কোনোটিকে বেছে নিতে পারেন।  তাই শেষ হাসি কে হাসবেন তার জন্য আর একটু অপেক্ষা করতে হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর