Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ১৮ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : শনিবার, ১৬ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৫ জুলাই, ২০১৬ ২৩:৪৯
ঈদের আলোচিত তারকারা
এবারের ঈদে ছোট-বড় পর্দাজুড়ে ছিল তারকাদের ঢল। নাটক, চলচ্চিত্র আর গান দিয়ে মাতিয়ে রেখেছিল ঈদের আট দিন। ছোট পর্দায় নাটক আর গানে উপস্থিত হয়েছিলেন শীর্ষস্থানীয় অভিনেতা, অভিনেত্রী ও কণ্ঠশিল্পীরা। তাদের মধ্যে দর্শক-শ্রোতার মন মাতিয়েছিলেন বেশকিছু তারকা। সে তারকাদের মধ্যে কয়েকজনকে নিয়ে সাজানো হয়েছে আজকের আয়োজন—

শাকিব খান

বড় পর্দাজুড়ে ছিল শুধুই শাকিব খানের রাজত্ব। এই শীর্ষ নায়ক অভিনীত ৩টি ছবি মুক্তি পেয়েছে। এগুলো হলো— শিকারি, সম্রাট ও মেন্টাল। ‘শিকারি’তো রীতিমতো দর্শক মন ও পর্দা কাঁপিয়েছে। এই ছবিতে নতুন লুকে শাকিবকে দেখতে সিনেমা হলে হুমড়ি খেয়ে পড়ে দর্শক। এতে অভিনয় ও চরিত্রে নতুনত্ব ছিল বলেই দর্শক ছবিটি ও শাকিবকে লুফে নিয়েছে। তিনটি ছবিতে তিন রকম শাকিব খানকে খুঁজে পেয়ে মহাখুশি দর্শক। সফল হলেন শাকিব খান।

 

জাহিদ হাসান

গত কয়েক বছর ধরে তিনি অভিনয় একেবারেই কমিয়ে দিয়েছিলেন। শুধু নির্মাণ নিয়েই ব্যস্ত ছিলেন। কিন্তু এবার ভিন্ন চিত্র। এবারের ঈদে তিনি অভিনেতা হিসেবেই পুরোদমে জেগে উঠেছেন। গত দুই-তিন মাস তিনি ঈদের নাটকে অভিনয় নিয়েই ব্যস্ত ছিলেন। তার মধ্যে ‘ছেলে মানুষী’, ‘রক্তদ্রোন’, ‘ডা. জাহিদ হাসান’, নোমান রুনির ‘ঘাড়তেড়া মজনু’, সাজ্জাদ সুমনের ‘কুফা রাশি’ অন্যতম।

 

তিশা

ঈদ হচ্ছে, আর তিশার নাটক থাকবে না- তা হয় না, হবেও না। বড় ও ছোট পর্দায় তার উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। দর্শকরা মনে করে তিশা বরাবরের মতোই ভিন্নতা বজায় রেখেছেন এবারের ঈদেও। এনটিভি, বাংলাভিশন, আরটিভি, চ্যানেল আই— সব চ্যানেলেই দেখা গেছে তিশাকে। তার অভিনীত ‘মেন্টাল’ ছবিটি মুক্তি পায় এই ঈদে। শাকিব খানের বিপরীতে তার অভিনয় ছিল দেখার মতো।

 

কুমার বিশ্বজিৎ

এবারের ঈদে আলোচনার শীর্ষে ছিলেন কুমার বিশ্বজিৎ।

ঈদে তার আলোচিত কাজগুলোর মধ্যে ছিল ‘তুমি রোজ বিকেলে’ গানটির নতুন ভারসন। মিউজিক্যাল ফিল্ম ‘সারাংশে তুমি’, গান গাওয়ার পাশাপাশি বছরজুড়ে বেশকিছু চলচ্চিত্রে সংগীত পরিবেশন করেছেন তিনি। তার মধ্যে ‘সূতপার ঠিকানা’, ‘স্বপ্ন বেড়ি’ ইত্যাদি। এ ছাড়া কুমার বিশ্বজিতের মিক্স অ্যালবামগুলো ছিল শ্রোতাদের আলোচনায়।

 

অপু বিশ্বাস

ঈদে মুক্তি পায় অপু অভিনীত ‘সম্রাট’ ছবিটি। এতে তিনি অভিনয় করেন শাকিব খান ও কলকাতার ইন্দ্রনীলের বিপরীতে। এই ছবিতে অভিনয় আর লুকে নতুন এক অপুকে খুঁজে পেয়েছে দর্শক। তার অভিনীত আগের ছবিগুলোর চেয়ে উপস্থাপনায় উন্নত। গল্প আর চরিত্রে ছিল ভিন্নতা। অভিনয় ছিল আসাধারণ। নাচে-গানেও পরিবর্তন ছিল।   দর্শকের মনে হয়েছে নতুন অপুকে পর্দায় দেখতে পাচ্ছে তারা। দর্শক মন জয় করতে পেরেছেন অপু।

 

