Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শুক্রবার, ১৪ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১৩ অক্টোবর, ২০১৬ ২৩:১৮
রোজিনার ‘নানা রঙের দিনগুলি’
শোবিজ প্রতিবেদক
রোজিনার ‘নানা রঙের দিনগুলি’

ঢাকাই চলচ্চিত্রের ড্রিমগার্ল খ্যাত নায়িকা রোজিনা। সর্বশেষ মতিন রহমানের নির্দেশনায় ২০০৪ সালে চিত্রনায়ক ফেরদৌসের বিপরীতে ‘রাক্ষুসী’ সিনেমায় অভিনয় করতে দেখা যায় তাকে।

এরপর আর সিনেমায় অভিনয় করতে দেখা যায়নি তাকে। কিন্তু প্রতিনিয়তই সিনেমায় অভিনয়ের প্রস্তাব পাচ্ছেন তিনি। তবে মাঝে মাঝে রোজিনাকে টিভি নাটক ও টেলিফিল্মে অভিনয় করতে দেখা যায়। অন্যের নির্দেশনাতে নয়, নিজের নির্দেশনায়ই সেসব নাটক-টেলিফিল্মে অভিনয় করেন তিনি। এ বছর নতুন কিছু নির্দেশনায় তার দেখা মিলেনি। সম্প্রতি স্যাটেলাইট চ্যানেলে ‘বাংলাভিশন’ বিশেষ একটি অনুষ্ঠান নির্মাণ করেছে তাকে নিয়ে। এই অনুষ্ঠানের নাম ‘নানা রঙের দিনগুলি’। এটি একটি ‘আত্মজীবনী’মূলক অনুষ্ঠান। গল্পে গল্পে রোজিনা তার প্রিয় প্রিয় স্থানগুলোতে ঘুরে বেড়াতে বেড়াতে তার ফেলে আসা দিনের কথা দর্শকদের শুনাবেন। রোজিনাকে নিয়ে বিশেষ ‘নানা রঙের দিনগুলি’ প্রযোজনা করেছেন সিনিয়র প্রযোজক মামুন খান। আসছে রবিবার সন্ধ্যা ৬.৩০ মিনিটে রোজিনার অংশগ্রহণের এই পর্বটি প্রচার হবে। রোজিনা বলেন, ‘বেশ ভালো লেগেছে অনুষ্ঠানটিতে অংশগ্রহণ করে। অনুষ্ঠানের ধরনটি আমার কাছে একটু আলাদা মনে হয়েছে। দর্শকের কাছে আমার বক্তব্য তুলে ধরতেও বেশ ভালো লেগেছে। আশা করি ভালো লাগবে সবার। ’ 

ক্যারিয়ারের শুরুতে বেশ কয়েকটি সিনেমায় অভিনয়ের পর ১৯৭৭ সালে এফ কবীর চৌধুরীর ‘রাজমহল’ সিনেমায় চিত্রনায়ক ওয়াসিমের বিপরীতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হন। শুটিং শেষ হওয়ার পর ১৯৭৮ সালে ছবিটি মুক্তি পায়। ছবিটি সুপার ডুপার হিট ব্যবসা করায় রোজিনাকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। আমজাদ হোসেন পরিচালিত ‘কসাই’ সিনেমায় অভিনয়ের জন্য রোজিনা সর্বপ্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। এরপর মতিন রহমান পরিচালিত ‘জীবনধারা’ ও কবীর আনোয়ার পরিচালিত ‘দিনকাল’ সিনেমায় অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। কো-প্রোডাকশনের ছবি (পাকিস্তানের সঙ্গে) হাম সে হায় জামানাতে অভিনয়ের জন্য ১৯৮৬ সালে তিনি পাকিস্তান থেকে নিগার অ্যাওয়ার্ড অর্জন করেন। এ ছবিতে রোজিনার বিপরীতে অভিনয় করেছিলেন পাকিস্তানের জনপ্রিয় নায়ক নাদিম। এছাড়া রোজিনা নেপাল, শ্রীলঙ্কার সঙ্গেও কো-প্রোডাকশনের ছবিতে অভিনয় করেছেন। ১৯৮৪ সালে রোজিনা কো-প্রোডাকশনের ছবি অবিচারে অভিনয় করেন বোম্বের সুপারস্টার মিঠুন চক্রবর্তীর বিপরীতে। এ ছবির পরিচালক ছিলেন হাসান ইমাম ও শক্তিসামন্ত। সময়ের ধারাবাহিকতায় ১৯৯০ সালে এসে রোজিনা তখন প্রায় ২৫০ ছবি বয়সী এক অভিজ্ঞ অভিনেত্রী। আর তখনই রোজিনা ঘোষণা দেন আপাতত আর ছবিতে কাজ করবেন না।

এই পাতার আরো খবর
up-arrow