শুক্রবার, ১৮ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

সংস্কৃতি সপ্তাহ

সংস্কৃতি সপ্তাহ

‘মেরাজ ফকিরের মা’ নাটকের একটি দৃশ্য

চিত্র প্রদর্শনী  ‘সময়ের ছাপ’

অলিয়ঁস ফ্রঁসেস দো ঢাকার লা গ্যালারি এবং জুম গ্যালারিতে কাল শনিবার শুরু হচ্ছে চিত্রশিল্পী মো. আবদুল গাফ্ফার বাবুর ‘সময়ের ছাপ’ শীর্ষক একক চিত্র প্রদর্শনী।

সোমবার থেকে বৃহস্পতিবার বিকাল ৩টা থেকে রাত ৯টা এবং শুক্রবার ও শনিবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা এবং বিকাল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনীটি খোলা থাকবে। রবিবার সাপ্তাহিক বন্ধ। ২৯  নভেম্বর শেষ হবে এই প্রদর্শনী।

 

সুফিয়া কামালের মৃত্যুবার্ষিকীতে ছায়ানট

২০ নভেম্বর ছায়ানটের প্রতিষ্ঠাতা সভাপতি সুফিয়া কামালের মৃত্যুবার্ষিকী। দিবসটি পালনে নানা কার্যক্রমে নানা কর্মসূচি হাতে নিয়েছে ছায়ানট।

ঐ দিন সন্ধ্যা ৭টায় ছায়ানট মিলনায়তনের এই আয়োজনে থাকবে নাচ, গান, আবৃত্তি ও কথামালা।

 

শিল্পী তারশিতোর শিল্পকর্ম প্রদর্শনী

ইতালির শিল্পী তারাশিতোর শিল্পকর্ম নিয়ে কাল জাতীয় জাদুঘরের নলিনীকান্ত ভট্টশালী গ্যালারিতে শুরু হচ্ছে ইতালীয় শিল্পকর্মের প্রদর্শনী। ৩০ নভেম্বর শেষ হবে ১২দিনের এই প্রদর্শনী।

 

নাটক ‘মুনীর চৌধুরী’

শহীদ বুদ্ধিজীবী মুনীর চৌধুরীর জীবন ও কর্ম নিয়ে মঞ্চ নাটক  ‘মুনীর চৌধুরী’ সাংস্কৃতিক সংগঠন গীতাঞ্জলি ললিতকলা একাডেমির যুগপূর্তি উপলক্ষে তিন দিনব্যাপী সাংস্কৃতিক উৎসবের সমাপনী সন্ধ্যায় আজ  সন্ধ্যায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে থিয়েটার অঙ্গন মঞ্চায়ন করবে নাটক ‘মুনীর চৌধুরী’।

শহীদ বুদ্ধিজীবী মুনীর চৌধুরীর জীবন ও কর্ম নিয়ে রচিত এই নাটকটির রচনা ও নির্দেশনায় রয়েছেন প্রবীর দত্ত।

 

দৃষ্টিপাত নাট্যদলের নাট্যউৎসব

দৃষ্টিপাত নাট্যদলের আয়োজনে আজ শিল্পকলা একাডেমিতে শুরু হচ্ছে ‘ভয় ভেঙে জেগে ওঠো সুন্দর’ শীর্ষক তিনদিনের নাট্য উৎসব। সন্ধ্যায় শিল্পকলা একাডেমির স্টুডিও থিয়েটার হলে এই উৎসবের উদ্বোধন করবেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। এতে প্রধান অতিথি থাকবেন নাট্যজন রামেন্দু মজুমদার। তিনদিনের এই উৎসবের উদ্বোধনী সন্ধ্যায় মঞ্চায়ন হবে নাট্যতীর্থ প্রযোজিত নাটক ‘কমলা সুন্দরী’। শনিবার  থিয়েটারের ‘মেরাজ ফকিরের মা’ ও নাট্যদলের নাটক ‘বুড়ো ভূতের গপ্পো’।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর