বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

ঘর ভাঙেনি শাবনূরের

আলাউদ্দীন মাজিদ

ঘর ভাঙেনি শাবনূরের

শাবনূরের ঘর ভাঙেনি। স্বামী-সন্তান নিয়ে বেশ সুখেই আছেন তিনি। এ মাসেই দেশে ফিরছেন। আবার ব্যস্ত হবেন অভিনয়ে। বর্তমানে অস্ট্রেলিয়ায় তার থাইরয়েডের চিকিৎসা চলছে।

গতকাল বাংলাদেশ প্রতিদিনকে এমনটাই জানালেন শাবনূরের বাবা শাহজাহান চৌধুরী। সম্প্রতি মিডিয়ায় প্রচারিত শাবনূরের ঘর ভাঙার খবর সম্পর্কে মুখ খোলেন তিনি।

আগস্টে চিকিৎসার জন্য অস্ট্রেলিয়া যান শাবনূর। সেখানকার নাগরিকও তিনি। সঙ্গে আছেন পুত্র আইজান, মা ও বোন ঝুমুর এবং ভাই তমাল। শাবনূরের ভাই-বোনরাও সেদেশের নাগরিক।

তার মা সেপ্টেম্বরে গেছেন চিকিৎসার জন্য।

গতকাল ছিল মায়ের চোখের ডা. এর অ্যাপয়েন্টমেন্ট। শাহজাহান চৌধুরী জানান, শাবনূর অনেক দিন ধরেই থাইরয়েডের সমস্যায় ভুগছে। সেদেশেই তার এই রোগের চিকিৎসা চলছে। শাহজাহান চৌধুরী বলেন, ‘দেখুন তো সবাই মিলে ওরা ওখানে কী আনন্দ করছে। আর আমি এখানে একা পড়ে আছি। আমার পাশে কেউ নেই।’ মজা করে এ কথা বলতে গিয়ে হো হো করে অট্টহাসিতে ফেটে পড়েন তিনি। বলেন, নূপুরের [শাবনূরের ডাকনাম] বাচ্চা মানে আমার নাতি আইজান মাশ আল্লাহ বেশ স্মার্ট হয়েছে। সারাক্ষণ দুষ্টুমিতে মেতে থাকে। তার কথায়, বাচ্চারা যদি ছোটবেলায় চুপচাপ থাকে সে বড় হয়ে চালাক-চতুর হয় না। শাহজাহান চৌধুরী বলেন, পরশু আইজানকে নিয়ে শাবনূর ভাই তমালের বাসায় গেছে। সেখানে ঝুমুরের বাচ্চা ইয়ান আর আইজান মিলে পুরো বাড়ি মাথায় তুলেছে। দুই বাচ্চার বাঁদরামিতে অতিষ্ঠ তাদের বাবা-মা।

 গতকাল মুঠোফোনে এমনটাই বাবাকে জানালেন শাবনূর। অনিক আর শাবনূরের দাম্পত্য বিষয়ে শাহজাহান চৌধুরী বলেন, ওরা খুব সুখেই আছে। ব্যবসার ঝামেলায় অনিক চাইলেই অস্ট্রেলিয়া যেতে পারে না। কিন্তু সারাক্ষণ মুঠোফোনে বউ-বাচ্চার সঙ্গে কথা বলে খোঁজখবর রাখে। তিনি বলেন, সবার সংসারে খুনসুটি হয়। তার মানে এই নয়, সংসার ভেঙে গেল। সেলিব্রেটিদের সংসার বেশি ভাঙে। এটি যেন এক ধরনের নিয়মে পরিণত হয়েছে। তাই কোনো নায়ক-নায়িকা স্বামী বা স্ত্রীর কাছ থেকে কিছুদিন দূরে থাকলে অন্যরা তাতে অন্যরকম গন্ধ খোঁজে। এটা কারও দোষ নয়। স্বাভাবিক ব্যাপার বলতে পারেন। তিনি বলেন, শাবনূর নিজেই পছন্দ করে বিয়ে করেছে। তাই তার সংসার নিয়ে মাথা ঘামানো একদম পছন্দ করে না ও। তার কথা হলো, ‘বিয়ের আগে মিডিয়া আমাকে বহুবার বিয়ে দিয়েছে। এখন বার বার আমার সংসার ভাঙছে। এসব উড়াল খবরে আমার কিছু যায় আসে না। কেউ যদি এসব করে মজা পায় পাক, তাদের বারণ করব না। সত্য কখনো কি চাপা থাকে?’

শাহজাহান চৌধুরী জানান, এবার ফিরে হাতে থাকা ছবির অসমাপ্ত কাজগুলো শেষ করতে চাইছে ও। বাচ্চাটা যেহেতু বড় হয়েছে তাই আবার অভিনয়ে নিয়মিত হওয়ার ইচ্ছা তার। মানসম্মত ছবি পেলেই চিরচেনা জগতে আবার ব্যস্ত হয়ে উঠবে শাবনূর। শাবনূরের বাবা শাহজাহান চৌধুরীর কথায় অনেকটা আশ্বস্ত হতে পারছেন এই জনপ্রিয় অভিনেত্রীর ভক্তরা। তাদের কথায়, ‘ঘর ভাঙা কখনো সুখের কথা নয়, সবাই একসঙ্গে সুখে-শান্তিতে থাকুক এটিই আমাদের কাম্য। শাবনূর দেশীয় চলচ্চিত্রের একজন জনপ্রিয় অভিনেত্রী। দেড় যুগেরও বেশি সময় ধরে মানসম্মত অভিনয় দিয়ে তিনি পূর্ণতা দিয়েছেন চলচ্চিত্র জগেক। তিনি পরিবার নিয়ে সুখে থাকবেন শুভাকাঙ্ক্ষী হিসেবে এটিই সবার কামনা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর