শিরোনাম
শনিবার, ১৯ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

আমারও চাওয়া-পাওয়া আছে

শামছুল হক রাসেল

আমারও চাওয়া-পাওয়া আছে

অগ্রহায়ণের প্রথম সপ্তাহ চললেও শীতের আগমনী বার্তা অনেকটাই অনুভূত হচ্ছে আবহাওয়ায়। প্রাকশীতের এই সময়ে ফিল্মপাড়ায় আচমকা হালকা উত্তাপ ছড়াল একটি ‘প্রেমের গুঞ্জন’। তাহলে বিষয়টি একটু পরিষ্কার করে নেওয়াই ভালো। বেশ কিছুদিন ধরে রুপালি জগতে কোনোরকম গুঞ্জন বা ফিসফাস-কানাঘুষা শোনা যাচ্ছিল না। এ নীরবতার চাদর সরিয়ে গত তিন-চার দিন ধরে উচ্চারিত হচ্ছে একটি প্রেমকাব্যের কথা। আর এ কাব্যের নায়িকা হালের আলোচিত ও সমালোচিত অভিনেত্রী পরীমণি। শোনা যাচ্ছে, একটি জাতীয় দৈনিকের সাংবাদিকের প্রেমে হাবুডুবু খাচ্ছেন এই লাস্যময়ী। এমনকি বেশ কয়েকটি গণমাধ্যমেও উঠে এসেছে এসব খবর। কিন্তু বিষয়টিকে তুড়ি মেরে উড়িয়ে দিয়ে পরীমণি জানালেন ভিন্ন কথা। খবরের সত্যতা নিয়ে স্বীকার বা অস্বীকার নয়, জবাব দিলেন বরাবরের মতো নিজস্ব ভঙ্গিতে। পরী বললেন, ‘আমিও তো মানুষ। ব্যক্তিগত বিষয় বলে কিছু রয়েছে। রয়েছে নিজস্ব চাওয়া-পাওয়া। আমি বুঝলাম না, প্রেম যদি করি আর সেটা যদি নিউজ হয় তাহলে ডেফিনেটলি পজেটিভ নিউজই হওয়ার কথা। কারণ এটি হলো স্বর্গীয় বিষয়। অন্তত আমাকে জিজ্ঞেস করে বিস্তারিত শোনার পর তা অন্যকে জানানো উচিত। প্রেম আর বন্ধুত্বের মধ্যেও ফারাক অনেক। অথচ তা না হয়ে হচ্ছে উল্টো। সবার আগে বুঝতে হবে বন্ধু মানেই প্রেমিক নয়। দুটি পুরোপুরি আলাদা বিষয়। তা ছাড়া প্রেম যদি করেই থাকি, তাহলে সমস্যা কোথায়। তাই মাঝে মাঝে বলতে ইচ্ছা করে— প্রেম করেছি বেশ করেছি, করবইতো। এভাবেই নিজের অভিব্যক্তি প্রকাশ করলেন তিনি।

পরীমণিকে ঘিরে এই আলোচনা-সমালোচনা প্রথম নয়। বলা যায়, এ যেন অতীতের ধারাবাহিকতা। ফিল্মে নাম লেখানোর আগেই বেশ কয়েকবার আলোচনায় এসে জানান দিয়েছেন ক্যারিয়ারের দৌড় কোথায় গিয়ে পৌঁছবে। মোদ্দাকথা, ছবি মুক্তির আগেই আলোচনার চাদর গায়ে জড়িয়ে দাপিয়ে বিচরণ করেছেন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ সাইটগুলোতে। সেই ধারাবাহিকতায় যেন একই সূতিকাগারে আবদ্ধ হয়ে আছেন এই অভিনেত্রী। মূলত ‘রানা প্লাজা’ ছবির মাধ্যমে গণমাধ্যমে পাকাপোক্তভাবে জায়গা করে নেন পরীমণি। যদিও আদালতের নিষেধাজ্ঞায় বড় পর্দায় উঠতে পারেনি ছবিটি। স্বল্প সময়ের এ ক্যারিয়ারে বাপ্পি, সাইমন, শাহরিয়াজ, জায়েদ খান থেকে শুরু করে শাকিব খানের বিপরীতেও সমানতালে অভিনয় করে চলেছেন পরী। ঠিক তেমনি অভিনয়ের সঙ্গে পাল্লা দিয়ে তাকে ঘিরে সৃষ্টি হয়েছে নানা তর্ক-বিতর্ক। সফিক হাসানের ‘ধূমকেতু’ ছবিতে শাকিব-পরীর চুমুর একটি দৃশ্য ভাইরালে পরিণত হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। এরকম আরও কয়েকটি গুঞ্জন উচ্চারিত হয়েছে পরীমণিকে ঘিরে। এদিকে বর্তমান ব্যস্ততা নিয়ে পরীমণি বলেন, ‘গত ঈদুল আজহার পর থেকে শিডিউল মেলাতে খুব কষ্ট হচ্ছে। বেশ কয়েকটি ছবির কাজ শেষ করেছি। কয়েকটির শুটিং একসঙ্গে চালিয়ে যাচ্ছি। এ ছাড়া শিডিউল মেলাতে না পারায় কিছু প্রস্তাব গ্রহণও করতে পারছি না। সম্প্রতি কলকাতায় শুটিং করলাম সেলিম ভাইয়ের ‘স্বপ্নজাল’ ছবিতে। তিনি আরও বলেন, ‘ইতিমধ্যে ধূমকেতু ছবিটি সেন্সর বোর্ড পাড়ি দিয়েছে। আপন মানুষও রয়েছে এই তালিকায়। এ ছাড়া মুক্তির অপেক্ষায় প্রহর গুনছে ‘সোনাবন্ধু’, ‘অন্তরজ্বালা’সহ আরও কয়েকটি ছবি।’

কেউ কেউ বলছেন, এ ধরনের গুঞ্জন আপনার নিজেরই সৃষ্টি অর্থাৎ স্ট্যান্টবাজি। এমন অভিযোগের প্রত্যুত্তরে পরীমণি বলেন, ‘এই একই অভিযোগ শুনতে শুনতে আমি কাহিল। এই সময় স্ট্যান্টবাজি সাজে না। কেউ কি নিজেই বিতর্ক তৈরি করবে। যদি সব পজেটিভ সমালোচনা থাকত তাহলে না হয় একটা কথা ছিল। এখন তো বেশির ভাগই নেতিবাচক। কাজ করতে গেলে কিছু নিউজ এমনিতেই অনেকের খোরাক হয়ে যায়। তার মানে এই নয়, স্ট্যান্টবাজি করে খাল কেটে কুমির ডেকে আনব।’ এদিকে বোদ্ধারা মনে করছেন, সমালোচনা-আলোচনা যাই হোক না কেন এতে  ভালোই হচ্ছে। ফিল্মপাড়ায় নায়িকা সংকটের এ সময়ে অন্তত কেউ তো আলোচনায় আছেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর