Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : মঙ্গলবার, ৪ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৩ অক্টোবর, ২০১৬ ২৩:২৪
হালদা পাড়ে তারকারা
শোবিজ প্রতিবেদক
হালদা পাড়ে তারকারা
‘হালদা’ ছবির সেটে মোশাররফ করিম, জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা ও তৌকীর আহমেদ

চট্টগ্রামের হাটহাজারীর হালদা নদীর পাড়ে তৌকীর আহমেদ নির্মাণ করছেন তার নতুন চলচ্চিত্র ‘হালদা’। আজাদ বুলবুলের মূল গল্প অবলম্বনে কিছুটা পরিবর্তন পরিবর্ধন করে তৌকীর আহমেদ চলচ্চিত্রটির চিত্রনাট্য করেছেন। এতে অভিনয় করছেন জাহিদ হাসান, মোশাররফ করিম, ফজলুর রহমান বাবু, নুসরাত ইমরোজ তিশা, মোমেনা চৌধুরী, শাহেদ আলী। প্রিয় তারকাকে একনজর দেখতে রাউজান থানার বড়ুয়া পাড়ায় হাজার হাজার মানুষের উপচেপড়া ভিড় লক্ষ করা যায় প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত। গত ২৬ সেপ্টেম্বর থেকেই তৌকীর আহমেদ এখানে শুটিং শুরু করেন। এখানে শুটিং চলবে চলতি মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত।

‘হালদা’ নির্মাণ প্রসঙ্গে তৌকীর আহমেদ বলেন, ‘যে বিষয়টিকে উপজীব্য করে সিনেমাটি নির্মাণ করছি তা সত্যিই খুব কষ্টসাধ্য ব্যাপার। নদীতে শুটিং করা অনেক কঠিন। তবে আবহাওয়া অনুকূলে ছিল বিধায় কষ্ট হলেও সঠিকভাবেই কাজ করতে পারছি। শিল্পীরাও যথেষ্ট আন্তরিকতা নিয়ে কাজ করছেন। অজ্ঞাতনামার পর হালদা আমার জন্য নতুন এক চ্যালেঞ্জ।’ হালদা ছবিতে নাদের চরিত্রে অভিনয় করছেন জাহিদ হাসান। বদি চরিত্রে করিম এবং হাসু চরিত্রে অভিনয় করছেন তিশা।

জাহিদ হাসান বলেন, ‘তৌকীর ভাই নির্মাতা হিসেবে অসাধারণ, এটা আসলে বলার অপেক্ষা রাখে না। যেহেতু চলচ্চিত্র অনেক বড় ইউনিটের ব্যাপার। তাই যথেষ্ট ঠাণ্ডা মাথায় তৌকীর ভাই কাজটি করছেন। আমার চরিত্রটিও বেশ চ্যালেঞ্জিং। কাজটি করে আমি তৃপ্ত।’ মোশাররফ করিম বলেন, ‘তৌকীর ভাই তার প্রতিটি কাজই নতুন করে নতুন আঙ্গিকে করে থাকেন। প্রত্যেকটি কাজই বেশ গোছানো হয়ে থাকে এবং তিনি কাজটি করার জন্য যথেষ্ট তৈরি থাকেন। যে কারণে তার কাজ অনেক ভালো হয়ে থাকে। খুব পরিশ্রম করে কাজ করেন তিনি এবং একজন পারফেকসনিস্ট পরিচালক তিনি।’ তিশা বলেন, ‘হালদা একটি ভালো গল্প, গল্পটি একজন গুণী নির্মাতার হাতে নির্মিত হচ্ছে এবং সেই সঙ্গে এতে গুণী শিল্পীরা অভিনয় করছেন। তাতে বোঝাই যায়, কাজটি কতটা ভালো হবে। তাই আমি খুব আশাবাদী কাজটি নিয়ে।’

নির্মাতা তৌকীর আরও বলেন, নদীর পাড়ে হাজার হাজার মানুষের ভিড় উপেক্ষা করে শুটিং করা অনেক কষ্টের বিষয়। কিন্তু তারপরও এলাকাবাসীর সহযোগিতা নিয়ে তিনি ‘হালদা’র কাজ বেশ ভালোভাবেই শেষ করছেন।

উল্লেখ্য, মোশাররফ করিম আগে তৌকীর আহমেদের নির্দেশনায় চলচ্চিত্রে অভিনয় করলেও এবারই প্রথম জাহিদ হাসান ও তিশা চলচ্চিত্রে অভিনয় করছেন। এবারই প্রথম চলচ্চিত্রে প্রথম জুটিবদ্ধ হয়ে অভিনয় করছেন জাহিদ হাসান ও তিশা। এ দিকে আজ ৪ অক্টোবর জাহিদ হাসানের জন্মদিন। যে কারণে স্ত্রী সন্তানের সঙ্গে জন্মদিন উদযাপন করতে গতকাল সোমবার রাতেই তিনি রাজধানীতে ফিরেছেন।

up-arrow