Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শুক্রবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:২১
চলছে শাকিব-পরীর লড়াই
শামছুল হক রাসেল
চলছে শাকিব-পরীর লড়াই

শাকিবের বসগিরি ছবিটি দারুণ ব্যবসা করছে। এমনকি হাউসফুল হয়ে উঠছে প্রেক্ষাগৃহগুলো।

কিন্তু তার সঙ্গে পাল্লা দিয়ে পরীমণির ‘রক্ত’ও কোনো অংশে কম যাচ্ছে না। কোনো কোনো জায়গায় ‘বগগিরি’কেও ছাপিয়ে যাচ্ছেন পরীমণি

 

গত ৮ আগস্ট বাংলাদেশ প্রতিদিনের শোবিজ পাতায় ‘ঈদে শাকিব বনাম পরীমণি’ শীর্ষক খবরটি প্রকাশের পর অনেকেই একটু অবাক হয়েছিলেন। অবাক হওয়ার মতো শিরোনামই ছিল এটা। কারণ কার সঙ্গে কার তুলনা! একজন ঢালিউড শাসন করা শীর্ষনায়ক আরেকজন ফিল্মপাড়ার উঠতি নায়িকা। তবে শিরোনামকে মাথায় রেখে খবরটিও সেভাবে বিশ্লেষণ করা হয়েছিল। আর এই বিশ্লেষণের ফলাফল মিলল ঈদের প্রথম তিন দিনে। এবার ঈদে মুক্তি পেয়েছে ৩টি ছবি। শাকিব-বুবলী অভিনীত ‘বসগিরি’ ও ‘শুটার’ এবং পরীমণি-রোশান অভিনীত ‘রক্ত’। গত বেশ কয়েক বছর ধরে ঈদের ছবি মানেই শাকিব খান। এ নিয়ে সন্দেহের বিন্দুমাত্র অবকাশ নেই। তার সঙ্গে কুলিয়ে উঠা সহজ নয়। ঈদে বেশির ভাগ ক্ষেত্রে, আবারও বলছি বেশিরভাগ ক্ষেত্রে শাকিবের বিপরীতে মুক্তি পাওয়া ছবিগুলো খুব একটা ব্যবসা সফল হয় না। কিন্তু এবারের ঈদে এ ধারণার কফিনে পুরোপুরি পেরেক ঠুকে দিয়েছেন হালের আলোচিত অভিনেত্রী পরীমণি। তার মানে এই নয় যে, শাকিবের ছবি খুব ভালো চলছে না। খুব চলছে, তার বসগিরি ছবিটি দারুণ ব্যবসা করছে। হাউসফুল হয়ে উঠছে প্রেক্ষাগৃহ। বইছে দর্শক জোয়ার। কিন্তু তার সঙ্গে পাল্লা দিয়ে পরীমণির ‘রক্ত’ও কোনো অংশে কম যাচ্ছে না। কোনো কোনো জায়গায় ‘বসগিরি’কেও ছাপিয়ে যাচ্ছেন পরীমণি। অর্থাৎ কোথাও বসগিরি, কোথাও আবার ‘রক্তের’ জয়জয়কার। এই দুই ছবির জাঁতাকলে পৃষ্ট হচ্ছে ‘শুটার’। এ ছবিতেও শাকিব-বুবলী রয়েছেন, কিন্তু ছবির কাহিনী ও দ্বিতীয় সারির কয়েকজন অভিনেতা-অভিনেত্রীর কারণে খুব একটা আলোচনায় নেই ‘শুটার’।

অর্থাৎ ‘বসগিরি’কে টেক্কা দিতে হচ্ছে জাজ মাল্টিমিডিয়ার বহুল আলোচিত ছবি ‘রক্ত’কে। ঈদের প্রথম দিন বৃষ্টি থাকায় দুপুরের শোগুলোতে খুব একটা দর্শক দেখা যায়নি। বিকেলের পর চিত্র পাল্টাতে থাকে। বইতে থাকে দর্শক জোয়ার। এ ধারাবাহিকতা গতকাল বৃহস্পতিবার পর্যন্ত আরও বেগবান হয়েছে রক্তের দর্শক জোয়ার। আর আজ শুক্রবার এ যাত্রা আরও ত্বরান্বিত হবে বলে প্রত্যাশা করছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা। ঈদের সময় শাকিব খানের ছবি নিয়ে নতুন করে বলার কিছু নেই। কিন্তু শাকিবের সঙ্গে টেক্কা দিয়ে ফের আলোচনায় উঠে এলেন পরীমণি। রক্ত ছবিটি পরীমণির ক্যারিয়ারের অন্যতম টার্নিং পয়েন্ট বলে মনে করছেন চলচ্চিত্র বোদ্ধারা। এমনকি এক সময় যারা তাকে নিয়ে সন্দিহান ছিলেন তারাও এবার আশার বাণী ছড়াচ্ছেন। সরেজমিন বেশ কয়েকটি হল ঘুরে এসব দৃশ্য চোখে পড়েছে। এমনকি হল থেকে বের হওয়ার সময় অনেক দর্শক গুনগুনিয়ে গাইছিলেন ‘ডানাকাটা পরী’ শিরোনামের সেই আলোচিত আইটেম গানটি।

দর্শকদের এ ভালোবাসা প্রসঙ্গে জানতে চাইলে পরীমণি বলেন, প্রতিদিনই রক্ত ছবির আপডেট নিচ্ছি। দর্শকদের প্রত্যাশা পূরণ করতে পেরেছি বলে মনে হয়। আগামী দিনগুলোতেও অভিনয়ের এ প্রতিদান পাব বলে আশা করছি।

অন্যদিকে শাকিব-বুবলীর বসগিরি ছবিটি ভালো ব্যবসা করছে। কিন্তু পিছিয়ে রয়েছে তাদের শুটার ছবিটি। মূলত মুক্তির আগে এ ছবির যে ট্রেইলার প্রকাশ হয়েছিল তাতে বেশ কিছু আপত্তিকর উষ্ণ দৃশ্য (সহঅভিনেতা-অভিনেত্রীদের) নিয়ে সমালোচনার ঝড় বইতে শুরু করে। তাই কেউ কেউ বলছিলেন, নগ্নতাকে পুঁজি করা হয়েছে এ ছবিতে।

এছাড়া ঈদের সময় এ ধরনের আপত্তিকর দৃশ্য সংযুক্ত ছবি কেন পর্দায় উঠছে তা নিয়েও নানা গুঞ্জন শোনা যাচ্ছিল। পরিশেষে একটা কথাই বলা যায়, শাকিব তার বসগিরি দেখাচ্ছেন আর রক্ত ঝড়াচ্ছেন পরীমণি।

অর্থাৎ জমে উঠেছে শাকিব-পরীর লড়াই।

এই পাতার আরো খবর
up-arrow