শনিবার, ১২ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

পবন দাসের সুরের মূর্ছনায় শেষ হচ্ছে লোকসংগীত উৎসব

শোবিজ প্রতিবেদক

পবন দাসের সুরের মূর্ছনায় শেষ হচ্ছে লোকসংগীত উৎসব

গত দুই সন্ধ্যা ঢাকা আর্মি স্টেডিয়াম আবিষ্ট হয়েছিল লোকজ সুরে। ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট-২০১৬’ বাংলাদেশিদের সঙ্গে আছেন বিদেশের অতিথিরা। ভারত, পাকিস্তান, যুক্তরাজ্য, স্পেন, কানাডার খ্যাতিমান শিল্পীরা পরিবেশন করছেন তাদের গান। গত শুক্রবার ঢাকা আর্মি স্টেডিয়াম সেজেছিল নতুন এক রূপে। সাপ্তাহিক ছুটিকে কেন্দ্র করে মানুষ যেন কানায় কানায় ভর্তি। তার পর মঞ্চে একের পর এক আসতে থাকেন বাংলাদেশের জালাল, লতিফ সরকার, কানাডার প্রসাদ, ভারতের ইন্ডিয়ান ওশান ও কৈলাশ খের, স্পেনের কারেন লুগো ও রিকোর্ডো মোরো এবং বাংলাদেশের বাউল শফি মণ্ডল ও লাবিক কামাল গৌরব।

আর আজ মঞ্চ মাতাবেন বাংলাদেশের সুনীল   কর্মকার, ইসলাম উদ্দিন কিসসাকার ও বারী সিদ্দিকী। দলীয়ভাবে সংগীত পরিবেশন করবে বাংলাদেশের তাপস অ্যান্ড ফ্রেন্ডস ও ভারতের নুরান সিস্টার্স। সবশেষে সম্মিলিত পরিবেশনায় অংশ নেবেন যুক্তরাজ্যের সুশীলা রামান, স্যাম মিলস ও ভারতের পবন দাস বাউল।

উৎসবের ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে সব শিল্পীর পরিবেশনা সরাসরি উপভোগ করা যাবে। ধারণকৃত অংশ প্রচার হবে মাছরাঙা টেলিভিশনে। ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উৎসবের টাইটেল স্পন্সর মেরিল। সহযোগিতায় জিপি মিউজিক, ঢাকা ব্যাংক লিমিটেড ও মাইক্রোসফট বাংলাদেশ।

সর্বশেষ খবর