বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

জন্মদিনে গাফ্ফার চৌধুরীকে সংবর্ধনা

শোবিজ প্রতিবেদক

জন্মদিনে গাফ্ফার চৌধুরীকে সংবর্ধনা

সংবর্ধনা অনুষ্ঠানে আবদুল গাফ্ফার চৌধুরীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানাচ্ছেন রাশেদ খান মেনন, ওবায়দুল কাদের, নুরুল ইসলাম নাহিদ।

বরেণ্য ভাষাসংগ্রামী ও পথিকৃৎ সাংবাদিক আবদুল গাফ্ফার চৌধুরী বলেছেন, ‘বাংলাদেশ ক্রান্তিকালের মধ্য দিয়ে সময় অতিক্রম করছে। দেশে অর্থনৈতিক উন্নয়ন হচ্ছে, রাজনৈতিক দিক দিয়েও দেশ স্থিতিশীলতার মধ্যে রয়েছে, কিন্তু সন্ত্রাসবাদ মাথাচাড়া দিয়ে উঠছে। তবে এ মুহূর্তে বিশ্বের অন্যান্য দেশগুলোর তুলনায় বাংলাদেশে সন্ত্রাসবাদ অনেকটাই নিষ্প্রভ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণেই এটা সম্ভব হয়েছে। শেখ হাসিনা ক্ষমতায় না থাকলে এ দেশ আফগানিস্তান, পাকিস্তান হয়ে যেত। শেখ হাসিনার নেতৃত্বের কোনো তুলনা নেই। আমাদের জাতীয় পরিচয়কে তিনি যেভাবে ঊর্ধ্বে তুলে ধরেছেন তা সমুন্নত রাখতে তিনি রীতিমতো যুদ্ধ করছেন। এ সরকারকে অনেকে অগণতান্ত্রিক সরকার বলে উল্লেখ করে, কিন্তু যে গণতন্ত্র তালেবান সৃষ্টি করে তার চেয়ে এই গণতন্ত্র ভালো।’ ১৯ ডিসেম্বর ৮৩তম জন্মবার্ষিকীর সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আবদুল গাফ্ফার চৌধুরীর (জন্ম ১২ ডিসেম্বর ১৯৩৪) ৮৩তম জন্মবার্ষিকী উপলক্ষে ঢাকা ক্লাবে স্যামসন এইচ চৌধুরী সেন্টার ভরে গিয়েছিল ভক্তদের ভালোবাসায়। শুভার্থীদের ফুলেল শুভেচ্ছায় সিক্ত হয়েছেন আবদুল গাফ্ফার চৌধুরী। সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। সঞ্চালনা করেন সাবেক সচিব খন্দকার রাশেদুল হক নবা। সবাই কেক কেটে জন্মদিন উদযাপন করেন। অনুষ্ঠানে অমর একুশের গানের রচয়িতা আবদুল গাফ্ফার চৌধুরীর শতায়ু কামনা করেন দেশের বিশিষ্টজন। অর্থমন্ত্রী বলেন, বাংলাদেশ রাষ্ট্র গঠনের পরই গাফ্ফার বিদেশে পাড়ি জমান। কিন্তু কখনই তার অনুপস্থিতি বোঝা যায়নি। লেখালেখির মধ্য দিয়ে তিনি সব সময় কাছেই ছিলেন। তার প্রতিটি লেখায় আদর্শবাদের ছাপ রয়েছে। তার কৃতিত্ব সাংবাদিক হিসেবে সবচেয়ে বেশি। টিএস ইলিয়টের মতো করে বলতে চাই, সাংবাদিকতা এক ধরনের সাহিত্য। তার লেখার সংকলনের একটা বড় অংশজুড়ে রয়েছে সাহিত্য। তার লেখার সংকলন সাহিত্যের বড় অংশ দখল করে আছে। তিনি সারা জীবন আওয়ামী লীগকে সমর্থন করেছেন, সময়ে সময়ে সমালোচনা করেছেন, উপদেশ দিয়েছেন। নানা মাধ্যমে কাজ করে তিনি কিংবদন্তি হয়ে আছেন, কিংবদন্তি হয়েই থাকবেন। তার কর্মমুখর দীর্ঘায়ু কামনা করি।

আবদুল গাফ্্ফার চৌধুরীকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে জন্মদিনের শুভেচ্ছা জানান তার প্রেস সচিব ইহসানুল করিম। শুভেচ্ছা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর, বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী মির্জা আজম, শ্রম প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, সংসদ সদস্য ফজলে নূর তাপস, জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ, আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আবদুর রহমান, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোজাম্মেল হক খান, শিল্প সচিব মোশাররফ হোসেন ভুঁইয়া, শিক্ষা সচিব সোহরাব হোসাইন, সংস্কৃতি সচিব আক্তারী মমতাজ, ব্যারিস্টার আমীর-উল ইসলাম, সাবেক সেনাপ্রধান হারুন অর রশিদ, শিল্পী হাশেম খান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান, সমকাল সম্পাদক গোলাম সারওয়ার, বাংলাদেশ সংবাদ সংস্থার প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, জাতীয় প্রেসক্লাবের সভাপতি মুহম্মদ শফিকুর রহমান, একাত্তর টেলিভিশনের প্রধান নির্বাহী পরিচালক মোজাম্মেল বাবু, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, ইতিহাসবিদ অধ্যাপক মুনতাসীর মামুন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ প্রমুখ।

সর্বশেষ খবর