Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২৬ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:১৭
অস্কারে অজ্ঞাতনামা
শোবিজ প্রতিবেদক
অস্কারে অজ্ঞাতনামা
‘অজ্ঞাতনামা’ ছবির একটি দৃশ্য

৮৯তম একাডেমি অ্যাওয়ার্ডে বিদেশি ভাষার চলচ্চিত্র প্রতিযোগিতায় লড়তে বাংলাদেশ থেকে মনোনীত হয়েছে ইমপ্রেস টেলিফিল্মের ছবি ‘অজ্ঞাতনামা’। বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ এর উদ্যোগে এ বছর বাছাইকৃত ৪টি চলচ্চিত্রের মধ্য থেকে তৌকীর আহমেদ পরিচালিত ‘অজ্ঞাতনামা’ নির্বাচন করেছে অস্কার বাংলাদেশ কমিটি।

আগামী বছরের ২৬ ফেব্রুয়ারি বসছে অস্কারের ৮৯তম আসর। প্রতিবছরের মতো এবার একাডেমি অ্যাওয়ার্ড (অস্কার) বিদেশি ভাষার চলচ্চিত্র প্রতিযোগিতায় অংশগ্রহণের উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ। এ লক্ষ্যে ছবি বাছাইয়ের জন্য ৯ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়। গত ২১ সেপ্টেম্বর দুপুর ১২টায় ছিল ছবি জমা দেওয়ার শেষ সময়। এ বছর বাছাই প্রক্রিয়ায় ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ৩টি এবং খনা টকিজ প্রযোজিত ১টি চলচ্চিত্র অংশগ্রহণ করে। চলচ্চিত্রগুলো হচ্ছে— মেহের আফরোজ শাওন পরিচালিত কৃষ্ণপক্ষ, সুমন ধর পরিচালিত দর্পণ বিসর্জন, তৌকীর আহমেদ পরিচালিত অজ্ঞাতনামা এবং রুবায়েত হোসাইন পরিচালিত আন্ডার কনস্ট্রাকশন।

বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজের উদ্যোগে সঠিক চলচ্চিত্র বাছাই কমিটি গত ২৩ এবং ২৫ সেপ্টেম্বর দুই দিনের সভায় সর্বসম্মতভাবে ৮৯তম অস্কার বিদেশি ভাষার চলচ্চিত্র পুরস্কার প্রতিযোগিতা বাংলাদেশের প্রতিনিধিত্ব করার জন্য ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত তৌকীর আহমেদ পরিচালিত ‘অজ্ঞাতনামা’ চলচ্চিত্রটি মনোনীত করে।

up-arrow