সোমবার, ১৪ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

নুহাশপল্লীতে হুমায়ূনের জন্মদিন পালন

শোবিজ প্রতিবেদক

নুহাশপল্লীতে হুমায়ূনের জন্মদিন পালন

নানা কর্মসূচির মধ্য দিয়ে গাজীপুরের নুহাশপল্লীতে গতকাল পালিত হয়েছে প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ৬৮তম জন্মবার্ষিকী।

জন্মবার্ষিকী উপলক্ষে শনিবার রাতে নুহাশপল্লীতে মোমবাতি প্রজ্বালন করা হয়। গতকাল ভোরে হুমায়ূন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওন ছেলে নিষাদ ও নিনিতকে নিয়ে নুহাশপল্লীতে আসেন। ছেলে নিষাদ ও নিনিতকে নিয়ে হুমায়ূন আহমেদের কবরে পুষ্পস্তবক অর্পণ এবং ফাতেহা পাঠ করেন ও মোনাজাতে অংশ নেন। এরপর নুহাশপল্লীতে স্থাপিত হুমায়ূন আহমেদের ম্যুরালের সামনে আপেল তলায় কেক কাটেন তার দুই  ছেলে নিষাদ ও নিনিত। এ সময় শতাধিক ভক্ত, গণমাধ্যমকর্মী ও এলাকার লোকজন উপস্থিত ছিলেন।

এ সময় হুমায়ূন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওন বলেন, খুব সহজভাবে হুমায়ূন আহমেদ তার জন্মদিন পালন করতেন। তিনি জন্মদিনের আনন্দটা শেয়ার করতেন। তিনি অন্যের আনন্দটা নিজের মাঝে শেয়ার করতেন।  হুমায়ূন আহমেদকে প্রকৃতভাবে জানতে হলে তার একটা-দুটা বই পড়লে হবে না। তার সব বই পড়তে হবে। কারণ তার দর্শনের সংমিশ্রণগুলো একটি বইতে পাওয়া যাবে না।

সকাল পৌনে ১০টার দিকে হুমায়ূন আহমেদের ভাই ড. অধ্যাপক মো. জাফর ইকবাল, ছোটভাই কার্টুনিস্ট আহসান হাবীব এবং তিন বোন সুফিয়া হায়দার, মমতাজ শহীদ, রোকসানা আহমেদসহ তাদের পরিবারের সদস্যরা নুহাশপল্লীতে আসেন এবং কবর জিয়ারত করেন।

সর্বশেষ খবর