শুক্রবার, ২৭ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা
আলাপন : রিজিয়া পারভীন

চলচ্চিত্রে সিনিয়রদের মূল্যায়ন কমে যাচ্ছে

আলী আফতাব

চলচ্চিত্রে সিনিয়রদের মূল্যায়ন কমে যাচ্ছে

জনপ্রিয় কণ্ঠশিল্পী রিজিয়া পারভীন। একসময় অডিও চলচ্চিত্র আর স্টেজে সমান ব্যস্ত থাকলেও বর্তমান ব্যস্ততার প্রায় পুরোটাই স্টেজ শোকে ঘিরে। তার কাজকর্ম ও প্রসঙ্গ নিয়ে আজকের আলাপন।

 

বর্তমান ব্যস্ততা কী নিয়ে?

স্টেজ শো নিয়ে ব্যস্ততা বেশি। আর অন্য সব কাজের ফাঁকে ফাঁকে চলছে নতুন অ্যালবামের কাজ। এবারের অ্যালবামটি একটু অন্য ধাঁচে সাজানোর চেষ্টা করছি। এবার নিজের জন্য কিছু গান করছি এই অ্যালবামটিতে। আমার বিশ্বাস এই গানগুলোও শ্রোতাদের ভালো লাগবে। এরই মধ্যে সাতটি গানের কাজ শেষ করেছি। ইচ্ছে আছে দশটি গান দিয়ে অ্যালবামটি সাজানোর।

 

এই অ্যালবামের কোনো গান মিউজিক ভিডিও করবেন?

ইচ্ছে আছে, এই অ্যালবামের পাঁচটি গানের মিউজিক ভিডিও করার। আমি তো স্টেজ শো করতে বিভিন্ন দেশে যাই। দেশের বাইরের বিভিন্ন লোকেশনে মিউজিক ভিডিওটি করার ইচ্ছে আছে। এ ছাড়া ভালোবাসা দিবসে ‘আধেক নামে ডাকো আমায়’ শিরোনামের একটি মিউজিক ভিডিও প্রকাশ করব দর্শকদের জন্য।

 

এখন মিউজিক ভিডিওর প্রয়োজনীয়তা কেমন?

আমার কাছে বর্তমানে মনে হয়, গান শোনার পাশাপাশি দেখার বিষয় হয়ে দাঁড়িয়েছে। আর এখন খুব সুন্দর সুন্দর মিউজিক ভিডিও তৈরি হচ্ছে। কিন্তু আমাদের একটি কথা মাথায় রাখতে হবে। মিউজিক ভিডিওর পাশাপাশি ভালো গানও দরকার আছে। শুধু মিউজিক ভিডিও দিয়ে কেউ জনপ্রিয় হতে পারেন না।

 

চলচ্চিত্রে নতুন কোনো গান করেছেন?

কিছু দিন আগে ছটকু আহমেদ পরিচালিত ‘এক কোটি টাকা’ শিরোনামের একটি চলচ্চিত্রে গান করেছি। এটি সংগীতায়োজন করেছেন শওকত আলী ইমন। আর গানটি গেয়েছি আমি আর এন্ড্রু কিশোর। আর বর্তমানে চলচ্চিত্রের গানে সিনিয়র শিল্পীদের মূল্যায়ন কমে যাচ্ছে বলে আমার মনে হচ্ছে। এটার পরিবর্তন হওয়াটা জরুরি। কারণ সিনিয়ররাই ইন্ডাস্ট্রির মেরুদণ্ড।

 

দেশের বাইরে ট্যুর আছে নাকি?

এ বছরের মাঝামাঝি সময়ে ইতালি ও লন্ডনে দুটি শো করার কথা আছে। এ ছাড়া দেশেও এখন প্রচুর স্টেজ শো করার কথা চলছে।

সর্বশেষ খবর