সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

রাজনীতিতে যুক্ত তারকাদের ব্যস্ততা

রাজনীতিতে যুক্ত তারকাদের ব্যস্ততা

শোবিজ তারকাদের রাজনীতিতে অংশগ্রহণ নতুন কোনো ঘটনা নয়। ইউরোপ, আমেরিকা এবং এশিয়ার দেশগুলোতে সচরাচর শোবিজ তারকারা রাজনীতিতে যোগ দিয়ে থাকেন। একই ধারাবাহিকতা চলে আসছে বাংলাদেশেও। এখানে যেসব তারকা রাজনীতিতে অংশগ্রহণ করেছেন তাদের মধ্যে উল্লেখযোগ্য কয়েকজনের বর্তমান ব্যস্ততার কথা তুলে ধরেছেন— আলাউদ্দীন মাজিদ

 

কবরী

অভিনেত্রী কবরী রাজনীতির সঙ্গে যুক্ত হন ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনের আগে। আওয়ামী লীগে যোগ দিয়ে নবম জাতীয় সংসদে নারায়ণগঞ্জ-৪ আসনে নির্বাচন করেন এবং সংসদ সদস্য নির্বাচিত হন।  সাধারণ মানুষের কল্যাণ করা রাজনীতির সঙ্গে যুক্ত হওয়ার মূল লক্ষ্য তার।  বর্তমানে লেখালিখি আর চলচ্চিত্র ও নাটক নির্মাণের পরিকল্পনা নিয়ে ব্যস্ত রয়েছেন তিনি।

 

গাজী মাজহারুল আনোয়ার

প্রখ্যাত চলচ্চিত্রকার ও গীতিকার গাজী মাজহারুল আনোয়ার রাজনীতির সঙ্গে যুক্ত হন সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান সরকারের সময়। বিএনপির অঙ্গসংগঠন জাতীয়তাবাদী সাংস্কৃতিক সংগঠন জাসাসের সভাপতি নির্বাচিত হন তিনি। এখন এই দলের অধীনে সাংস্কৃতিক জগতের উন্নয়নে চেষ্টা করে যাচ্ছেন।

 

মাসুদ পারভেজ

প্রখ্যাত চলচ্চিত্রকার মাসুদ পারভেজ কলেজ জীবন থেকে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে মুক্তিযুদ্ধেও অংশগ্রহণ করেন তিনি। আওয়ামী লীগে বর্তমানে ত্যাগী ও যোগ্য নেতা বা কর্মীদের মূল্যায়ন নেই, এ হতাশা ব্যক্ত করে গত বছর জাতীয় পার্টিতে যোগ দেন এবং পার্টির প্রেসিডিয়াম সদস্য পদে অধিষ্ঠিত হন। বর্তমানে রাজনীতিতে তেমন সক্রিয় না থাকলেও শোবিজ জগতের নানা অনুষ্ঠানে সময় দেন তিনি।

 

আসাদুজ্জামান নূর

অভিনেতা আসাদুজ্জামান নূর দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের সঙ্গে আছেন। বর্তমানে সংস্কৃতিমন্ত্রী তিনি। ২০০৮ সালে দলের মনোনয়ন নিয়ে প্রথম সংসদ নির্বাচনে অংশগ্রহণ করেন এবং নীলফামারী-২ আসনে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৪ সালেও একই আসন থেকে নির্বাচনে জয়লাভ করেন তিনি। বর্তমানে মন্ত্রী হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি একটি টিভি চ্যানেলে অনুষ্ঠান সঞ্চালনা করছেন এবং দীর্ঘদিন পর একটি নাটকে অভিনয় করেন।

 

আমজাদ হোসেন

চলচ্চিত্রকার আমজাদ হোসেন সরাসরি রাজনীতির সঙ্গে যুক্ত না থাকলেও দীর্ঘদিন ধরে বিএনপিকে সমর্থন দিয়ে আসছেন তিনি। দলটির বিভিন্ন কর্মসূচিতে প্রায় নিয়মিত অংশ নিতে দেখা যায় তাকে। তার কথায় শহীদ জিয়ার আদর্শের রাজনীতিতে বিশ্বাসী তিনি। বর্তমানে অভিনয় এবং লেখালিখি নিয়েই ব্যস্ত সময় পার করছেন এই বরেণ্য ব্যক্তিত্ব।

 

এটিএম শামসুজ্জামান

অভিনেতা এটিএম শামসুজ্জামান দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত। নানাভাবে দলটিকে সমর্থন দিয়ে আসছেন এবং দলের নানা কর্মকাণ্ডে সক্রিয়ভাবে অংশগ্রহণ করছেন। বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়েই মূলত আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত হন এই অভিনেতা। এখনো তিনি আওয়ামী লীগের ওপর আস্থা রেখেছেন। বর্তমানে অভিনয় নিয়েই ব্যস্ত সময় কাটছে তার।

 

সুজাতা

সিনিয়র অভিনেত্রী সুজাতা  আওয়ামী লীগে যোগদান করেন। দশম জাতীয় সংসদে সংরক্ষিত মহিলা আসনে যোগ দেওয়ার অভিপ্রায়ও ব্যক্ত করেন তিনি। সংসদে যোগ দিতে না পারলেও আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সক্রিয় রয়েছেন তিনি। তাছাড়া ছোট পর্দার নাটকে অভিনয় করছেন  তিনি।

 

ফারুক

চিত্রনায়ক ফারুক ছাত্রজীবন থেকে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত আছেন। বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে মুক্তিযুদ্ধেও অংশ নেন তিনি।

বর্তমানে সক্রিয়ভাবেই দলটির সঙ্গে যুক্ত আছেন। অভিনয়ে তেমন সক্রিয় নন তিনি। নিজের ব্যবসা প্রতিষ্ঠানের তদারকি করেই কাটে তার সময়।

 

তারানা হালিম

অভিনেত্রী তারানা হালিম বর্তমানে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করছেন। দীর্ঘদিন ধরে রাজনীতির সঙ্গে যুক্ত আছেন।

২০০৮ সালে সংসদের সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য হন তিনি। রাজনীতিতে সক্রিয় হওয়ার কারণে শোবিজ জগৎ থেকে বর্তমানে দূরে রয়েছেন। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি তিনি।

 

মমতাজ

জনপ্রিয় কণ্ঠশিল্পী মমতাজ বেগম বিএনপিতে যোগদানের মাধ্যমে রাজনৈতিক জীবন শুরু করেছিলেন। ২০০৮ সালের সংসদ নির্বাচনের আগে আওয়ামী লীগে যোগ দেন। দলটি ক্ষমতায় আসার পর সংরক্ষিত মহিলা আসনে সংসদ সদস্য করা হয় তাকে। বর্তমানে রাজনীতি ও গান দুই জগতেই সমান বিচরণ রয়েছে তার।

 

মনির খান

জনপ্রিয় কণ্ঠশিল্পী মনির খান দীর্ঘদিন ধরে বিএনপির রাজনীতির সঙ্গে সম্পৃক্ত রয়েছেন। দলের অঙ্গ সংগঠন জাতীয়তাবাদী সাংস্কৃতিক সংগঠন জাসাসের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন তিনি। বর্তমানে গান নিয়েই সময় কাটছে তার।

 

কনকচাঁপা

জনপ্রিয় কণ্ঠশিল্পী কনকচাঁপা বিএনপিতে যোগ দিয়েছেন। এর আগে অবশ্য আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। সূত্র মতে, ২০০৮ সালের সংসদ নির্বাচনে দলের মনোনয়ন না পেয়ে হতাশ হয়েই বিএনপিতে তার যোগদান। বর্তমানে গান নিয়েই ব্যস্ততা তার।

 

বেবী নাজনীন

কণ্ঠশিল্পী বেবী নাজনীন সরাসরি বিএনপির রাজনীতির সঙ্গে যুক্ত। তিনি জিয়াউর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে বিএনপিতে যোগ দিয়েছেন। এখন সংগীত নিয়েই ব্যস্ত তিনি।

সর্বশেষ খবর