Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শনিবার, ১ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১ অক্টোবর, ২০১৬ ০০:১১
মনজুড়ে স্বপ্নের পসরা সাজানো
মনজুড়ে স্বপ্নের পসরা সাজানো

১৮ বছরে পা দিল জনপ্রিয় টিভি চ্যানেল চ্যানেল আই। টিভি চ্যানেলের সমসাময়িক নানা বিষয় নিয়ে কথা হয় চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগরের সঙ্গে—

 

চ্যানেল আই ১৮ বছরে পা দিল, প্রত্যাশা ও প্রাপ্তির জায়গাটা বলুন—

চ্যানেল আই তার জন্মের পর থেকে দেশকে হৃদয়ে ধারণ করে এগিয়ে গেছে। দেশের যা কিছু সুন্দর তার সঙ্গে দর্শকদের সম্পৃক্ত করতে চেয়েছে। দর্শকরা এই জন্য চ্যানেল আইকে ভালোবেসেছে, চ্যানেল আই তাদের প্রিয় চ্যানেল পরিণত হয়েছে। প্রত্যাশা ও প্রাপ্তি শব্দ দুটির মধ্যে যে ব্যাপ্তি তা এখন আমরা নয় দর্শকরাই বলতে পারবেন। তবে আমাদের মনজুড়ে আরও অনেক স্বপ্নের পসরা সাজানো— স্বপ্নপূরণের অদম্য সাহসও আমাদের আছে, কারণ আমাদের পেছনে আছে লক্ষ অযুত কোটি দর্শকের ভালোবাসা...। আর দর্শকের শক্তিই তো চ্যানেল আইর সবচেয়ে বড় প্রাপ্তি। এগিয়ে যাওয়ার প্রেরণা।

 

‘গণমাধ্যম একটি জাতির দর্পণ’—আমাদের দেশের গণমাধ্যম কি আয়নায় সঠিক রূপটাই দেখাচ্ছে?

 বাংলাদেশের গণমাধ্যম আজ অনেক বিস্তৃত। দেশ ও জাতি যদি এগিয়ে যায় তাহলেই তো আমরা বুঝব গণমাধ্যম তার সঠিক কাজটি করেছে। গণমাধ্যমের আয়নায় আমরা এখন সেই রূপটাই তো দেখতে পাচ্ছি।

 

নতুন সূচনায় চ্যানেল আই নতুন কোনো অনুষ্ঠানের কি পরিকল্পনা করছে?

 জন্মের পর থেকেই  বাংলাদেশের গণমাধ্যমের যা কিছু নতুন, যা কিছু প্রথম তাই করেছে চ্যানেল আই। বাংলাদেশের গণমাধ্যমের অনেক নতুনের সঙ্গে জড়িয়ে আছে চ্যানেল আইয়ের নাম। বিগত ১৭ বছরে চ্যানেল আই অনেক নতুন ধারণার নতুন অনুষ্ঠানের জন্ম দিয়েছে। যা এখন অন্য গণমাধ্যম অনুসরণ করছে। সুতরাং আগামীতেও চ্যানেল আইয়ের পর্দায় দর্শকরা এমন আরও নতুন নতুন অনুষ্ঠান দেখতে পারবেন।

 

আপনার লেখালিখির অনুপ্রেরণা কে জুগিয়েছেন?

আমি বিশ্বাস করি প্রত্যেকটি মানুষের প্রেরণার প্রথম জায়গাটি তার বাবা-মা। বাবা মার উৎসাহ ও অনুপ্রেরণাতেই সে পথ চলা শুরু করে। সুতরাং আমার ক্ষেত্রেও এর ব্যতিক্রম হয়নি।

 

আপনি সব ক্ষেত্রেই সফল। সফল মানুষ হিসেবে আপনি আমাদের আইডল। নিজেকে নিয়ে আপনার উক্তি?

দেশকে ভালোবেসে ভালো মানুষ হতে হবে। মানুষকে ভালোবাসতে হবে। যা কিছু সুন্দর ও ভালো তার সঙ্গে থাকতে হবে।

 

এবারের বইমেলায় নতুন বই কি এসেছে বা আসবে?

এবারের বইমেলায় বেশ কয়েকটি বই প্রকাশের ইচ্ছে আছে।

এই পাতার আরো খবর
up-arrow