Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শনিবার, ৮ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৭ অক্টোবর, ২০১৬ ২৩:৫৫
তারকাদের শারদীয় উৎসব
তারকাদের শারদীয় উৎসব

আনন্দ-উৎসবে মেতেছে আজ জাতি। খুব ঘটা করেই শুরু হয়েছে হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা। দশমীতে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে ত্যাগের মহা আহ্বান জানিয়ে শেষ হয় দুর্গোৎসব। দেশের সব পূজামণ্ডপ সেজেছে আড়ম্বর সাজে। ঢাকের তালে তালে আনন্দে মেতে উঠেছে এই স্থানগুলো। শারদীয় আনন্দের ছোঁয়া লেগেছে সেলুলয়েড জগতের রঙিন মানুষদের মাঝেও। রুপালি জগতের তারকাদের শারদীয় উৎসব-আনন্দ, ছেলেবেলার নানা মজার মজার স্মৃতি রয়েছে অনেক। দুর্গোৎসবে তারকাদের সেসব কথা তুলে ধরেছেন  — পান্থ আফজাল

 

 

অপু বিশ্বাস

রুপালী জগতের অনন্য নায়িকা অপু। সারা বছরই ব্যস্ত থাকেন শুটিংয়ে। পূজায় সুযোগ পেলে ছুটে যান বগুড়ায়। এবার শারদীয় উৎসব কাটাবেন কলকাতায়। অনেকদিন থেকেই রুপালি ফ্রেমে অনুপস্থিত তিনি। ব্যস্ততাও কম। তবে শারদীয় উৎসব বরাবরই তার কাছে অন্যরকম ভালো লাগার উৎসব। আগে যেমন সুযোগ পেলেই পূজা উদযাপনে দার্জিলিং চলে যেতেন। এখন তো খোদ তিনি কলকাতায় অনেকদিন ধরেই। তাই পুজোর আনন্দ কলকাতাতেই জমবে বেশ।

চঞ্চল চৌধুরী

‘আয়নাবাজি’ ছবির প্রচার নিয়ে বেশ ব্যস্ত সময় কাটাচ্ছেন চঞ্চল চৌধুরী। তাই এবারের পূজা ঢাকাতেই পালন করবেন বলে জানালেন এ তারকা। ‘পূজার আগের দিন পর্যন্ত নানা ব্যস্ততার মধ্য দিয়ে যেতে হচ্ছে আমাকে। তাই এবারের পূজাতে ঢাকার বাইরে যাওয়া হচ্ছে না। পরিবার নিয়ে ঢাকাই থাকছি।’ বাবা-মা ও পরিবারের সবাই মিলে পূজার আনন্দ ভাগাভাগি  করবেন খুব আড়ম্বরভাবেই।

বিদ্যা সিনহা মিম

চলচ্চিত্র জগতের এ সময়ের ব্যস্ততম নায়িকা বিদ্যা সিনহা মিম। বর্তমানে তিনি ব্যস্ত সৈকত নাসিরের চলচ্চিত্র ‘পাষাণ’ নিয়ে। পূজা এলেই গ্রামের বাড়ি রাজশাহীতে চলে যেতেন তিনি। বন্ধুবান্ধব আর আত্মীয়স্বজনের সঙ্গে মণ্ডপে মণ্ডপে ঘুরে বেড়াতেন। এখন শুটিংয়ের কারণে তা আর সম্ভব হয়ে ওঠে না।

কুমার বিশ্বজিৎ

চিরতরুণ কণ্ঠশিল্পী কুমার বিশ্বজিৎ নিয়মিতই পূজা উদযাপন করে থাকেন ঢাকাতেই। ব্যস্ততার কারণে গ্রামের বাড়ি চট্টগ্রামে খুব একটা যাওয়া হয় না। তবে ঢাকের শব্দ এখনো তার খুবই প্রিয়। এবার তিনি পূজা উদযাপন করবেন কলকাতায়। বাচ্চার স্কুল ছুটি থাকায় পরিবারকে নিয়ে আজ কলকাতার উদ্দেশে রওনা দেবেন তিনি। এবার কলকাতায় যাচ্ছেন শুধু পূজা উদযাপন ও পরিবারকে সময় দেওয়ার জন্য। পরিবারকে নিয়ে মণ্ডপে মণ্ডপে ঘুরে বেড়ান আর কিছু কেনাকাটা করাই মূল প্লান। সব কিছু ঠিক থাকলে ১১ অথবা ১২ অক্টোবর তিনি ঢাকায় ফিরবেন।

অপর্ণা ঘোষ

ছোট পর্দা থেকে শুরু করে ভিন্নধারা—সব জায়গায়ই প্রতিভার স্বাক্ষর রেখেছেন অভিনেত্রী অর্পণা ঘোষ। গ্রামের বাড়ি চট্টগ্রামের দামপাড়ায়। অভিনয়ের ব্যস্ততার কারণে এবারের পূজায় কলকাতায় বা চট্টগ্রামে করার ইচ্ছে রয়েছে তার। তবে কাজের ব্যস্ততা দরুন কলকাতা যাওয়া না হলেও চট্টগ্রামে বাবা-মায়ের সঙ্গে উদযাপন করবেন।

জ্যোতিকা জ্যোতি

ুঅভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। গ্রামের বাড়ি ময়মনসিংহে। পরিবারের সঙ্গেই পূজা পালন করতে পছন্দ করেন তিনি। এবারও পরিবারের সঙ্গে উদযাপন করবেন। পাশাপাশি বন্ধুবান্ধবের সঙ্গে মণ্ডপে ঘুরে বেড়াবেন। ছোটবেলার  আনন্দ আর এখনকার আনন্দের মধ্যে তফাৎ আছে। ছোটবেলায় প্রতিমা আর মণ্ডপের ঝলমলে সাজ সজ্জা দেখলে অবাক হতাম। অন্যরকম খুশি লাগত। এখনো লাগে। তবে তখনকার মতো নয়। ব্যস্ততা আর আনন্দ, দুটি একসঙ্গে হয় না।

মৌটুসী বিশ্বাস

অভিনেত্রী মৌটুসী বিশ্বাস। মিডিয়ায় আসার আগে গ্রামের বাড়ি চট্টগ্রামেই পূজা উদযাপন করতেন। ঢাকায় ব্যস্ত হয়ে যাওয়াতে এখানেই করা হয় দুর্গা পূজা। শুটিংয়ের জন্য বাড়ি যাওয়ার সময় বের করা হয়ে উঠে না তার সবসময়। পূজার প্রতিটা দিন কাজের ফাঁকে স্বামী-সন্তান আর বাবা-মাকে নিয়ে বিভিন্ন মণ্ডপে ঘুরে বেড়াবেন তিনি।

ঊর্মিলা শ্রাবন্তী কর

ঊর্মিলা শ্রাবন্তী কর। কলকাতায় তার শ্বশুরবাড়ি। ঊর্মিলা বলেন, ‘দুর্গাপূজা শ্বশুরবাড়ির লোকদের সঙ্গে কলকাতায় উদযাপন করব।

পূজা পালন করতে আমেরিকা থেকে আমার স্বামীও সেখানে আসবে। পূজা পালনের কয়েক দিন পরই আবার দেশে ফিরতে হবে। কারণ নাটকের শিডিউল দেয়া আছে।’

এই পাতার আরো খবর
up-arrow