শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

নগর জুড়ে ছুটির আমেজ

প্রদর্শনী

এশীয় চারুকলা প্রদর্শনী শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা গ্যালারিতে চলছে ১৭তম দ্বি-বার্ষিক এশীয় চারুকলা প্রদর্শনী। প্রতিদিন বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত।

জাদুঘরে পেইন্টিং প্রদর্শনী

মাসব্যাপী ১৭তম দ্বিবার্ষিক এশীয় চারুকলা প্রদর্শনীর অংশ হিসেবে জাতীয় জাদুঘরে চলছে বাংলাদেশের মাস্টার পেইন্টার প্রয়াত শিল্পাচার্য জয়নুল আবেদিন, পটুয়া কামরুল হাসান, শিল্পী এস.এম. সুলতান ও শিল্পী শফিউদ্দিনের বিশেষ প্রদর্শনী।

মার্কারি ফলিং’ শীর্ষক প্রদর্শনী

আজ সন্ধ্যায় মোহাম্মদপুরের কলাকেন্দ্র আর্ট গ্যালারিতে শুরু হচ্ছে শিল্পী মুস্তাফা জামানের ‘মার্কারি ফলিং’শীর্ষক একক চিত্র প্রদর্শনী। প্রতিদিন বিকাল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত শিল্পানুরাগীদের জন্য উন্মুক্ত থাকবে প্রদর্শনীর গ্যালারি।

৪ জানুয়ারি পর্যন্ত চলবে এই প্রদর্শনী।

 

মঞ্চ নাটক থিয়েটারের ‘মায়ানদী’

আজ শুক্রবার সন্ধ্যায় বেইলি রোডের মহিলা সমিতি মিলনায়তনে মঞ্চায়ন হবে থিয়েটার (বেইলি রোড) প্রযোজিত নাটক ‘মায়া নদী’।

আইটিআই ২য় একক নাট্যেৎসব

আজ শুক্রবার সন্ধ্যায় শিল্পকলা একাডেমির স্টুডিও থিয়েটার হলে মঞ্চায়ন হবে স্বপ্নদল প্রযোজিত নাটক ‘হেলেন কেলার’। কাল শনিবার ডিসেম্বর পরীক্ষণ থিয়েটার হলে চীনের গুয়াংজো গাঁওজিয়া অপেরা ট্রুপ মঞ্চস্থ করবে ‘দ্য গভর্নমেন্ট ইন্সপেক্টর’। একই সন্ধ্যায় স্টুডিও থিয়েটার হলে থাকবে সাধনা প্রযোজনা ‘সীতার অগ্নিপরীক্ষা’।

 

 

 সংগীত

রবীন্দ্রসংগীত চর্চার সংগঠন উত্তরায়ণের ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় আজ সন্ধ্যা ৬টায় গীতি আলেখ্য ‘চলার পথে’ আয়োজন করেছে উত্তরায়ণ।

সংগঠনটির পরিচালক রবীন্দ্রসংগীতের বিশিষ্ট শিল্পী লিলি ইসলাম। এই আয়োজন নিয়ে বললেন তিনি।

শিল্পকলায় ‘রাগসংগীত সংন্ধ্যা’

বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে কাল শনিবার একাডেমির জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে অনুষ্ঠিত হবে ‘রাগসংগীত সন্ধ্যা’।

অনুষ্ঠানে রাগসংগীত পরিবেশন করবেন বাংলাদেশের শাস্ত্রীয় সংগীতশিল্পী প্রিয়াংকা গোপ ও ভারতের প্রখ্যাত সারেঙ্গী বাদক আল্লারাখা কলাবন্ত।

স্বরশ্রুতির আবৃত্তি অনুষ্ঠান

আবৃত্তি সংগঠন স্বরশ্রুতির প্রযোজনায় আগামীকাল শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হবে ‘ধরিত্রী’ শীর্ষক আবৃত্তির আসর।

সন্ধ্যায় একাডেমির সংগীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হবে এই আবৃত্তিসন্ধ্যা। মীর মাসরুর জামান রনির গ্রন্থনা ও নির্দেশনায় এতে অংশগ্রহণ করবেন স্বরশ্রুতির বাচিকশিল্পীরা।

অনুষ্ঠানে স্বরশ্রুতির শিল্পীদের আবৃত্তি সিডিও প্রকাশ করা হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর