মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০১৬ ০০:০০ টা

ঈদে লড়বেন শাকিব-বাপ্পী

আলাউদ্দীন মাজিদ

ঈদে লড়বেন শাকিব-বাপ্পী

চলচ্চিত্র ব্যবসার প্রধান মৌসুম হলো ঈদ। এই দিনে নতুন ছবি দেখে খুশি আর আনন্দকে বাড়িয়ে দিতে পরিবার-পরিজন নিয়ে দর্শক বেশি পরিমাণে সিনেমা হলমুখী হয়। তাই নির্মাতারাও উৎসবের এই দিনটিতে বেশি প্রাপ্তির আশায় ছবি মুক্তি দিতে আগ্রহী হয়ে ওঠে। কোরবানির ঈদ আসতে এক মাসেরও কম সময় হাতে আছে। ঈদ সামনে রেখে নির্মাতাদের মধ্যে ছবি মুক্তির প্রস্তুতি শুরু হয়ে গেছে ইতিমধ্যে। যদিও এখন পর্যন্ত চলচ্চিত্র প্রযোজক সমিতিতে ঈদে ছবি মুক্তির জন্য কোনো আবেদন জমা পড়েনি। তারপরও বিভিন্ন প্রযোজনা প্রতিষ্ঠান সূত্রে তাদের প্রস্তুতির কথা জানা গেছে। আসন্ন ঈদে শাকিব খান ও বাপ্পী অভিনীত পাঁচটি ছবি মুক্তি পেতে পারে বলে এখন পর্যন্ত শোনা যাচ্ছে। ছবিগুলো হচ্ছে- শুটার, বসগিরি, সুলতানা বিবিয়ানা, প্রেম কি বুঝিনি ও আপন মানুষ। এসব ছবির মধ্যে প্রথম দুটির নায়ক হলেন শাকিব খান। আর বাকি তিনটিতে আছেন বাপ্পী। মানে এবারের ঈদে শাকিব আর বাপ্পী মুখোমুখি হচ্ছেন এমনটাই এখন পর্যন্ত নিশ্চিত।

শুটার : রাজু চৌধুরী পরিচালিত ‘শুটার’ ছবিতে অভিনয় করেছেন শাকিব খান ও বুবলী। ছবির প্রযোজক ইকবাল বলেন, শুটিং-ডাবিং শেষ হয়েছে। এখন একটি গানের চিত্রায়ণ বাকি। আজ থেকে কক্সবাজারে গানের শুটিংয়ে অংশ নেবেন শাকিব ও বুবলী। এরপর বাকি কাজ শেষে সেন্সর বোর্ডে ছবিটি জমা দেওয়া হবে। ইকবাল বলেন, বিগ বাজেট ও অ্যারেঞ্জমেন্টের এ ছবিতে আরও অভিনয় করেছেন সম্রাট, মিশা সওদাগর, শাহরিয়াজ প্রমুখ।

বসগিরি : শামীম আহমেদ রনি পরিচালিত ‘বসগিরি’ ছবিতে অভিনয় করেছেন শাকিব খান ও বুবলী। নির্মাতা জানান, সম্প্রতি ছবির চারটি গানের কাজ শেষ হয়েছে ব্যাংককে। ডাবিং আগেই শেষ হয়েছে। অ্যাকশন রোমান্টিক ঘরানার এই ছবিতে আরও অভিনয় করেছেন সাদেক বাচ্চু, মিজু আহমেদ, অমিত হাসান, মাজনুন মিজান, কলকাতার রজতাভ দত্ত প্রমুখ। নির্মাতা বলেন, বিগ বাজেটের এ ছবিটি নিঃসন্দেহে ঈদের সেরা ছবি হবে।

সুলতানা বিবিয়ানা : ভার্সেটাইল মিডিয়ার ছবি ‘সুলতানা বিবিয়ানা’য় অভিনয় করেছেন বাপ্পী ও আঁচল। ছবিটি প্রযোজনা করেছেন আরশাদ আদনান আর পরিচালক হলেন হিমেল আশরাফ। আরশাদ আদনান বলেন, রোমান্টিক গল্পের এই ছবিটি ঈদে অবশ্যই দর্শক মন কাড়বে। চমৎকার গল্প, গান আর নির্মাণের ছবি এটি। ছবিটি এখন ঈদে মুক্তির জন্য পুরোপুরি প্রস্তুত। ছবিটিতে আরও অভিনয় করেছেন মামুনুর রশীদ, শহীদুজ্জামান সেলিম, অমিত হাসান প্রমুখ।

প্রেম কি বুঝিনি : জাজ মাল্টিমিডিয়া এবার ঈদে দর্শকদের জন্য নিয়ে আসছে ছবি ‘প্রেম কি বুঝিনি’। যৌথ প্রযোজনার এই ছবিতে অভিনয় করেছেন কলকাতার ওম, শুভশ্রী, শুভাশিষ মুখার্জি, অনিন্দ্য সরকার, জান্নাতুল ফেরদৌস পিয়াসহ অনেকে। ছবিটি পরিচালনা করেছেন সুদীপ্ত সরকার। ছবির প্রযোজক আবদুল আজিজ বলেন, ‘প্রেম কি বুঝিনি’ ছবিটিই ঈদে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আশা করছি রোমান্টিক, পারিবারিক ও অ্যাকশন গল্পের এ ছবিটি দর্শক সাদরে গ্রহণ করবে।

আপন মানুষ : বাপ্পী ও পরীমণি জুটির ‘আপন মানুষ’ ছবিটি ঈদে মুক্তির জন্য প্রস্তুত বলে জানিয়েছেন ছবির পরিচালক শাহ আলম মণ্ডল। মায়ের প্রতি সন্তানের ভালোবাসার গল্পে নির্মিত এ ছবিটি ঈদে দর্শক গ্রহণযোগ্যতার শীর্ষে থাকবে বলে প্রত্যাশা নির্মাতার। তিনি বলেন, ছবিটি নির্মাণ করতে গিয়ে বাজেট, লোকেশন, গান, অভিনয়সহ সবদিকেই শতভাগ শ্রেষ্ঠত্ব বজায় রাখার চেষ্টা করা হয়েছে। এ ছবিতে আরও অভিনয় করেছেন কাজী হায়াৎ, সাদেক বাচ্চু, মিশা সওদাগর, শ্রাবণ সাহা প্রমুখ।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর