রবিবার, ৮ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা
আলাপন...

দর্শক আমাকে ভালোভাবে গ্রহণ করেছে

পান্থ আফজাল

দর্শক আমাকে ভালোভাবে গ্রহণ করেছে

জনপ্রিয় একজন মডেল ও অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। গান দিয়েই শুরু হয়েছিল পথচলা। আর অভিনয় জীবন শুরু টিভি নাটকের মাধ্যমে। বিভিন্ন টিভি বিজ্ঞাপন ও নাটকে নিয়মিত অভিনয় করার পাশাপাশি চলচ্চিত্রেও কাজ করছেন সমানতালে। অভিনয়ের সমসাময়িক বিষয় নিয়ে আজ তার আলাপন—

 

ছোট পর্দা এবং বড় পর্দায় কাজ করছেন। লং টাইম প্রিপারেশনের জন্য কীভাবে প্রস্তুতি নিচ্ছেন?

আমার কাছে মনে হচ্ছে সবই একই। ছোট পর্দা, বড় পর্দা, নাটক বা সিনেমা-অ্যাকটিং  এই সবই তো আমাকে করতেই হচ্ছে। একটা ভালো স্ক্রিপ্টে আমাকে ভালো ভাবেই প্রিপারেশন নিয়ে কাজ করতে হয়। সব কিছু মিলে আমি নিজেকে ঠিক সেভাবেই প্রস্তুত করছি। আর সেই প্রস্তুতিটা আমি দীর্ঘস্থায়ী হিসেবেই নিচ্ছি।

 

অভিনয়ের জন্য একটি ভালো স্ক্রিপ্ট কতটুকু গুরুত্বপূর্ণ?

আমি মনে করি একটা ভালো স্ক্রিপ্ট হলে বড়পর্দা কিংবা ছোটপর্দা আমি ফুল অ্যাফোডে কাজ করতে পারব। আমরা যে কাজই করি না কেন তার মধ্যে প্রাণ থাকে।

 

তিশা বড় পর্দায় কতটুকু সফল?

এটা আসলে নির্ভর করে। কারণ এর আগে আমি যে কয়েকটি ফিল্ম করেছি সেখানে দর্শক আমাকে গ্রহণ করেছে। যেমন থার্ড পারসন সিংগুলার নাম্বার, টেলিভিশন। অন্যদিকে অস্তিত্বের ক্ষেত্রেও দর্শকদের গ্রহণযোগ্যতা ছিল চোখে পড়ার মতো। এ ছাড়া শামিম আহমেদ রনির ‘মেন্টাল’ ছবিটি দর্শক দেখেছে। পরবর্তীতে বলিউডের অভিনেতা ইরফান খানের সঙ্গে ফারুকীর নির্মাণে ‘ডুব’ ফিল্মটিও আশা করি দর্শকপ্রিয়তা পাবে।

 

আপনার ব্যান্ড দলটির খবর কী?

আমরা চার বন্ধু রুমানা, নাফিজা, কণা এবং আমি মিলে অনেক আগে গঠন করেছিলাম ব্যান্ড দল ‘অ্যাঞ্জেল ফোর’। যদিও সে ব্যান্ড দলটিকে বেশি দূর নিয়ে যেতে পারি নাই। ২০০৩ সাল থেকে আমার নাটকে অভিনয়ের ব্যস্ততা বেড়ে যায়। তার পর আর গান করা হয়নি।

 

বড় পর্দায় নাচ বা অন্যান্য বিষয়ে বেশি পারদর্শী হতে হয়। সেটা অনেক বেশি চ্যালেঞ্জের ব্যাপার নয় কি?

আমি নাটকেও অনেক নাচানাচি করেছি। তো আমার কাছে বড় পর্দার কিংবা ছোট পর্দায় নাচ কোনো ব্যাপার না। আর আমি চ্যালেঞ্জ নিয়েই সব সেক্টরে কাজ করছি এবং ভবিষ্যতেও করব।

 

মিডিয়ায় আসার গল্প জানতে চাই।

১৯৯৫ সালে নতুনকুঁড়ি প্রতিযোগিতায় প্রথম হয়েছিলাম। গান করতে করতেই ১৯৯৭ সালে অনন্ত হীরার লেখা আর আহসান হাবীবের প্রযোজনায় ’সাতপেড়ে কাব্য’ নামে একটি নাটকে শিশুশিল্পী হিসেবে শখের বশে অভিনয় করি। তিশার মিডিয়া জগতে পদার্পণ এই টেলিভিশনের মাধ্যমেই।

সর্বশেষ খবর