রবিবার, ২৮ আগস্ট, ২০১৬ ০০:০০ টা

ঈদে বড়পর্দার তারকারা ছোটপর্দায়

আলাউদ্দীন মাজিদ

ঈদে বড়পর্দার তারকারা ছোটপর্দায়

সাধারণ সময়ে বড়পর্দার বেশিরভাগ তারকাই ছোট পর্দায় আসতে চান না। কোনো অনুষ্ঠানে অংশ নেন না। তাদের কথায় চলচ্চিত্রের তারকারা ছোটপর্দায় এলে বড়পর্দায় তাদের ক্রেজ কমে যায়। অথচ ঈদ এলে দেখা যায় এর বিপরীত চিত্র। এই উৎসবে দলে দলে চলচ্চিত্রের তারকারা ছোট পর্দামুখী হন। অংশ নেন নাটক, টেলিফিল্ম, ম্যাগাজিন অনুষ্ঠান, নাচ, গান আর টক শোতে। তারা বলেন খুশির ঈদে বড় আর ছোটপর্দা বলে কিছু থাকে না। সবখানেই আনন্দের বন্যা বইতে থাকে। অন্য সময়ের চেয়ে ঈদে ছোটপর্দার অনুষ্ঠান দেখতে বেশি পরিমাণে আগ্রহী হয়ে ওঠে দর্শক। তাই বড় পর্দার তারকারা ছোটপর্দায় এসে দর্শকের সঙ্গে ঈদের আনন্দ ভাগ করে নিতে চান। প্রতিবারের মতো এবারের ঈদেও অনেক শীর্ষ তারকাকে দেখা যাবে ছোট পর্দায়। এসব তারকার মধ্যে উল্লেখযোগ্য কয়েকজন হলেন মৌসুমী, পূর্ণিমা, ওমর সানী, রিয়াজ, সম্রাট, মাহি, অনন্ত ও বর্ষা।

ঈদের জন্য চ্যানেল আইতে জমা রয়েছে মৌসুমী ও ওমর সানী অভিনীত নাটক ‘ডেস্টিনেশন-টু’। এটি নির্মাণ করেছেন এই তারকা দম্পতির পুত্র ফারদিন। ওমর সানী বলেন, নাটকটি ঈদের জন্য চ্যানেল আইতে জমা দিয়েছি। এটি আমাদের নিজস্ব প্রোডাকশনের নাটক। বাইরের প্রোডাকশনের কোনো নাটকে অভিনয় করিনি আমরা। কারণ মনের মতো স্ক্রিপ্ট পাইনি। আমাদের সঙ্গে যায় এমন গল্প না পেলে অভিনয় করি না। শুধু অর্থের জন্য অভিনয় করতে নারাজ আমরা। অন্যবার বাইরের কিছু নাটকে আভিনয় করি আমরা। এবার তা হয়নি। কারণ মনের মতো গল্প পাওয়া যায় না। তাছাড়া টিভি নাটকের অবস্থা এখন ভালো নয়। তাই ইচ্ছে থাকা সত্ত্বেও এবার আর বেশি পরিমাণে নাটকে অভিনয় করা হয়নি।

ঈদে পূর্ণিমা অভিনীত একাধিক টেলিফিল্ম ও নাটক দেখতে পাবে দর্শক। এসবের মধ্যে উল্লেখযোগ্য দুটি হলো— রেদোয়ান রনি পরিচালিত টেলিফিল্ম ‘দেয়ালের ওপারে’। এটি বাংলাভিশনে প্রচার হবে। আর ‘প্রিয় রং হলুদ’ শিরোনামের একটি নাটকে অভিনয় করেছেন তিনি আফজাল হোসেনের বিপরীতে। ইমরাউল রাফায়েত পরিচালিত এই নাটকটি প্রচার হবে এনটিভিতে। পূর্ণিমা বলেন, আমি গত কয়েক বছর ধরে ছোটপর্দার ঈদ আয়োজনে দু-একটি নাটক ও টেলিফিল্মে দর্শকের সামনে আসি। এবার ঈদেও তেমনি আসছি। তবে তুলনামূলক এবার কম কাজ করেছি। আশা করছি দর্শকের কাছে আমার কাজই ভালো লাগবে।

রিয়াজ আসছেন ‘প্রেমিকা’ শিরোনামের একটি নাটক নিয়ে। তার অভিনীত আরও কয়েকটি নাটক প্রচার হওয়ার কথা রয়েছে। রিয়াজ বলেন, দীর্ঘদিন ধরেই ছোটপর্দার নাটকে অভিনয় করছি। বিশেষ করে ঈদের নাটকে আমার সব সময়ই উপস্থিতি থাকে। দর্শক যেহেতু আমার অভিনয দেখতে পছন্দ করে তাই বিশেষ খুশির দিনে তাদের বঞ্চিত করতে চাই না। শত ব্যস্ততার মাঝেও ঈদের নাটক নিয়ে ছোটপর্দার দর্শকদের সামনে হাজির হই। এবারও এর ব্যতিক্রম হচ্ছে না।

সম্রাটকে দেখা যাবে ‘মনেরই রঙে রাঙাবো’ নাটকে। রোমান্টিক ও পারিবারিক গল্পের এই নাটকটি এস এ টিভিতে প্রচার হবে। এটি পরিচালনা করেছেন সাদেক সিদ্দিকী। সম্রাট বলেন প্রতি ঈদেই একাধিক নাটক, টেলিফিল্ম নিয়ে বড়পর্দায় আসি। এর মধ্যে বেশির ভাগই থাকে নিজস্ব প্রোডাকশন ও পরিচালনার। এবার শুটার  ছবির শুটিংয়ে ব্যস্ত থাকায় তা আর হয়ে ওঠেনি। তারপরেও দর্শকদের চাহিদার কথা মাথায় রেখে এই নাটকটিতে অভিনয় করলাম। আশা করছি দর্শকের ভালো লাগবে।

মাহিকে নাটকে দেখা না গেলেও বেশ কটি চলচ্চিত্র বিষয়ক বিনোদন মূলক ও নৃত্যের অনুষ্ঠানে দেখা যাবে তাকে। এর মধ্যে এনটিভিতে প্রচার হবে নাচের অনুষ্ঠান ‘উড়বো আমি ডানা মেলে’। এই অনুষ্ঠানে ৫টি নাচে অংশ নিয়েছেন তিনি। মাহি বলেন, খুশির ঈদে চলচ্চিত্রের প্রায় সব বড় তারকাই ছোটপর্দায় পারফর্ম করেন। ব্যাপারটি আসলেই আনন্দের। এবার তাই আমি এই আনন্দের ভাগিদার হতে ছোট পর্দার অনুষ্ঠানে অংশ নিয়েছি।

অনন্ত ও বর্ষাকে দেখা যাবে একটি আলাপচারিতার অনুষ্ঠানে অংশ নিতে। মাছরাঙা টিভিতে প্রচারিতব্য এই অনুষ্ঠানের শিরোনাম হলো— ‘কেমিস্ট্রি’। এতে তারা তাদের ব্যক্তি ও চলচ্চিত্র জীবন নিয়ে নানা অজানা ও চমকপ্রদ কথা বলবেন। অনুষ্ঠানটিতে ধারণ করা তাদের বক্তব্য ইতিমধ্যে দর্শকের মধ্যে আলোচনার বিষয় হয়ে উঠেছে। যেমন অনন্ত বলেছেন তার বয়স এখন ৩৯ বছর। আর বর্ষা বলেছেন তার আসল নাম খাদিজা। আসলে তারকাদের না জানা কথা জানতে দর্শকরা সব সময় মুখিয়ে থাকেন। বিষয়টি নিয়ে তাদের আগ্রহের কমতি থাকে না। তাই এই তারকা দম্পতির অনুষ্ঠানটি দেখতে এবং তাদের নানা অজানা কথা জানতে আগ্রহ নিয়ে অপেক্ষায় আছে দর্শক।

এসব তারকার বাইরেও অনেকেই আসছেন ঈদের অনুষ্ঠান নিয়ে ছোটপর্দায়। তারা খুশির দিনে দর্শকের মন ভরাবেন আনন্দ আর বিনোদন দিয়ে।

সর্বশেষ খবর