Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০১৭

প্রকাশ : রবিবার, ৩ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৩ জুলাই, ২০১৬ ০০:১২
হানিফ সংকেতের ‘ধন্যবাদের অন্যবাদ’
শোবিজ প্রতিবেদক
হানিফ সংকেতের ‘ধন্যবাদের অন্যবাদ’
‘ধন্যবাদের অন্যবাদ’ নাটকের একটি মূহূর্ত

প্রতি ঈদেই বর্ণাঢ্য ‘ইত্যাদি’র পাশাপাশি বরেণ্য নির্মাতা হানিফ সংকেত একটি নাটক নির্মাণ করেন। এবারও তিনি এটিএন বাংলার জন্য নির্মাণ করেছেন ঈদের বিশেষ নাটক ‘ধন্যবাদের অন্যবাদ’। প্রচারিত হবে ঈদের দিন রাত ৮টা ৫০ মিনিটে। হানিফ সংকেতের ঈদ নাটকের নামে যেমন ভিন্নতা থাকে গল্পেও থাকে তেমনি আলাদা স্বাদ ও বৈচিত্র্য। পাশাপাশি থাকে একটি সামাজিক বক্তব্য। তাই হানিফ সংকেতের নাটক দেখার জন্য দর্শকদের একটি বাড়তি আকর্ষণ থাকে।

গল্পে দেখা যাবে— প্রত্যন্ত অঞ্চলের একটি ছেলে জামাল। ঢাকা শহরে আসে কাজের উদ্দেশ্যে কিন্তু টাকা ছাড়া কোথাও সুযোগ হয় না তার। গ্রামের সহজ-সরল মেয়ে পারুল ভালোবাসে জামালকে। জামালের ভীষণ ইচ্ছে সে নায়ক হবে। তার এই নায়ক হতে গিয়েই ঘটে নানান ঘটনা। এসব ঘটনা নিয়েই নাটক ‘ধন্যবাদের অন্যবাদ’।

নাটকটিতে জামাল চরিত্রে মীর সাব্বির এবং পারুল চরিত্রে অভিনয় করেছেন জাকিয়া বারী মম। এছাড়াও অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন সাঈদ বাবু, সোলায়মান খোকা, জিয়াউল হাসান কিসলু, সুভাশিষ ভৌমিক, শিরিন আলম, শামীমা নাজনীন, তারিক স্বপন, জামিল, সিমা, নজরুল ইসলামসহ আরও অনেকে এবং অতিথি চরিত্রে অভিনয় করেছেন শাহরিয়ার নাজিম জয়। সাভারস্থ ফাগুন অডিও ভিশনের নিজস্ব শুটিং স্পটে এ নাটকটি ধারণ করা হয়েছে। নাটকের সূচনা সংগীতের কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান। সংগীতায়োজন করেছেন মেহেদী। এটিএন কর্তৃপক্ষ জানায়, প্রতিবারই হানিফ সংকেতের নাটকে আমাদের দর্শক থাকে বেশি। ঈদের দিনের ব্যস্ততা সত্ত্বেও দর্শকরা এ নন্দিত নির্মাতার নাটক দেখতে বসেন। কারণ সবাইকে সব চ্যানেলে একাধিকবার দেখা গেলেও ঈদের দিন হানিফ সংকেতের নাটক দেখা যায় শুধু এটিএন বাংলায়। তাই আমাদের বিশ্বাস বরাবরের মতো এবারও এসময় এটিএন বাংলার দর্শক থাকবে সবচেয়ে বেশি।

এই পাতার আরো খবর
up-arrow