শনিবার, ৩০ জুলাই, ২০১৬ ০০:০০ টা

নিউজ টোয়েন্টিফোরের উদ্বোধনে সুরের মূর্ছনা

শোবিজ প্রতিবেদক

নিউজ টোয়েন্টিফোরের উদ্বোধনে সুরের মূর্ছনা

ফরিদা পারভীন

জমকালো আয়োজনে হয়ে গেল নতুন বেসরকারি স্যাটেলাইট চ্যানেল নিউজ টোয়েন্টিফোরের উদ্বোধন। চ্যানেলটির উদ্বোধনী অনুষ্ঠানে বসেছিল সুরের মেলা। বাঙালি সংস্কৃতির শেকড় ফোক গান। আর সেই ফোক গান দিয়েই শিল্পীরা মাতিয়ে তোলেন পুরো অনুষ্ঠান। আমন্ত্রিত অতিথিরা তো বটেই, সরাসরি সম্প্রচারের কারণে সারা দেশের দর্শকও বুঁদ হয়েছিলেন সুরের মূর্ছনায়। দর্শকদের কাছ থেকে ভালো সাড়াও পাওয়া গেছে। অনুষ্ঠানে একে একে গান গেয়ে শোনান বারী সিদ্দিকী, ফরিদা পারভীন, রোখসানা মমতাজ, কুদ্দুস বয়াতি, সন্দীপন, সেলিম চৌধুরী, ফকির শাহাবুদ্দীন, টুটুল ভোঁড়ো, কালা মিয়া, আলম দেওয়ান এবং ব্যান্ড চাতক। এর পাশাপাশি বাঁশির জাদুতে সবাইকে বুঁদ করে রাখেন গাজী আবদুল হাকীম। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন সায়েম ও প্রিয়ন্তী।

‘নিরপেক্ষ নই, জনগণের পক্ষে’— এই স্লোগান নিয়ে যাত্রা শুরু করেছে নিউজ টোয়েন্টিফোর। দেশ, মাটি ও মুক্তিযুদ্ধের পক্ষে কাজ করে যাওয়ার অঙ্গীকার চ্যানেলটির। আর তাই দেশ ও মাটির গানের ঘ্রাণে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা জুড়ে সুগন্ধি ছড়ান শিল্পীরা।

ফরিদা পারভীন বলেন, ‘আমরা বিভিন্ন চ্যানেলের উদ্বোধনী অনুষ্ঠান দেখি। সেখানে বিভিন্ন ধরনের গান থাকে। কিন্তু এবারই প্রথম কোনো চ্যানেল শুধু নিজস্ব সংস্কৃতির গান দিয়ে তাদের উদ্বোধনী অনুষ্ঠান সাজাল। আর এর থেকে আমরা পরিষ্কার বার্তা পেয়ে গেলাম, নিউজ টোয়েন্টিফোর বাংলাদেশ এবং বাঙালির কথা বলতে বদ্ধপরিকর।’

বারী সিদ্দিকী বলেন, ‘এমন একটি আয়োজনে সম্পৃক্ত হতে পেরে ভালো লাগছে। ভালো একটি চ্যানেলের যাত্রার শুরুতে আমি আছি, ভবিষ্যতেও থাকব। নিউজ টোয়েন্টিফোরের সমৃদ্ধি কামনা করছি।’ এই দুই শিল্পীর মতো বাকি শিল্পীদের মনোভাবও একই রকম ছিল।

 ছবি তুলেছেন— রোহেত রাজীব

সর্বশেষ খবর