Bangladesh Pratidin

ফোকাস

  • চাটাইয়ে মুড়িয়ে প্রয়াত মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় সম্মান!
  • কেরানীগঞ্জে বাচ্চু হত্যায় ৩ জনের ফাঁসি, ৭ জনের যাবজ্জীবন
  • ৩ মামলায় জামিন চেয়ে হাইকোর্টে খালেদার আবেদন
  • হালদা নদীর পাড়ের অবৈধ স্থাপনা ভাঙার নির্দেশ
  • আফগানিস্তানের বিপক্ষে টাইগারদের টি-টোয়েন্টি দল ঘোষণা
  • কাদেরের বক্তব্যে একতরফা নির্বাচনের ইঙ্গিত: রিজভী
  • কলারোয়া সীমান্তে স্বামী-স্ত্রীসহ ৩ বাংলাদেশিকে ফেরত দিল বিএসএফ
  • বিএনপি নির্বাচনে না এলেও গণতন্ত্র অব্যাহত থাকবে: কাদের
প্রকাশ : বৃহস্পতিবার, ৯ জুন, ২০১৬ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ৮ জুন, ২০১৬ ২৩:১০
‘ইত্যাদি’তে চার তারকার নাচ
শোবিজ প্রতিবেদক
‘ইত্যাদি’তে চার তারকার নাচ

‘ইত্যাদি’ মানেই চমক এবং নান্দনিক মান। আর ‘ইত্যাদি’র নাচ মানেই বাড়তি আয়োজন, বাড়তি আকর্ষণ এবং ভিন্নমাত্রা। তাই প্রতিবারই চেষ্টা করা হয় এই নাচটির মিউজিক, নাচের মুদ্রা, বিষয় এবং চিত্রায়ণে বৈচিত্র্য আনতে। এবারও সেই চেষ্টাটি রয়েছে। নন্দিত নির্মাতা হানিফ সংকেত এবারের ‘ইত্যাদি’তেও একটি ভিন্ন আঙ্গিকের নাচের আয়োজন করেছেন। আর এই নাচটিতে অংশগ্রহণ করেছেন চার তারকা শিল্পী— চিত্রনায়ক ফেরদৌস, চিত্রনায়িকা পূর্ণিমা, মডেল অভিনেতা নোবেল ও অভিনেত্রী অপি করিম। তাদের সঙ্গে রয়েছেন প্রায় অর্ধশত নৃত্যশিল্পী।

প্রতি বছরই ঈদ ‘ইত্যাদি’র এই নাচটির জন্য নতুনভাবে মিউজিক তৈরি করা হয়। এবারের নাচের মিউজিকটিতে রয়েছে ক্লাসিক্যাল ও আধুনিক কম্পোজিশনের সংমিশ্রণ। তরুণ সংগীত পরিচালক আজিজুর রহমান টিংকুর মাধ্যমে বেশ কিছু তরুণ গায়ক-গায়িকার বিভিন্ন ধরনের কণ্ঠ প্রতিভাকে কাজে লাগিয়ে হানিফ সংকেত এই মিউজিকটি তৈরি করেছেন। নৃত্য পরিচালনা করেছেন ওয়াসেক। গানটিতে অংশগ্রহণকারী শিল্পীদের ব্যবহৃত পোশাকেও রয়েছে ভিন্নতা।

ইত্যাদির নাচের শিল্পীদের পোশাক কোনো স্পন্সর প্রতিষ্ঠান থেকে নেওয়া হয় না। ফাগুন অডিও ভিশনই এসব পোশাক সরবরাহ করে। ফাগুন অডিও ভিশন জানায়, ‘ইত্যাদি’র এবারের এই নাচটি দর্শকদের ভিন্নরকম আনন্দ দিবে। সবসময় যে ধরনের নাচ এবং নাচের মিউজিক শুনে দর্শকরা অভ্যস্ত এই নাচটি তার চাইতে ব্যতিক্রম। মিউজিকে যেমন নতুনত্ব রয়েছে তেমনি নাচের কম্পোজিশনেও রয়েছে বৈচিত্র্য। নৃত্যশিল্পীরাও নেচেছেন দুর্দান্ত। অংশগ্রহণকারী সবাই ছিলেন নাচটির ব্যাপারে খুবই আন্তরিক।

এই পাতার আরো খবর
up-arrow