রবিবার, ১ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

রাশিচক্রে তারকা বছর

রাশিচক্রে তারকা বছর

রাশিবিদ্যায় কারও বিশ্বাস আছে, আবার কারও নেই। বিশ্বাস থাকুক আর নাই থাকুক— আগ্রহ রয়েছে সবার। আগামী বছর কেমন যাবে ১২ তারকার, তা নিয়ে আয়োজন। এসব হিসাব-নিকাশ করেছেন জ্যোতিষ ড. কে. সি. পাল

 

নায়করাজ রাজ্জাক

কুম্ভ রাশির জাতক নায়করাজ রাজ্জাকের জন্য ২০১৭ সালটি শুভ অপেক্ষা অশুভ ফলের পাল্লা অধিক ভারী হয়ে থাকবে, বিশেষ করে স্বাস্থ্যগত কারণে। শরীর-স্বাস্থ্য বিশেষ ভালো না থাকায় হাসপাতালে চক্কর কাটতে হবে, এমনকি উচ্চ চিকিৎসার্থে বিদেশগমনের প্রয়োজন পড়তে পারে। সময়োপযোগী চিকিৎসা গ্রহণ না করলে জীবনের ঝুঁকি অমূলক নয়। অবশ্য ৯ জুলাইয়ের পর দুর্যোগের মেঘ সরতে আরম্ভ করবে, সেই সঙ্গে রাষ্ট্রীয় বা সামাজিক পুরস্কারে ভূষিত হওয়ার সম্ভাবনা। বছরের শেষের দিকে তার অসমাপ্ত কাজ সমাপ্ত হবে তথা পুনরায় জনসম্মুখে আসার সম্ভাবনা। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তাদের সাফল্যে গৌরবান্বিত হবেন। অশুভ প্রশমনের জন্য সিংহলী গোমেদ, পোখরাজ ও হীরা ধারণ শ্রেয়।

 

 

ববিতা

সিংহ রাশির জাতিকা ববিতার জন্য ২০১৭ সালটি স্মরণীয়-বরণীয় তথা পুরস্কার প্রাপ্তির জন্য রেকর্ড হয়ে থাকবে। দীর্ঘদিনের হারানো মনোবল জনবল অর্থবলের গ্রাফ চাঙ্গা হয়ে ওঠায় মন আনন্দে নাচবে। বিলুপ্তপ্রায় চলচ্চিত্র অঙ্গনকে চাঙ্গা করতে তার ভূমিকা প্রশংসনীয় হবে। ২৪ মের পর হারানো সম্পত্তি পুনরুদ্ধার, নতুন সম্পত্তি ক্রয় ও যানবাহন বদলের সম্ভাবনা প্রবল। শরীর-স্বাস্থ্য আকস্মিক খারাপ হয়ে পড়লেও শয্যাশায়ী বা হাসপাতালে কাটাতে হবে না। ১২ আগস্টের পর নিত্যনতুন প্ল্যান-প্রোগ্রাম বাস্তবায়িত হবে এমনকি রাজনৈতিক জীবনে লিপ্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। কনিষ্ঠ সন্তান নিয়ে তীব্র মনোবেদনার কারণ হতে পারে। অশুভ প্রশমনের জন্য পিতম্বরী নীলা, চুনি, হীরা ও রক্তপ্রবাল ধারণ করা শ্রেয়।

 

 

রুনা লায়লা

২০১৭ সালটি বৃশ্চিক রাশির জাতিকা রুনা লায়লার জন্য শুভ ও সম্ভাবনাময়। হারানো ধনসম্পদ-সম্পত্তি-ব্যবসা ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে, সেই সঙ্গে নতুন গৃহবাড়ি লাভের সম্ভাবনা। শরীর-স্বাস্থ্য বিশেষ ভালো না থাকায় শল্যচিকিৎসার প্রয়োজন পড়বে। দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে তীব্রগতির বাহন, অংশীদারী ব্যবসায় বিনিয়োগ ও অনুচিত কাজবাজ থেকে বিরত থাকা সমীচীন হবে। ১৭ এপ্রিলের পর দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। ১০ অক্টোবরের পর গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা সোচ্চার হয়ে গোপন প্ল্যান-প্রোগ্রাম ফাঁস করে দিয়েও ক্ষান্ত হবে না, মিথ্যা মামলা-মোকদ্দমা ঠুকে দিতে পারে। অশুভ প্রশমনের জন্য কলম্বিয়ান পান্না রক্তপ্রবাল, হীরা ও পোখরাজ ধারণ কর্তব্য।

