Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : বুধবার, ২২ জুন, ২০১৬ ০০:০০ টা আপডেট : ২১ জুন, ২০১৬ ২৩:৪৬
নিখোঁজ নাকি চমক নিয়ে ফিরবেন অপু
আলাউদ্দীন মাজিদ
নিখোঁজ নাকি চমক নিয়ে ফিরবেন অপু

দীর্ঘদিন ধরে অপু বিশ্বাসের কোনো খোঁজ নেই। এটি পুরনো খবর। নতুন খবর হলো তার সবচেয়ে কাছের মানুষ বলে পরিচিত শীর্ষ নায়ক শাকিব খান সম্প্রতি একটি অনলাইনকে বলেছেন, অপু নাকি চমক নিয়ে ফিরবেন।

শাকিব খানের কথায় এর আগেও একবার লোকচক্ষুর অন্তরালে চলে গিয়েছিলেন অপু। ছয় মাস পর নতুন লুকে ফিরে এসেছেন। মানে চমক দিতেই ছিল তার এই আড়াল হওয়া। এবারও হয়তো তাই হবে।

অপুর ভক্তরা বলছেন যদি চমক দেওয়াই এই আড়ালের উদ্দেশ্য হয় তাহলে এভাবে নিখোঁজ হওয়া কেন? ২০১২ সালে অপু শুধু বড় পর্দা থেকে আড়াল হয়েছিলেন। লোকচক্ষুর অন্তরালে চলে যাননি। এবার তো তার কোনো খবরই পাওয়া যাচ্ছে না। এমনকি পরিবারের লোকজনও মুখ খুলছেন না। অপুর মা বলছেন, ‘আপনারা অপেক্ষায় থাকুন, সময় হলে সব জানতে পারবেন।’ এর বেশি কিছু বলতে চাননি তিনি। পরিবারের এমন রহস্যজনক কথায় অপুর নিখোঁজ হওয়া নিয়ে উৎকণ্ঠা আরও বাড়ছে।

সম্প্রতি একটি অনলাইন পত্রিকার একজন সাংবাদিক অপুর খোঁজে গিয়েছিলেন তার গ্রামের বাড়ি বগুড়ায়। তখনই নাকি অপুর মা সাংবাদিকদের এ কথা জানান।

এদিকে চমক নিয়ে ফেরার ব্যাপারটিকেও একেবারে উড়িয়ে দিচ্ছেন না অনেকে। কারণ আড়াল হওয়ার আগে ‘বসগিরি’ ও ‘শুটার’ ছবির কাজ ছেড়ে দেন এই শীর্ষ অভিনেত্রী। এর কারণ হিসেবে নির্মাতাদের জানান, ছবির জন্য যে স্লিম লুক তার দরকার তা এখন নেই। আর স্বল্প সময়ে নতুন লুক ফিরিয়ে আনাও সম্ভব হচ্ছে না। এতে ছবি দুটোর কাজ আটকে যেতে পারে। তাই দুটো ছবিই ছেড়ে দিয়েছেন তিনি।

দর্শক-ভক্তদের প্রশ্ন তাহলে কি আবার অনেক মুটিয়ে গেছেন তিনি। আর সৌন্দর্য পুনরুদ্ধারে বেশ সময় দরকার? তাই তার এই দীর্ঘ অন্তর্ধান? তাহলে কি শাকিব খানই যথার্থ বলেছেন। অপু নতুন লুক ফিরিয়ে আনার জন্যই আড়ালে চলে গেছেন? এখন কি তিনি আবার সৌন্দর্য পুনরুদ্ধারের কসরতে ব্যস্ত। ভক্তদের এসব প্রশ্নের উত্তর কখন মিলবে কেউ জানে না।

চলচ্চিত্রকাররা বলছেন, অপুর পরিবার যখন সাংবাদিকদের কিছু বলতে পারছেন না তাহলে অপুর ফিরে আসা নিয়ে সত্যিই রহস্য থেকে যাচ্ছে। কারণ অপুর আড়াল হওয়া নিয়ে নানা উড়ো খবর ইতিমধ্যে বাতাস ভারি করেছে, জল অনেকটাই ঘোলা হয়ে গেছে। কেউ বলছে শাকিব খানের ওপর অভিমান করে চলচ্চিত্র ছেড়েছেন তিনি। এই অভিমান তাকে অন্তরালে চলে যেতে বাধ্য করেছে। এখন তিনি বিদেশে চলে গেছেন। সেখানেই স্থায়ী হবেন। আর এর অকাট্য প্রমাণ হিসেবে অনেকে বলছেন, এ কারণেই অপু ইতিমধ্যে নিকেতনে থাকা তার জিম সেন্টারের ব্যবসা গুটিয়ে নিয়েছেন। সেটি বন্ধ করে দিয়েছেন। এখন অন্য সম্পত্তি বিক্রি করে দিয়ে চিরদিনের জন্য প্রবাসী হবেন। এসব কথা কতটা সত্যি তারও পরিমাপ করা যাচ্ছে না। কারণ অপুকে খুঁজে পাওয়া যাচ্ছে না। তাই অপু বিশ্বাস কি সত্যিই নিখোঁজ নাকি চমক নিয়ে ফিরবেন এই প্রশ্নের উত্তর পেতে অপুর ফিরে আসা পর্যন্ত অপেক্ষা করতে হবে সবাইকে।

্বএদিকে ঈদে মুক্তি পেতে যাচ্ছে অপু অভিনীত ‘সম্রাট’ ছবিটি। ঈদে পর্দায় অপুকে দেখা গেলেও বাস্তবে তার দেখা মিলবে কিনা তা নিয়েও দ্বিধায় আছেন দর্শক-ভক্তরা। তাদের কথায় ঈদে ‘শিকারি’ ছবির প্রচারে এই ছবির নায়িকা শ্রাবন্তী কলকাতা থেকে উড়ে এসেছেন। অপু কেন নেই।




up-arrow