Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২২ নভেম্বর, ২০১৭

ঢাকা, বুধবার, ২২ নভেম্বর, ২০১৭
প্রকাশ : বুধবার, ২০ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৯ জুলাই, ২০১৬ ২২:৪৭
একসঙ্গে হাদীর ৪৫ গান
শোবিজ প্রতিবেদক
একসঙ্গে হাদীর ৪৫ গান

‘সূর্যোদয়ে তুমি’, ‘এমনও তো প্রেম হয়’, ‘যেওনা সাথী’, ‘যে মাটির বুকে’, ‘চলে যায় যদি কেউ’, ‘চক্ষের নজর এমনি কইরা’— এমন অনেক কালজয়ী গান উপহার দিয়েছেন সংগীতশিল্পী সৈয়দ আবদুল হাদী। আধুনিক, দেশাত্মবোধক ও চলচ্চিত্রে গাওয়া তার অধিকাংশ গানই গেঁথে আছে মানুষের মনে।

অন্যদিকে বেতার ও টেলিভিশনের জন্য গাওয়া এই শিল্পীর বেশ কিছু গান এখন আর কোথাও শুনতে পাওয়া যায় না। সৈয়দ আবদুল হাদীর প্রচলিত ও অপ্রচলিত ৪৫টি গান নিয়ে এবার তৈরি হয়েছে অ্যালবাম। এর নাম ‘দ্য লিজেন্ড সৈয়দ আবদুল হাদী’। অচিরেই চারটি সিডিতে অ্যালবামটি বাজারে ছাড়বে বাংলা ঢোল।

এই আয়োজন নিয়ে সৈয়দ আবদুল হাদী বলেন, ‘কত গান গেয়েছি এই অর্ধশতাব্দীরও বেশি সময় ধরে, তার কোনো হিসাব রাখিনি! ষাট, সত্তর ও আশির দশকে বেতার আর টেলিভিশনে গাওয়া অনেক জনপ্রিয় গান হারিয়ে গেছে বাণিজ্যিক রেকর্ডের অভাবে। সংকলনটিতে সেই সব গান থেকে কিছু গান নতুন করে গাইলাম, সেই সঙ্গে চলচ্চিত্রের কিছু গান। এগুলো কোনো অ্যালবামে স্থান পায়নি। আর পূর্বে প্রকাশিত কিছু গানও এতে সন্নিবেশিত হলো। সংকলনটি আমার গাওয়া গানের একটি খণ্ড দলিল।

বাংলা ঢোল জানায়, ‘দ্য লিজেন্ড সৈয়দ আবদুল হাদী’ সংকলনের অধিকাংশ গানে নতুন করে কণ্ঠ দিয়েছেন শিল্পী। কিছু গানের ক্ষেত্রে সংগীতায়োজন অপরিবর্তিত রাখা হয়েছে। কিছু গানে নতুন করে সংগীতায়োজন করেছেন কলকাতার রকেট মণ্ডল।

কিছু দিনের মধ্যে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে অ্যালবামটির মোড়ক খোলা হবে। এতে উপস্থিত থাকবেন গানগুলোর সঙ্গে সংশ্লিষ্ট গীতিকার, সুরকার ও সংগীত পরিচালকরা।

up-arrow