 

 

সাবিনা ইয়াসমিন

মন মাতানো শিল্পী সাবিনা ইয়াসমিনের জন্য ২০১৭ সালটি সুনাম, যশ, খ্যাতি, স্বদেশ-বিদেশে ভ্রমণ ও পুরস্কার প্রাপ্তির জন্য রেকর্ড হয়ে থাকবে। শত্রু ও ষড়যন্ত্রকারীরা লেজ গুটিয়ে নিতে বাধ্য হবে। শরীর-স্বাস্থ্য ভালো থাকবে এমনকি পুরনো ব্যাধিপীড়া থেকে আরোগ্য লাভের পথ প্রশস্ত হবে। তবে ভ্রমণকালীন বিশেষ সতর্ক থাকুন, নচেৎ দুর্ঘটনায় পড়ে যানবাহন দুমড়ে-মুচড়ে যেতে পারে। ৯ জুলাইয়ের পর পাওনা টাকা আদায়, আটকে থাকা কাজ সচল তথা জনগণের মন জয় করে দুর্বারগতিতে এগিয়ে চলবেন। ২ সেপ্টেম্বরের পর পরিবারের কোনো বয়স্ক লোকের শরীর-স্বাস্থ্য খারাপ হয়ে পড়বে এমনকি শোক-দুঃখের অশ্রুজলও ঝরতে পারে। অশুভ প্রশমনের জন্য ইন্দ্রনীলা, রক্তপ্রবাল, পোখরাজ ধারণ সমীচীন হবে।

 

 

শাকিব খান

২০১৭ সালটি মেষ রাশির জাতব্যক্তি শাকিব খানের জন্য বিজয়মাল্য প্রদান করবে। সুনাম যশ প্রতিষ্ঠার গ্রাফ চাঙ্গা হয়ে উঠবে। দীর্ঘদিনের আটকে থাকা কাজ সচল হওয়ায় দেশ-বিদেশের শাকিবপ্রেমী জনমানবেরা প্রশংসায় পঞ্চমুখ হয়ে উঠবে। বিলুপ্ত চলচ্চিত্র অঙ্গনে তার ভূমিকা জগত্খ্যাত হবে। ভ্রাতা-ভগ্নি, আত্মীয়-পরিজনের সঙ্গে কারণে-অকারণে কলহ-বিবাদের সৃষ্টি হলেও তা দীর্ঘস্থায়ী হবে না। জীবনসাথীর চিকিৎসার্থে প্রচুর অর্থ ব্যয় হবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। শরীর-স্বাস্থ্যের ব্যাপারে সতর্কতার সঙ্গে চলাফেরা করা ও সময়োপযোগী চিকিৎসকের পরামর্শ নেওয়া শ্রেয় হবে। অশুভ প্রশমনের জন্য পোখরাজ, ক্যাটসআই, হীরা ও মুক্তা ধারণ সমীচীন হবে।

 

 

অপু বিশ্বাস

তুলা রাশির জাতিকা অপু বিশ্বাসের জন্য ২০১৭ সালটি শুভ অপেক্ষা অশুভ ফলের পাল্লা অধিক ভারী হয়ে থাকবে। দেবগুরু বৃহস্পতি ও দৈত্যকুল গুরু শুক্রাচার্যের কুপ্রভাবে জীবনসাথীর সঙ্গের কলহ-বিবাদ চাঙ্গা হয়ে উঠবে, এমনকি বিচ্ছেদও ঘটতে পারে। এখানেই শেষ নয় নতুন প্রেমে লিপ্ত হওয়ার প্রবণতা প্রবল। মনোবল জনবলের গ্রাফ কমতে থাকায় আয়-উপার্জনের সঙ্গে ব্যয়ের সামঞ্জস্যতা রক্ষা করা কঠিন হবে। ২৪ জুনের পর দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। রাগ জেদ অহংকার আবেগ বর্জনের সঙ্গে পরিশ্রমী ও অধ্যবসায়ী হলে সব প্রতিকূলতা কাটিয়ে উঠতে সক্ষম হবেন। অশুভ প্রশমনের জন্য পিতম্বরী নীলা, ক্যাটসআই, বার্মিজ চুনি ধারণ বাঞ্ছনীয়।

