Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২৪ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : বৃহস্পতিবার, ২১ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২০ জুলাই, ২০১৬ ২১:৫৫
ইন্টারভিউ : অপূর্ব
ভক্তদের জন্য একটু চমক রেখে দিলাম
আলী আফতাব
ভক্তদের জন্য একটু চমক রেখে দিলাম

এবারের ঈদে অভিনেতাদের মধ্যে আলোচনায় ছিলেন অপূর্ব। প্রায় ১৯টি নাটক প্রচার হয়েছে তার। ঈদের পর আবারও ব্যস্ত হয়ে পড়েছেন অভিনয় নিয়ে। নাটক ও সমসাময়িক নানা বিষয় নিয়ে আজ তার ইন্টারভিউ—

 

কেমন কাটল ঈদ?

ঈদের আগে এত বেশি ব্যস্ত ছিলাম যে ঈদের পরপরই একটু অসুস্থ হয়ে পড়েছিলাম। এখন ভালো আছি। আর ঈদে আমি বাসায় থাকি। পরিবারের সঙ্গে ঈদ পালন করতে আমার ভালো লাগে।

 

ঈদের নাটকগুলো নিয়ে কিছু বলুন।

এই ঈদে আমার প্রায় ১৯টি নাটক প্রচার হয়েছে। তার মধ্যে রয়েছে শিহাব শাহীনের ‘এক্স ফ্যাক্টর-৩’। এই নাটকের মধ্য দিয়ে শিহাব শাহীনের সঙ্গে অনেক দিন পর আবার কাজ হলো। অনেক দিন পর আবার একটা যোগসূত্র। একইভাবে গিয়াস উদ্দিন সেলিমের সঙ্গে কাজ করলাম ১০ বছর পর। নাটকটির নাম ‘কালো বাজারের প্রেমের দর’। এবার তাহসান আর আমার একটি নাটক প্রচার হয়েছে। নাম ‘কথোপকথন’।

এ ছাড়া আরও আছে ‘গানওয়ালা, শূন্য শহর ইত্যাদি।

 

নিজের অভিনীত নাটকগুলো কি দেখা হয়?

শুধু আমার নাটক না, আমি চেষ্টা করি সবার নাটক দেখার। কিন্তু সবসময় দেখার সময় হয়ে ওঠে না।

 

নিজের কাজগুলো যখন দেখেন, কোনো ভুল খুঁজে পান?

অসংখ্য ভুল খুঁজে পাই। আমি যখন আমার নাটকগুলো দেখি, তখন মনে হয়, এই নাটকের এই জায়গাতে আরও একটু এক্সপ্রেসন দিলে ভালো হতো, এখানে আরও একটু ভালো অভিনয় করা যেত ইত্যাদি। কিন্তু আমি চেষ্টা করি সেই ভুলগুলো শুধরে পরবর্তী নাটকে আরও ভালো করার।

 

আগামী ঈদের জন্য নতুন কোনো নাটকের কাজ শুরু করেছেন?  

এরই মধ্যে অনেকের সঙ্গে কথা হচ্ছে। আশা করছি আগামী মাস থেকে ঈদের কাজগুলো শুরু করব।

 

ধারাবাহিক নাটক ‘সম্রাট’র শুটিং কি চলছে?

এ মাসে এই নাটকের শুটিং নিয়ে আমি ব্যস্ত আছি। শফিকুর রহমান শান্তনুর রচনায় নাটকটি পরিচালনা করেছেন সৈয়দ শাকিল। প্রতি সপ্তাহের বৃহস্পতি ও শুক্রবার প্রচার হচ্ছে এনটিভিতে।

 

একক আর ধারাবাহিক— কোন মাধ্যমে কাজ করতে ভালো লাগে?

আমি একজন অভিনেতা। আমার সব মাধ্যমে অভিনয় করতে ভালো লাগে। আর একক নাটক তো টিভিতে সব সময় প্রচার হয় না। কোনো বিশেষ দিবস এলে একক নাটকে বেশি কাজ করা হয়। কিন্তু একজন শিল্পী গড়ার মূল মাধ্যম হচ্ছে ধারাবাহিক নাটক। কারণ ‘এইসব দিন রাত্রি, বহুব্রীহি, কোথাও কেউ নেই,   নক্ষত্রের রাত’ ইত্যাদি নাটকের মধ্য নিয়ে আমাদের এই জগতে এসেছে অনেক জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রী। ভালো ধারাবাহিক নাটক হলে আমি নিজেও কাজ করার আগ্রহ পাই।

 

নতুন কোনো ছবির কাজ শুরু করছেন?

এ বিষয়টি নিয়ে এখনই কিছু বলতে চাচ্ছি না। তবে এটুকু বলি, আগামী বছর নতুন ছবির শুটিংয়ে যাচ্ছি আমি। এখনই বলব না সবকিছু। ভক্তদের জন্য একটু চমক রেখে দিলাম।

এই পাতার আরো খবর
up-arrow