Bangladesh Pratidin

প্রকাশ : শনিবার, ২৩ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২২ জুলাই, ২০১৬ ২২:২৬
‘কাবালি’ নিয়ে তোলপাড়
শোবিজ ডেস্ক
‘কাবালি’ নিয়ে তোলপাড়

ভারতের সুপারস্টার অভিনেতা রজনীকান্ত। বিশেষ করে দক্ষিণ ভারতে অভিনেতা রজনীকে ‘দেবতা’ হিসেবে জ্ঞান করা হয়। আর এ তুমুল জনপ্রিয় মানুষটির নতুন ছবি ‘কাবালি’ মুক্তি পেল গতকাল। আশ্চর্য হলেও সত্য যে, রজনীকান্তের ছবিটি প্রথম দিনে দেখতে শুক্রবার দক্ষিণ ভারতের একাধিক অফিস বন্ধ ঘোষণা করা হয়েছে। বলা যায়, ‘কাবালি’কে কেন্দ্র করে এক উৎসবে পরিণত হয়েছে দক্ষিণ ভারত।

রজনীকান্তের সিনেমা মানেই ভারতজুড়ে তোলপাড়। সর্বশেষ তার অভিনীত ‘লিঙ্গ’ ছবিটিকে ঘিরেও তার ভক্ত অনুরাগীদের পাগলামি লক্ষ্য করা গেছে। মুক্তির দোরগোড়ায় ‘কাবালি’ ছবিটি নিয়েও তার ব্যতিক্রম নয়। তবে গোটা ভারতের মধ্যে তার ভক্ত অনুরাগীদের সবচেয়ে বেশি পাগলামি দেখা যাচ্ছে দক্ষিণ ভারতে।

হলিউড রিপোর্টারে প্রকাশিত একটি প্রতিবেদনে বলা হয়েছে, দক্ষিণ ভারতে রজনীকান্তের নতুন সিনেমা ‘কাবালি’ নিয়ে তুমুল আগ্রহ মানুষের মনে। বিশেষ করে প্রথম দিনে প্রেক্ষাগৃহে গিয়ে ‘কাবালি’ দেখতে ব্যাপক চাঞ্চল্য লক্ষ্য করা গেছে বিভিন্ন অফিস আদালতের কর্মচারীদের মধ্যে। স্বপ্রণোদিত হয়েই অনেক অফিস মালিক শুক্রবার কর্মচারীদের ছুটি ঘোষণা করেছেন। কারণ অতীতে রজনীর সিনেমা মুক্তির সময় কর্মাচারীদের অফিস কামাই দেওয়া থেকেই নাকি এ শিক্ষা নিয়েছেন।

শুধু তাই না, আরও আশ্চর্যের বিষয় হলো ‘কাবালি’ দেখতে অনেক অফিস শুধু ছুটিই ছিল না বরং ছবিটি দেখার টিকিটের মূল্যও কর্মচারীদের হাতে তুলে দেওয়া হয়েছিল। এমন উৎসবমুখর দৃশ্য সাধারণত দুর্গা পূজায় লক্ষ্য করা যায়। কিন্তু রজনীর সিনেমা নিয়ে মানুষের এমন আগ্রহ সত্যিই বিমোহিত করে!

টাইমস অব ইন্ডিয়ায় প্রকাশিত আরেকটি প্রতিবেদনে রজনীর ‘কাবালি’ নিয়ে দক্ষিণ ভারতে মানুষের উৎসবমুখরতা নিয়ে বলা হয়, অতীতে রজনীর সিনেমা মুক্তির দিন অফিস আদালতে কর্মচারীর উপস্থিতি একেবারেই থাকেনি। মুক্তির আগেই এ দিনকে ঘিরে কর্মচারীরা অসুস্থতা কিংবা কোনো ছুতা দেখিয়ে ছুটির আবেদন করেন। এদিন প্রায় অফিস ফাঁকা থাকে। এমনকি কর্মচারীদের মোবাইল ফোনও এদিন বন্ধ থাকতে দেখা গেছে। আর তাই এমন পরিস্থিতি এড়াতেই অনেক অফিস মালিক স্বেচ্ছায় এবার কর্মচারীদের ছুটি দিলেন। এমনকি সঙ্গে রজনীর কাবালি দেখার টিকিটও!

বয়স হয়ে যাওয়ায় বেছে বেছে সিনেমা করছেন রজনীকান্ত। তাই আগের চেয়ে এখন খুব কম সিনেমায় দেখা মেলে তার। ‘কাবালি’ ছাড়াও চলতি বছরে আরও একটি সিনেমায় অভিনয় করছেন রজনীকান্ত। তামিল নির্মাতা এস শঙ্করের জনপ্রিয় ‘রোবট’র সিক্যুয়াল ‘রোবট টু’-এ অভিনয় করছেন তিনি। ২০১০ সালে মেয়ের বয়সী ঐশ্বরিয়া রাই অভিনীত ‘রোবট’ ছবিটি বেশ আলোচিত ও বক্স অফিসে তুমুল বাণিজ্য করতে সমর্থ হয়। আর এ জন্যই ছবির প্রযোজক এবার আরও বিশাল বাজেট বিনিয়োগ করছেন এ সিনেমার জন্য। আর এ সিনেমায় রজনীকান্তের সঙ্গে প্রথমবার দেখা যাবে বলিউডের সুপারস্টার অক্ষয় কুমারকে।

এই পাতার আরো খবর
up-arrow