 

 

অনন্ত জলিল

২০১৭ সালটি মেষ রাশির জাতব্যক্তি অনন্ত জলিলের জন্য শুভাশুভ মিশ্র ফল প্রদান করবে। সুনাম, যশ, প্রতিষ্ঠা ও জনপ্রিয়তাকে উপেক্ষা করে মন বিপরীত দিকে ধাবিত হবে। নতুন প্রেমে লিপ্ত হওয়ার সম্ভাবনা শুধু নয় নারীঘটিত কারণে সুনাম যশ মানমর্যাদা ক্ষুণ্ন হতে পারে। অবশ্য সংকটকালে বন্ধু-বান্ধব, আত্মীয়-পরিজন ও সহকর্মীরা সাহায্যের হাত বাড়িয়ে ধরায় সব প্রতিকূলতা কাটিয়ে ওঠা সহজ হবে। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দেওয়া সমীচীন হবে। শত্রু ও বিরোধীপক্ষ থেকে সতর্ক থাকার আবশ্যকতা রয়েছে। ১৯ মের পর একাধিকবার বিদেশগমনের সম্ভাবনা। অশুভ প্রশমনের জন্য আগুন কালার পোখরাজ, হীরা ও কলম্বিয়ান পান্না ধারণ শ্রেয়।

 

 

 মৌসুমী

এককালের মন মাতানো অভিনেত্রী মৌসুমীর জন্য ২০১৭ সালটি দুর্যোগের মেঘ ঠেলে দিয়ে সুদিনের সূর্য উদিত হবে। চলচ্চিত্র জগতে তার অবদান তো বটেই পরিচালনা পর্ষদের কোনো পদে আসীন হওয়ায় বিলুপ্ত চলচ্চিত্র অঙ্গন চাঙ্গা করতে তার অবদান প্রশংসনীয় হবে। সংসার সমাজ সন্তানদের নিয়ে মনোবদনা সইতে হবে। গৃহবাড়ি, ভূমি সম্পত্তি ও যানবাহন লাভের জন্য বছরটি রেকর্ড হয়ে থাকবে। গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে গোপন প্রেম ও অনুচিত কাজবাজ ফাঁস করে দিতে পারে। এতদসত্ত্বেও সব প্রতিকূলতা কাটিয়ে সামনের দিকে এগিয়ে চলবেন। এ বছর ধর্মীয় ভ্রমণের সম্ভাবনা প্রবল। অশুভ প্রশমনের জন্য পিংকস্যাফায়ার, পোখরাজ ও গোমেদ ধারণ কর্তব্য।

 

 

শাবনূর

চলচ্চিত্র অঙ্গনে অবিস্মরণীয় নাম শাবনূরের জন্য ২০১৭ সালটি শুভ স্মরণীয় ও বরণীয় হয়ে থাকবে। দীর্ঘদিনের হারানো জনপ্রিয়তা ও জৌলুস ফিরিয়ে আনতে প্রাণান্তকর প্রচেষ্টা ফলপ্রসূ হবে। ১২ এপ্রিলের পর বেশ কয়েকবার বিদেশ ভ্রমণ তথা বিদেশে অভিনয় জগতে লিপ্ত হওয়ার প্রবণতা প্রবল, দাম্পত্য জীবন নিয়ে টানাপড়েন লেগে থাকলেও বিচ্ছেদের কোনো রূপ সম্ভাবনা নেই। নিত্যনতুন প্ল্যান-প্রোগ্রাম আর স্বপ্ন পূরণের জন্য বছরটি রেকর্ড হয়ে থাকবে। নিয়মিত যোগব্যায়াম, চিকিৎসকের পরামর্শ গ্রহণ ও আহার-বিহারে সচেতনতা স্বাস্থ্য ধরে রাখতে সহায়ক হবে। ১৭ সেপ্টেম্বরের পর আকস্মিকভাবে অবকাশ জীবনযাপনের সম্ভাবনা অমূলক নয়। অশুভ প্রশমনের জন্য পিতপোখরাজ, মুক্তা, হীরা ধারণ আবশ্যক।

