মঙ্গলবার, ২৭ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা
আলাপন...

দর্শক চাহিদা পূরণে বৈশাখী টিভি কাজ করে যাচ্ছে

শোবিজ প্রতিবেদক

দর্শক চাহিদা পূরণে বৈশাখী টিভি কাজ করে যাচ্ছে

আজ এক যুগে পা রাখতে যাচ্ছে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন বৈশাখী টিভি। বার বছরের এই পথচলা নিয়ে আমাদের সঙ্গে কথা হয় বৈশাখী টেলিভিশনের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক টিপু আলম মিলনের সঙ্গে—

 

এক যুগে পা রাখতে যাচ্ছে বৈশাখী। প্রত্যাশার কতটা পূরণ হয়েছে?

প্রত্যাশার অনেকটাই পূরণ করতে পেরেছে বৈশাখী। মানুষের আগ্রহ সৃষ্টি করতে পারাটা মোটেই ছোট ব্যাপার নয়। বৈশাখী এখন এ দেশের জনপ্রিয় ও আগ্রহের চ্যানেলগুলোর একটি। বৈশাখীর একযুগের এই যাত্রায় অনেক বাধা বিপত্তি অতিক্রম করতে হয়েছে। যাত্রা শুরুর পাঁচ বছর পর্যন্ত বৈশাখীর যেমন গতিশীলতা ছিল ২০১০ এর পর থেকে সেই গতিশীলতা ছিল চোখে পড়ার মতই।

 

প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে কী কী থাকছে?

সব ধরনের আয়োজনই থাকছে। বাচ্চাদের নাচ ও গান, জাদু, কবিতা আবৃত্তি, ব্যান্ড শো, ক্লাসিক্যাল, ফোক ও আধুনিক গানের আয়োজন থাকবে পুরো দিনব্যাপী। দেশের খ্যাতিমান শিল্পীরা সরাসরি এই অনুষ্ঠানে অংশ নেবেন। টক ঝাল মিষ্টি নামের ম্যাগাজিন অনুষ্ঠান ছাড়াও আগত অতিথিদের কথামালা থাকছে সারা দিন।

 

দীর্ঘ ১১ বছরের পথচলায় আর কী কী করতে চেয়েছিলেন?

অনেক কিছুই পরিকল্পনাতে ছিল এবং আছে। পরিকল্পনার বাইরে গিয়ে বৈশাখী কখনো কিছু করেনি।

তবে দেশব্যাপী মানুষের আগ্রহ ও উদ্দীপনা জাগাতে কনসার্ট, দেশের নাটক জনপ্রিয় করার জন্য তুলনামূলক কম বিজ্ঞাপনে নাটক প্রচার এবং রিয়েলিটি শো যা পরিকল্পনায় ছিল সেসব ভবিষ্যতে করার ইচ্ছে আছে।

 

যে আশা নিয়ে চ্যানেলটি যাত্রা শুরু করেছিল তা কতটা সফল হয়েছে?

আমরা মনে করি এক যুগের পথ পরিক্রমায় বৈশাখীর সফলতাই বেশি। শাহরুখ খানের এ দেশে আসা, ক্যাটরিনা কাইফ, সালমান খান এবং অক্ষয় কুমারের চোখ ধাঁধানো শো, দর্শকের পাঠানো গল্প থেকে তৈরি নাটক কার্যক্রম তোমার গল্পে সবার ঈদ, প্রতিবন্ধীদের রিয়েলিটি শো অন্য আলোর গান, পূজার রিয়েলিটি শো ‘সেরা প্রতিমা সেরা মণ্ডপ’, ছোটদের জন্য পাপেট শো বুলু ও জিনিয়ার গল্প, মুক্তিযুদ্ধের ওপর সম্পূর্ণ ভিন্ন ধরনের অনুষ্ঠান জাগ্রত অহংকার, জনপ্রিয় ধারবাহিক নাটক ও জনপ্রিয় গানের শিল্পীদের সরাসরি গানের অনুষ্ঠান সময় কাটুক গানে গানের মতো অসংখ্য অনুষ্ঠান প্রচার করেছে বৈশাখী। ভবিষ্যতেও দর্শকদের চাহিদা পূরণ করার জন্য নিরলস কাজ করে যাবে বৈশাখী।

 

বৈশাখী টেলিভিশন নিয়ে নতুন পরিকল্পনা কী?

দর্শক চাহিদা পূরণ করার জন্য বৈশাখী আগামী বছর থেকে অনেকগুলো নতুন অনুষ্ঠান ও নাটক প্রচার করবে। ইতিমধ্যে সংবাদে যুক্ত হয়েছে সংবাদ উৎসব যা দর্শকপ্রিয় হয়ে উঠেছে।

সর্বশেষ খবর