Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১ অক্টোবর, ২০১৬

প্রকাশ : সোমবার, ১৩ জুন, ২০১৬ ০০:০০ টা আপডেট : ১২ জুন, ২০১৬ ২১:৪২
দুস্থ শিল্পীদের পাশে সাবিনা
শোবিজ প্রতিবেদক
দুস্থ শিল্পীদের পাশে সাবিনা

দুস্থ ও অসুস্থ শিল্পীদের পাশে দাঁড়াতে একটি ফাউন্ডেশন গঠন করলেন কিংবদন্তি কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমিন। রেশ শিরোনামের এ ফাউন্ডেশনটি গত ৪ জুন সরকারিভাবে নিবন্ধিত হয়েছে। এতে সভাপতির দায়িত্ব পেয়েছেন তিনি।

বছর দুয়েক হলো ডিসট্রেসড চিলড্রেন অ্যান্ড ইনফ্যান্টস ইন্টারন্যাশনালে [ডিসিআই] যোগ দিয়েছেন সাবিনা ইয়াসমিন। এখানে দুস্থ শিশুদের জন্য কাজ করেন তিনি। যুক্ত আছেন মাদকবিরোধী সংগঠন ‘মানুষ’র সঙ্গেও।

সাবিনা ইয়াসমিন বললেন, ‘আমি সবসময়ই দুস্থ ও অসুস্থ শিল্পীদের পাশে থাকার চেষ্টা করি। যতটুকু পারি ব্যক্তিগতভাবেই তাদের সহযোগিতা করি। রেশ ফাউন্ডেশনের কথা যখন আমাকে ফরিদ বলল, তাকে জানালাম তোমাদের সঙ্গে আছি। এভাবে শুরু হলো। আমাদের মূল উদ্দেশ্য হলো অসুস্থ শিল্পীদের পাশে দাঁড়ানো। এজন্যই আমি সাগ্রহে রাজি হয়েছি।’

সম্প্রতি বরেণ্য সংগীত পরিচালক আলাউদ্দিন আলী, সংগীতশিল্পী লাকী আখন্দ, কণ্ঠশিল্পী শাহনাজ রহমান স্বীকৃতি ও খেয়া এবং প্রখ্যাত যন্ত্রসংগীত শিল্পী আলমাস আলী অসুস্থ হয়ে পড়েছিলেন। তাদের মধ্যে প্রধানমন্ত্রীর তহবিল থেকে সাহায্য চেয়ে পাওয়ার আগেই আলমাস আলী মারা যান। এরপরই সংগীত পেশাজীবীদের জন্য একটি চিকিৎসা তহবিল গড়ার প্রয়োজনীয়তা অনুভব করেন সংগীত পরিচালক ফরিদ আহমেদ ও গীতিকবি হাসান মতিউর রহমান।

গত শনিবার সন্ধ্যায় ঢাকার একটি রেস্তোরাঁয় রেশ ফাউন্ডেশনের পরিচালনা পর্ষদের সদস্যরা সমবেত হয়েছিলেন। রেশ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক হিসেবে আছেন সংগীত পরিচালক ফরিদ আহমেদ। পরিচালনা পর্ষদে আরও আছেন যুগ্ম-সাধারণ সম্পাদক হাসান মতিউর রহমান [গীতিকবি], সহ-সভাপতি ফরিদা ফারহানা [গীতিকবি], নির্বাহী সদস্য মোহাম্মদ মনিরুজ্জামান [যন্ত্রসংগীত শিল্পী], রবিউল ইসলাম জীবন [গীতিকবি] প্রমুখ।




up-arrow