 

 

পূর্ণিমা

২০১৭ সালটি নায়িকা-গায়িকা পূর্ণিমার জন্য সুখ্যাতি, সুনাম, ভ্রমণ ও পুরস্কার প্রাপ্তির বছর তাতে সন্দেহ নেই। ৪ ফেব্রুয়ারির পর চলচ্চিত্র জগতের কোনো না কোনো বিরল সম্মাননায় ভূষিত হতে পারেন। এ বছর দেবগুরু বৃহস্পতি ও প্রেমের দেবতা শুক্রাচার্যের প্রভাবে অসমাপ্ত কাজ সম্পন্ন হওয়ায় জনপ্রিয়তার গ্রাফ চাঙ্গা হয়ে উঠবে। সেই সঙ্গে নতুন প্রেমে লিপ্ত হওয়ার সম্ভাবনা অমূলক নয়। শরীর-স্বাস্থ্য ভালো থাকলেও পরিবারের কোনো বয়স্ক লোকের জীবনাবসানজনিত শোক-দুঃখের অশ্রুজল ঝরতে পারে। সন্তানদের সাফল্যে গৌরবান্বিত হবেন। অংশীদারী ব্যবসা এড়িয়ে চলা শ্রেয় হবে। অশুভ প্রশমনের জন্য নীলকান্ত মণি, ব্রাজিল পান্না ও হীরা ধারণ কর্তব্য।

 

 

বিদ্যা সিনহা মিম

প্রাপ্ত তথ্যে পাওয়া জন্ম তারিখ মোতাবেক বৃশ্চিক রাশির জাতিকা মীমের জন্য ২০১৭ সালটি দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। দীর্ঘদিনের আটকে থাকা কাজ সচল হওয়ায় চতুর্দিকে আলোড়ন সৃষ্টি হবে। চলচ্চিত্রাঙ্গন, নাটক, মডেলিং তো বটেই বৈদেশিক চলচ্চিত্রাঙ্গনেও তার গুরুত্ব গ্রহণযোগ্যতা বৃদ্ধি পাবে। ২২ জুনের পর নতুন প্রেম নতুন জীবনে পরিণত হতে পারে। ১৯ সেপ্টেম্বরের পর পারিবারিক কলহ-বিবাদের কারণে গৃহবাড়ি ত্যাগের উপক্রম তৈরি হবে। আর্থিক ভিত চাঙ্গা হয়ে উঠবে, এমনকি নতুন গৃহবাড়ি ও যানবাহন লাভ হতে পারে। ভ্রমণকালীন সতর্ক থাকুন নচেৎ পাসপোর্ট ও মূল্যবান কাগজপত্র হারিয়ে ঠুঁটো জগন্নাথ হয়ে পড়তে হবে। অশুভ প্রশমনের জন্য পান্না, হীরা, ইন্দ্রনীলা ধারণ শ্রেয়।

 

 

মাহিয়া মাহি

২০১৭ সালটি বৃশ্চিক রাশির জাতিকা মাহিয়া মাহির জীবনে এক নতুন অধ্যায় রচিত হওয়ার সম্ভাবনা। পেশাগত দক্ষতা ও কর্মপরিচালনার গুণে রাষ্ট্রীয় বা সামাজিক পুরস্কারে ভূষিত হতে পারেন। প্রেম প্রণয় এমনকি পরিবারের ছোট্ট নতুন মুখের আগমন ঘটার সম্ভাবনা। ফেব্রুয়ারি, আগস্ট ও নভেম্বর মাসে বিদেশ ভ্রমণ যোগ পরিলক্ষিত হলো। গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার গোপন প্রেম ও প্ল্যান-প্রোগ্রাম ফাঁস করে দেওয়ায় সংসার সমাজের ইমেজ নষ্ট করে ছাড়বে। নতুন বাহন ক্রয়ের সম্ভাবনা। তবে যানবাহন সতর্কতার সঙ্গে চালানো সমীচীন হবে। শরীর-স্বাস্থ্য ভালো থাকবে। অশুভ প্রশমনের জন্য ইন্দ্রনীলা, রক্তপ্রবাল, গোল্ডেন ক্যাটসআই ধারণ করুন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর