বৃহস্পতিবার, ১৯ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা
আলাপন : জিনাত জেরিন আলতাফ

প্রত্যাশা অনেক থাকে, প্রাপ্তিও কম নয়

পান্থ আফজাল

প্রত্যাশা অনেক থাকে, প্রাপ্তিও কম নয়

আজ এসএ টিভির চতুর্থ বর্ষপূর্তি। এ উপলক্ষে পাঁচ দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠান, নতুন কিছু চিন্তা ভাবনা নিয়ে আজ থাকছে এসএ টিভির অনুষ্ঠান প্রধান জিনাত জেরিন আলতাফের সঙ্গে আলাপন।

 

চার বছরে প্রত্যাশা এবং প্রাপ্তির বিষয়ে...

প্রত্যাশা তো অনেক থাকে, সব পূরণ সম্ভব হয় না। তাই বলে প্রাপ্তিও কম নয়। দেশে প্রচুর চ্যানেল। সে তুলনায় আমাদের অবস্থানে আমরা খুশি। আমরা কিন্তু ঢাকাভিত্তিক কোনো করপোরেট টিভি না, দেশের সর্বত্র আমাদের জানান দিয়েছি। এটাই আমাদের সবচেয়ে বড় প্রাপ্তি।  

 

নতুন বছরে নতুন কিছু আসছে?

আমরা জুনিয়র আইডল করছি। এটি আন্তর্জাতিক মানের একটি রিয়েলিটি শো হবে। আকাশ সংস্কৃতির যুগে সবাই আন্তর্জাতিক মান আশা করে। আমরা সেটাকেই চ্যালেঞ্জ হিসেবে নিতে চাচ্ছি। 

 

কবে নাগাদ জুনিয়র আইডল শুরু হতে পারে?

এই বছরের মাঝামাঝি সময়ে শুরু হতে পারে।  ফেব্রুয়ারি থেকে শুটিং শুরু করব। তবে এটা সম্পূর্ণ আন্তর্জাতিক মান বজায় রেখে করা হবে। এটি হবে আন্তর্জাতিক মানের একটি বড় ধরনের সংগীত প্রতিভা খোঁজার একটা প্লাটফর্ম।

 

এখন বিদেশি সিরিয়াল নিয়ে অনেক কথা হচ্ছে। আপনারাও তো চালাচ্ছেন।

এখন চোখ বন্ধ করে রাখার কোনো সুযোগ নেই। আপনাকে যুগের সঙ্গে তাল মেলাতেই হবে। তাই বলে আমি কিন্তু দেশীয় সংস্কৃতির বিকাশ বিরোধী নই। দিন শেষে আমরা বাংলাদেশি। চাইলেই অনেকে অনেক কিছু করতে পারে না। যদি কোনো চ্যানেল আন্তর্জাতিক মানসম্পন্ন কোনো শো চালায়, আমার কাছে কিন্তু মনে হয় না এটি খারাপ কিছু। আমাদের বরং অতিরিক্ত বিজ্ঞাপনের ব্যাপারটি নিয়ে কথা বলা উচিত।

 

বিজ্ঞাপন সমস্যায় আপনাদের কোনো উদ্যোগ?

মার্কেটিং টিমকে সব সময় বিজ্ঞাপনের সময় কমাতে বলি। বিজ্ঞাপনের সময় বেশি হলে দর্শক দেখে না। কিন্তু এর নিয়ন্ত্রণটা আমাদের হাতে নেই। মিডিয়া বডি আসলে এই ব্যাপারে সিদ্ধান্ত নেন। আসলে এর একটা নীতিমালা থাকা উচিত। আর যদি থাকেও আমরা কিন্তু সেসব নীতিমালা মানছি না। আমার মনে হয় এটার একটা সমাধান দরকার।

 

এসবের কারণেই দর্শক চ্যানেলবিমুখ হচ্ছে?

আমার কিন্তু তা মনে হয় না। দর্শক চলে যায় না। ভালো কিছু দেখালে দর্শক ফিরে আসবেই। তারা আসলে ভালো কিছু দেখার জন্য বসে থাকে। আমরা দেখেছি যে, দেশের সিরিয়াল অনেকেই দেখছে। সেখানে কি আমাদের ইউসুফ-জুলেখা দেখছে না? অবশ্যই দেখছে। তাই ভালো কিছু তৈরির বিকল্প নেই।

 

নতুন কোনো সিরিয়ালের পরিকল্পনা আছে?

না নেই। তবে আমাদের নিজেদের একটি ধারাবাহিক নাটকের কাজ চলছে। নাটকটির নাম ‘তুমি আছো তাই’। ফেব্রুয়ারির যে কোনো সময় এটি আমরা দেখাতে পারব। আরও একটির কাজ শুরু হবে- ‘মন ছুঁয়েছে মন’। এটা একটু অন্য ধরনের।

সর্বশেষ খবর