Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭
প্রকাশ : শুক্রবার, ৯ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৮ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:১১
হানিফ সংকেতের ঈদ নাটক ‘সন্দেহে মনদাহ’
শোবিজ প্রতিবেদক
হানিফ সংকেতের ঈদ নাটক ‘সন্দেহে মনদাহ’

গত দেড় যুগ ধরে বিশিষ্ট গণমাধ্যম ব্যক্তিত্ব ও  নির্মাতা হানিফ সংকেত বছরে দুই ঈদে দুটি নাটক নির্মাণ করে আসছেন এবং সেটি শুধু একটি চ্যানেলের জন্য। সেই ধারাবাহিকতায় এবারও তিনি শুধু এটিএন বাংলার জন্য নির্মাণ করেছেন ঈদের বিশেষ নাটক।

তার এবারের নাটকের নাম ‘সন্দেহে মনদাহ’। উল্লেখ্য হানিফ সংকেতের ঈদের নাটকের-নাম যেমন ব্যতিক্রমী, গল্পেও থাকে তেমনি আলাদা স্বাদ, বৈচিত্র্য ও একটি সামাজিক বক্তব্য। তাই হানিফ সংকেতের নাটক দেখার জন্য দর্শকদের বাড়তি আকর্ষণ থাকে।

সদ্য বিবাহিত একটি দম্পতি সোমা ও মিলনকে ঘিরে গড়ে উঠেছে এবারের নাটকের কাহিনী। সোমার স্বামী মিলন অত্যন্ত খুঁতখুঁতে এবং সন্দেহ বাতিকগ্রস্ত একজন মানুষ। যে কারণে সে সবকিছুতেই সোমাকে সন্দেহ করে। আর তাদের দাম্পত্য কলহে জড়িয়ে পড়ে পরিবারের অন্য সদস্যরা। স্বামীর এ সন্দেহের কারণে বাড়ে স্ত্রীর অন্তর জ্বালা এবং এ নিয়ে সংসারে ঘটতে থাকে নানান ঘটনা। আর এসব ঘটনা নিয়েই গড়ে উঠেছে ‘সন্দেহে মনদাহ’ নাটকের গল্প।

নাটকটিতে সোমার চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়িকা পূর্ণিমা এবং মিলনের চরিত্রে অভিনয় করেছেন মীর সাব্বির। এছাড়াও নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন দেশের শীর্ষস্থানীয় অভিনয় শিল্পী-আল মামুন, আব্দুল কাদের, সুভাশিষ ভৌমিক, সাবেরী আলম, দিপা খন্দকার, স্বাগতা, সাজ্জাদ সাজু, সুজাত শিমুল, নজরুল ইসলামসহ আরও অনেকে। ঢাকাস্থ ফাগুন অডিও ভিশনের নিজস্ব শুটিং স্পটে এ নাটকটি ধারণ করা হয়েছে। নাটকের সূচনা সংগীতের কথা লিখেছেন কবির বকুল, সংগীতায়োজন করেছেন বিনোদ রায়, কণ্ঠ দিয়েছেন রবি চৌধুরী। আবহ সংগীত পরিচালনা করেছেন ফরিদ আহমেদ। নাটকটি রচনা ও পরিচালনা করেছেন হানিফ সংকেত। নাটকটি এটিএন বাংলায় ঈদের দিন রাত ৮টা ৫০ মিনিটে প্রচারিত হবে। এটিএন কর্তৃপক্ষ জানায়, প্রতিবারই হানিফ সংকেতের নাটকে আমাদের দর্শক থাকে বেশি। ঈদের দিনের ব্যস্ততা সত্ত্বেও দর্শকরা এ নন্দিত নির্মাতার নাটক দেখতে বসেন। যেহেতু তিনি সবসময় একটি মাত্র নাটক নির্মাণ করেন এবং এবারের ঈদেও তিনি শুধু এটিএন বাংলার জন্যই নাটক নির্মাণ করেছেন তাই আমাদের বিশ্বাস বরাবরের মতো এবারও এসময় এটিএন বাংলার দর্শক থাকবে সবচেয়ে বেশি।

এই পাতার আরো খবর
up-arrow