Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ১৮ ডিসেম্বর, ২০১৭

ঢাকা, সোমবার, ১৮ ডিসেম্বর, ২০১৭
প্রকাশ : বুধবার, ২০ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৯ জুলাই, ২০১৬ ২২:৪৬
চ্যালেঞ্জের মুখে শাকিব
আলাউদ্দীন মাজিদ
চ্যালেঞ্জের মুখে শাকিব

কঠিন চ্যালেঞ্জের মুখে পড়েছেন শীর্ষ নায়ক শাকিব খান। ‘শিকারি’ ছবির অভাবনীয় সাফল্য তাকে এই চ্যালেঞ্জে ফেলে দিয়েছে। চলচ্চিত্রকাররা বলছেন, শাকিবের ফিল্ম ক্যারিয়ারে অন্যতম বড় মাপের হিট ছবি এটি।

এই ছবিতে নতুন লুকে অন্য এক শাকিব খানকে দেখতে পেয়েছে দর্শক। ছবিটিতে শাকিবের অভিনয় ছিল অসাধারণ। একমাত্র শাকিব খানের দুর্দান্ত কাজের কারণে ছবিটি আকাশছোঁয়া সাফল্য পেয়ে যায়। এতে শাকিব পড়েছেন কঠিন চ্যালেঞ্জের মুখে। চলচ্চিত্র প্রদর্শক সমিতির সাধারণ সম্পাদক মিয়া আলাউদ্দীন বলেন, শাকিবের ছবি দিয়ে দীর্ঘ সময় এ দেশের চলচ্চিত্র টিকে আছে। এবার ‘শিকারি’ তাকে অনন্য উচ্চতায় আসীন করেছে। দর্শক নতুন এক শাকিবকে খুঁজে পেয়েছে বলেই ছবিটি দেখতে সিনেমা হলে হুমড়ি খেয়ে পড়েছে। ফলে শাকিবের এখন আর ‘শিকারি’র উচ্চতা থেকে নেমে আসার কোনো সুযোগ নেই।

এ ছবির চেয়েও উন্নত কাজ তাকে দেখাতে হবে এখন। মধুমিতা সিনেমা হলের কর্ণধার ইফতেখার নওশাদ বলেন, এত দিন সবাই বলেছে ছবি ব্যবসা না করার জন্য সিনেমা হলের পরিবেশ দায়ী। এ অভিযোগ যে পুরোপুরি সত্য নয় তা প্রমাণ করে দিয়েছে শাকিবের ‘শিকারি’। ছবিটি মফস্বলের জরাজীর্ণ সিনেমা হলেও ভালো ব্যবসা করছে। যা কমপক্ষে গত এক যুগে দেখা যায়নি। ছবিটির এমন সাফল্যের অন্যতম দাবিদার শাকিব খান। তিনি ছবিটিতে কাজ করার সময় খুবই সিনসিয়ার ছিলেন বলে অসাধারণ অভিনয় এবং একটি মানসম্মত ছবি উপহার দিতে পেরেছেন। তাই এখন থেকে তাকে কাজের প্রতি এমনই মনোযোগী হতে হবে। কারণ ‘শিকারি’ ছবির পর এ ছবির চেয়ে কম মানের ছবিতে তাকে আর গ্রহণ করবে না দর্শক। অভিনেতা ফারুক বলেন, শাকিব নিঃসন্দেহে ভালো অভিনেতা। নতুন করে এই প্রমাণ আবার দিলেন তিনি ‘শিকারি’র মাধ্যমে। এই ছবিতে তার অনবদ্য অভিনয় সবাই প্রশংসা করেছে। এতে শাকিবের দায়িত্ব বেড়ে গেল। আরও উন্নত কাজ দেখাতে হবে তাকে। সুচন্দা বলেন, শাকিব অবশ্যই ভালো অভিনেতা। ‘শিকারি’ ছবির মাধ্যমে নিজের অভিনয় গুণ আবারও প্রমাণ করলেন তিনি। নিজের এই সাফল্য নিজেকেই ধরে রাখতে হবে এখন শাকিবকে।

শাকিব খান এই চ্যালেঞ্জ গ্রহণে পুরোপুরি প্রস্তুত বলে জানান। তার কথায়, আমি ‘শিকারি’র মধ্যে আবদ্ধ থাকতে চাই না। আরও উন্নত কাজ করতে চাই।

এই পাতার আরো খবর
up-arrow