ফাহমিদা নবী

এবারের ঈদ ঘিরে অনেক অ্যালবাম প্রকাশিত হয়েছে। তার মধ্যে ফাহমিদা নবীর ১৫তম একক অ্যালবাম ‘সাদাকালো’ ছিল শ্রোতাদের ভালো লাগার তালিকায়। এটি প্রকাশ করেছে জি সিরিজ। অ্যালবামটির সুর-সংগীত ও কয়েকটি গানে কণ্ঠ দিয়েছেন শান। একটু গজল ঘরানার গান নিয়ে অ্যালবামটি করা হয়েছে। শুধু গান দিয়ে নয়, বিভিন্ন টিভি অনুষ্ঠানেও তার উপস্থিতি ছিল বেশ প্রাণবন্ত।

 

পূর্ণিমা

সংসার জীবনে স্থায়ী হওয়ার জন্যই চলচ্চিত্রে অভিনয় ছেড়ে দিয়েছেন পূর্ণিমা। কিন্তু নাটকে তিনি নিয়মিত হয়েছেন। তাই নাটকে এবার আলোচনায় ছিলেন তিনি। তার মধ্যে ‘লাভ অ্যান্ড কোং’, গায়ক হৃদয় খানের বিপরীতে ‘ফিরে যাওয়া হলো তার’ নাটকটি ছিল অন্যতম। এ ছাড়া মীর সাব্বিরের বিপরীতে ‘ভীমরতি বিড়ম্বনা’র নাটকটিও ছিল দর্শক পছন্দের তালিকায়।

 

মোশাররফ করিম

ঈদ মানেই মোশাররফ করিম। আর মোশাররফ মানেই হাসির নাটক, কমেডি নাটক। তার আলোচিত নাটকগুলোর মধ্যে রয়েছে ‘অ্যাভারেজ আসলাম’, ‘চুপ, ভাই কিছু ভাবছেন’, ‘কিড সোলায়মান’, ‘যমজ-৫’, ‘ইয়েস বস’, ‘একটা লাইক দেবেন প্লিজ’, ‘চোর’ ‘চান্স মাস্টার’ এবং ‘গোপাল ভাঁড়’-এর পাশাপাশি  বেশ কয়েকটি টেলিফিল্মেও ছিল মোশাররফ করিমের উজ্জ্বল উপস্থিতি।

 

অপূর্ব

ঈদ নাটকে অপূর্বর চাহিদা অন্যতম। এবারও তিনি বেশকিছু নাটকে অভিনয় করেছেন। এগুলোর মধ্যে অবশ্যই শীর্ষে থাকবে ‘এক্স ফ্যাক্টর থ্রি’। এই সিক্যুয়েলটি এরই মধ্যে আলোচনায়। এ ছাড়া আরও অসংখ্য নাটক প্রচার হয়েছে তার। এসব নাটকে ভিন্নভাবে অপূর্বর উপস্থিতি দর্শকের মনে আনন্দ জোগান দিয়েছে। ঈদে ছোট পর্দায় সেরার আলোচনায় উঠে এসেছেন অপূর্ব।

 

হৃদয় খান

 কণ্ঠশিল্পী হৃদয় খানের ঈদটা ছিল একেবারে অন্যরকম। ঈদে তার ভক্তরা তাকে দেখতে  পেয়েছে অভিনেতা রূপে। তিনটি নাটকে অভিনয় করেছেন তিনি। মোস্তফা কামাল রাজের ‘রূপকথা’, এস এ অলীকের ‘ফিরে যাওয়া হলো না’ এবং তন্ময় তানসেনের ‘ক্ষরণ’। হৃদয় জানালেন, এবারের ঈদে তিনি তার অভিনীত সবগুলো নাটক দেখেছেন এবং দর্শকের বাহবা কুড়িয়েছেন। মানে সফল তিনি।

 

তাহসান

গত দুই বছর ধরে গানের চেয়ে অভিনয়েই বেশি মনোযোগী তাহসান। এবারের ঈদে প্রায় হাফ ডজন নাটকে দেখা গেছে তাকে। সবগুলো নাটকই ভালো মানের বলে মনে করছেন তাহসান। মম, রিচি সোলায়মান, মিমের পাশাপাশি এবার নিজ স্ত্রী মিথিলার সঙ্গেও অভিনয় করেছেন তাহসান। ‘কথোপকথন’ নামে একটি টেলিছবিতে দেখা যায় তাদের। সবই দর্শক প্রশংসা পায়।

 

মোনালিসা

মার্কিন মুল্লুক থেকে দেশে ফিরে নাটকে ব্যস্ত হন মোনালিসা। এবার আটটি নাটকে অভিনয় করেছেন তিনি। সাগর জাহানের ‘অ্যাভারেজ আসলাম’ ও সাজিন আহমেদ বাবুর ‘কিড সোলায়মান’ নামে দুটি ধারাবাহিক। রায়হান জুয়েলের ‘চিরকুট’ ও এস এ হক অলীকের নাটকেও অভিনয় করেছেন তিনি। অনন্য ইমনের ‘ফিনিক্স ফ্লাই’ নামের একটি নাটকেও দেখা যায় মোনালিসাকে। সবই দেখেছে দর্শক।

এই পাতার আরো খবর
up-arrow