শুক্রবার, ২৫ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

এসডি রুবেলের গল্প নিয়ে ‘বৃদ্ধাশ্রম’

শোবিজ প্রতিবেদক

এসডি রুবেলের গল্প নিয়ে ‘বৃদ্ধাশ্রম’

সংগীতশিল্পী হিসেবেই শ্রোতাপ্রিয় তিনি, তিনি এসডি রুবেল। ২০১১ সালে এসডি রুবেল প্রথম মনতাজুর রহমান আকবরের নির্দেশনায় ‘এভাবেই ভালোবাসা হয়ে যায়’ চলচ্চিত্রে অভিনয় করেন। এতে তার বিপরীতে ছিলেন শাবনূর। চলচ্চিত্রে রুবেলের অভিনয় প্রশংসিত হয়। এরপর থেকেই রুবেল একটি গল্প নিয়ে ভাবতে শুরু করেন। সেই গল্পটিরই পরবর্তীতে নাম দেন ‘বৃদ্ধাশ্রম’। রুবেলের গল্প নিয়ে এর চিত্রনাট্য করেন কমল সরকার। সরকারি অনুদানে স্বপন চৌধুরীর নির্দেশনায় রুবেলকে নায়ক হিসেবে নিয়ে এর নির্মাণ কাজ শুরু হয়েছে গত ২১ নভেম্বর থেকে। এসডি রুবেল অভিনীত এই দ্বিতীয় চলচ্চিত্রে তাকে দেখা যাবে শিক্ষিত একজন বেকার কিন্তু একজন সমাজ সেবকের ভূমিকায়। খুব সহজে বলতে গেলে বলা যায় ‘বৃদ্ধাশ্রম’-এ নায়কের ভূমিকায় অভিনয় করছেন রুবেল। এতে তার বিপরীতে আছেন ববি। ববি আসছে ডিসেম্বরে এতে অভিনয় শুরু করবেন।

২১ নভেম্বর থেকে ২৩ নভেম্বর পর্যন্ত টানা শুটিং-এ অংশ নিয়েছেন সৈয়দ হাসান ইমাম, শম্পা রেজা, এস ডি রুবেল ও মাহমুদুল ইসলাম মিঠু। ‘বৃদ্ধাশ্রম’-এ অভিনয় প্রসঙ্গে এসডি রুবেল বলেন, ‘এভাবেই ভালোবাসা হয়ে যায় মুক্তির পর আমি আরও বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয়ের প্রস্তাব পেয়েছি। কিন্তু বৃদ্ধাশ্রমের গল্পটি যেহেতু আমার নিজের এবং এটি যেহেতু সরকারি অনুদান পেয়েছে, তাই কাজটি করছি। আমি আমার চরিত্রটিতে যথাসম্ভব মনোযোগ দিয়ে অভিনয় করার চেষ্টা করছি। বৃদ্ধাশ্রম প্রেম, ভালোবাসা, সামাজিক অবক্ষয়ের বিরুদ্ধে সচেতনতা তৈরির চলচ্চিত্র। আমরা প্রত্যেকে খুব মনোযোগ দিয়ে কাজটি করছি।’

সৈয়দ হাসান ইমাম বলেন, ‘চলচ্চিত্রটিতে আমি দাদার চরিত্রে অভিনয় করছি। এতে আমার ছেলের চরিত্রে মিঠু এবং ছেলের স্ত্রীর চরিত্রে শম্পা রেজা অভিনয় করছেন। তাদের ছেলের চরিত্রে অভিনয় করছেন রুবেল। তো আমাকে একটা সময় বৃদ্ধাশ্রমে পাঠিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয়া হয়। কিন্তু তার প্রতিবাদ করে আমার নাতি রুবেল। খুব ভালো লাগছে কাজটি করে। খুব কাছে থেকে জীবনকে অন্যরকমভাবে উপলব্ধি করতে পারছি এই চরিত্রে অভিনয় করে।’ এসডি রুবেল জানান, নতুন বছরের মার্চ অথবা এপ্রিল মাসে মুক্তি দেওয়ার লক্ষ্যে ‘বৃদ্ধাশ্রম’র নির্মাণ কাজ চলছে। এদিকে এসডি রুবেলের ৩৭তম একক অ্যালবাম ‘অচেনা শহর’ ডিজিটাল মিডিয়ায় পাওয়া যাচ্ছে। চলতি বছরের শেষ প্রান্তে সিডি আকারে বাজারে পাওয়া যাবে।

সর্বশেষ খবর