মঙ্গলবার, ৩০ আগস্ট, ২০১৬ ০০:০০ টা

ভাবনার ‘চিলেকোঠার গল্প’

শোবিজ প্রতিবেদক

ভাবনার ‘চিলেকোঠার গল্প’

‘চিলেকোঠার গল্প’ নাটকের দৃশ্যে ভাবনা ও মীর রাব্বী

প্রসূন রহমানের রচনায় এবং ফয়সাল রাজীবের পরিচালনায় একটি ভিন্ন রকম চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। নাটকটির নাম ‘চিলেকোঠার গল্প’। 

এখানে ভাবনার চরিত্রের নাম রানু। সে বেসরকারি একটি বিশ্ববিদ্যালয়ের চারুকলার ছাত্রী। বাবা-মা থাকেন গ্রামে। রাত জেগে ছবি আঁকে। দিনে টিউশনি করে, ছবি বিক্রি করে, ফ্রিল্যান্স আর্ট ডিরেক্টর হিসেবে দিনরাত কাজ করে কোনোভাবে চলে।

ঢাকায় পড়াশোনা করতে এসে যে সমস্যাটা রানুকে সবচেয়ে বেশি ভুগিয়েছে তার নাম আবাসন। চারুকলায় পেইন্টিং নিয়ে পড়ার কারণে তার জীবনযাত্রার ধরন ও অনুষঙ্গ একটু অন্যরকম।

মেয়েদের হোস্টেলের সীমিত সুযোগে সৃষ্টিশীলতার চর্চা যথাযথভাবে হয়ে উঠবে না সেটা ভালোই বুঝতে পেরেছিল রানু। তারপর থেকেই নানারকম প্রচেষ্টা। কয়েকজন মিলে ফ্ল্যাট ভাড়া, আত্মীয়ের বাসায় পেইং গেস্ট, বান্ধবীর বাসায় সাবলেট। সবখানেই প্রথম কিছুদিন খুব সুন্দর যায়, তারপর মাস শেষ না হতেই শুরু হয় নানারকম সমস্যা। এমনি চলতে থাকে নাটকের গল্প।

নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মীর রাব্বী, ঝুনা চৌধুরী, ফারহানা মিঠু প্রমুখ।

গত ২৫ থেকে ২৭ আগস্ট পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ও পুরান ঢাকার বিভিন্ন জায়গায় নাটকটির দৃশ্যধারণ হয়েছে। আসছে ঈদুল আজহায় দেশ টিভির বিশেষ অনুষ্ঠানমালায় প্রচার হবে নাটকটি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর