Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : রবিবার, ১২ জুন, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১১ জুন, ২০১৬ ২৩:০১
জোড়া অ্যালবাম নিয়ে ব্যস্ত জেমস
শোবিজ প্রতিবেদক
জোড়া অ্যালবাম নিয়ে ব্যস্ত জেমস

অনেকদিন হলো, বাজারে নতুন অ্যালবাম নেই নগরবাউল জেমসের। তবে ভক্তদের জন্য নতুন খবর হচ্ছে, এবার একটি নয়, দুটি একক অ্যালবাম তৈরির প্রস্তুতি নিয়েছেন তিনি। এরই মধ্যে চুক্তিবদ্ধও হয়েছেন জেমস। তার ব্যবস্থাপক রুবাইয়াৎ ঠাকুর রবিন জানান, চলতি বছর ও আগামী বছরে অ্যালবাম দুটি বের হবে। রোজার ঈদের পর থেকে রেকর্ডিংয়ের কাজ শুরু হবে। ভক্তদের ‘গুরু’ জেমস এবারও তার স্বতন্ত্র গায়কীতে হৃদয়ছোঁয়া কিছু গান উপহার দেবেন বলে আশা শ্রোতাদের।

জেমসের অ্যালবাম দুটি প্রকাশ হবে রবি-ইয়োন্ডার মিউজিক সেবায়। তাদের সঙ্গেই মূলত চুক্তি সম্পন্ন করেছেন তিনি। নিউইয়র্কভিত্তিক ইয়োন্ডার মিউজিকের সঙ্গে অংশীদারিত্বের ভিত্তিতে রবি-ইয়োন্ডার মিউজিক সেবা চালু করেছে মোবাইল ফোন অপারেটর রবি।

জানা গেছে, শ্রোতারা এ সেবার মাধ্যমে বিনামূল্যে গান উপভোগ করতে পারবেন। এ জন্য কোনো অ্যাপ্লিকেশন চার্জ, সাবস্ক্রিপশন ফি বা পার-ট্র্যাক ডাউনলোড চার্জ দিতে হবে না। জেমস মনে করছেন, ইয়োন্ডার বাংলাদেশে রবির সঙ্গে যৌথভাবে কাজ শুরু করায় গানের পাইরেসি কমে আসার মাধ্যমে স্থানীয় শিল্পীরা লাভবান হবেন।

জেমসের প্রকাশিত একক অ্যালবামগুলো হলো— ‘অনন্যা’ [১৯৮৭], ‘পালাবি কোথায?’ [১৯৯৫], ‘দুঃখিনী দুঃখ করোনা’ [১৯৯৭], ‘ঠিক আছে বন্ধু’ [১৯৯৯], ‘আমি তোমাদেরই লোক’ [২০০৩], ‘জনতা এক্সপ্রেস’ [২০০৫], ‘তুফান’ [২০০৬] এবং ‘কাল যমুনা’ [২০০৯]।

এই পাতার আরো খবর
up-arrow