Bangladesh Pratidin

প্রকাশ : শুক্রবার, ২২ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২১ জুলাই, ২০১৬ ২৩:৩৯
আজ ডিরেক্টরস গিল্ড নির্বাচন
৮ পদে ৫৩ নির্মাতার লড়াই
শোবিজ প্রতিবেদক
৮ পদে ৫৩ নির্মাতার লড়াই
সভাপতি পদে লড়াই করছেন গাজী রাকায়েত, কায়েস চৌধুরী এবং জাহিদ হাসান। সাধারণ সম্পাদক পদে লড়ছেন এসএ হক অলিক এবং মুহম্মদ মোস্তফা কামাল রাজ

এতদিন ছিল সিলেকশন, এখন হচ্ছে ইলেকশন। প্রথমবারের মতো নির্বাচনে যাচ্ছে বাংলাদেশের টেলিভিশন নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ড। আজ এ নির্বাচনে ৮টি পদের জন্য লড়বেন ৫৩ জন নির্মাতা। নির্বাচনে প্রার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, দেশের টেলিভিশন ও সিনেমার নানা সমস্যা সমাধানের প্রতিশ্রুতিবদ্ধ তারা। সংগঠনটির মাধ্যমে সেসব সমস্যা দূর করা ছাড়াও অনেক নতুন নতুন উদ্যোগ নেওয়ার ইচ্ছেও পোষণ করেছেন নির্মাতারা।

নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্ব্বিতা করছেন তিনজন। তারা হলেন অভিনেতা গাজী রাকায়েত, কায়েস চৌধুরী ও জাহিদ হাসান। সহসভাপতি আকরাম খান, অরণ্য আনোয়ার, কচি খন্দকার, চয়নিকা চৌধুরী, শুভ্র খান, সৈয়দ শাকিল ও সকাল আহমেদ। সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্ব্বিতা করবেন এস এ হক অলিক এবং মুহম্মদ মোস্তফা কামাল রাজ। যুগ্ম সাধারণ সম্পাদক পদে রাজু আলীম, হৃদি হক, মাসুদ মহিউদ্দীন, মুরাদ মো. রহমতুল্লাহ, হাসান জাহাঙ্গীর, হিমেল আশরাফ ও শেখ মুহাম্মদ এহসানুর রহমান। অর্থ সম্পাদক আরিফ আল মামুন, নঈম ইমতিয়াজ নেয়ামূল ও আল হাজেন। সাংগঠনিক সম্পাদক পদে ইমরাউল রাফাত, দীন মোহাম্মদ মন্টু, আকতারুজ্জামান ও এস এম কামরুজ্জামান সাগর। প্রচার সম্পাদক রাফিবুল হাসান চৌধুরী, পঙ্কজ কুমার ঘোষ, জুয়েল মাহমুদ ও ফয়েজ আহমেদ রেজা। এ ছাড়া কার্যনির্বাহী পরিষদের ১০টি পদে প্রতিদ্বন্দ্ব্বিতা করবেন ২৭ জন নির্মাতা।

বিধিমালা অনুযায়ী, এ নির্বাচনে থাকছে না কোনো প্যানেল, এমনকি সামাজিক যোগাযোগমাধ্যমকেও নির্বাচনী প্রচারণায় ব্যবহার করা যাচ্ছে না। এ নিয়ে খানিকটা ক্ষোভ প্রকাশ করেছেন প্রার্থীরা। তবে সবাই পরিবর্তন চাইছেন। তাই তরুণ নির্মাতা প্রার্থীদের প্রতি ঝোঁক সবার। এ হিসেবে নির্বাচন হচ্ছে মূলত অভিজ্ঞতার সঙ্গে তারুণ্যের।

এই পাতার আরো খবর
up-arrow