Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২ অক্টোবর, ২০১৬

প্রকাশ : রবিবার, ৫ জুন, ২০১৬ ০০:০০ টা আপডেট : ৪ জুন, ২০১৬ ২৩:২৫
সংগঠিত হলেন চিত্রগ্রাহকরা
শোবিজ প্রতিবেদক
সংগঠিত হলেন চিত্রগ্রাহকরা
চিত্রগ্রাহক কমিটির একাংশ

টেলিভিশন নাটকের নির্মাতা এবং নাট্যকারদের পর এবার সংগঠিত হলেন চিত্রগ্রাহকরা। সংগঠনের শিরোনাম— ‘সিনেমাটোগ্রাফারস্ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ’। ৩ জুন বাংলাদেশ শিল্পকলা একাডেমির সেমিনার হলে ৬৫ জন চিত্রগ্রাহকের উপস্থিতিতে ২৪ সদস্যবিশিষ্ট স্থায়ী কমিটি গঠন করা হয়। এর সভাপতি পঙ্কজ পালিত; সহ-সভাপতি টি ডব্লিউ সৈনিক, মনিরুল ইসলাম মাসুম ও রিংকন খান এবং সাধারণ সম্পাদক নেহাল কোরাইশী। কমিটির বাকিরা হলেন নাভিদ খান চৌধুরী ও সাহিল রনি যুগ্ম সাধারণ সম্পাদক, নিয়াজ মাহবুব সাংগঠনিক সম্পাদক, হূদয় সরকার অর্থ সম্পাদক, শহীদুল্লাহ শোভন পরিকল্পনা সম্পাদক, পলাশ মাহবুব দফতর সম্পাদক, মেহেদী রনি প্রচার ও প্রকাশনা সম্পাদক, রাজু রাজ প্রশিক্ষণ, গবেষণা ও আর্কাইভ সম্পাদক।

কার্যনির্বাহী সদস্য হিসেবে আছেন রায়হান খান, নজরুল ইসলাম, শেখ সাইফুল, মশিউর রহমান, মিঠু মনির, সুমন হোসাইন, শাহিন মাহমুদ, কামরুল ইসলাম শুভ, হিমালয় হিমু, সিফাত আল শাহরিয়ার। এ ছাড়া মামুনুর রশীদ, গাজী রাকায়েত, সাইফুল ইসলাম বাদল, কামরুল হাসান খসরু, রাশেদ জামান, সৈয়দ আওলাদ ও গোলাম মোস্তফা বাচ্চুকে সদস্য করে একটি উপদেষ্টা পরিষদ গঠন করা হয়েছে।

কমিটি গঠনের আগে তরুণ চিত্রগ্রাহকদের ডাকে সাড়া দিয়ে ৮০ জন চিত্রগ্রাহক এক হয়ে ২১ সদস্যবিশিষ্ট একটি অস্থায়ী কমিটি গঠন করেছিলেন। এবার তাদের সর্বসম্মতিক্রমে পূর্ণাঙ্গ কমিটি হলো।

সংগঠন প্রসঙ্গে উপদেষ্টা নাট্যজন গাজী রাকায়েত বলেন, ‘পুরো মিডিয়াকে শৃঙ্খলিত করার প্রয়োজনে সংগঠন দরকার। এ সংগঠনটি আমাদের সহযোগী।’




up-arrow