সোমবার, ৩০ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা
ঘড়ি ধরে ৫ মিনিট

নাটকে আর দেখা যাবে না

হৃদয় খান

আলী আফতাব

 নাটকে আর দেখা যাবে না

কী নিয়ে ব্যস্ত?

নিজের সলো। পাঁচটি গান থাকছে অ্যালবামে। নাম ‘মেয়ে’। তবে গানগুলো সিঙ্গেল ট্র্যাক হিসেবে একে একে রিলিজ হবে। কিছু দিন আগে মিলন মাহমুদের কথায় ‘ছেড় না’ শিরোনামের একটি গান প্রকাশ করেছি। তারপর সবগুলো একত্রে মিলিয়ে অ্যালবাম প্রকাশ করব।

এখন প্রায় সবাই একটি একটি গান করে প্রকাশ করে। এর কোনো কারণ আছে কি।

এখন মানুষ সিডিতে গান শুনে না। আগে আমরা ১০টি গান দিয়ে একটি অ্যালবাম করতাম। তার মধ্য থেকে দু-একটি গানের মিউজিক ভিডিও করে প্রকাশ করতাম। দেখা যেত ওই দু-একটি গানই দর্শকপ্রিয়তা পেত। তাই এখন একটি ভালো গান করে তার পাশাপাশি ওই গানটির ভালো একটি ভিডিও করে বাজারে ছাড়ে।

গানের পাশাপাশি একটি মিউজিক ভিডিও কতখানি প্রয়োজন?

এখন গান শোনার পাশাপাশি দেখার বিষয় হয়ে দাঁড়িয়েছে। কিন্তু শুধু একটি মিউজিক ভিডিও করে কোনো শিল্পীই জনপ্রিয়তা পেতে পারে না। তার পাশাপাশি প্রয়োজন ভালো গান। আর এখন দর্শক-শ্রোতারা বুঝে ভালো-মন্দের পার্থক্য।

নাটকের অভিনয়ে আবার কবে দেখব?

আর হয় তো দেখা যাবে না। কারণ আমি ওই সময়ই বলেছিলাম, এবারই প্রথম এবং শেষ। তা ছাড়া আমার আসল জায়গা গান। অন্য কিছু নিয়ে আপাতত ভাবছি না। এখন গান নিয়েই ব্যস্ত থাকতে চাই। আর আমার সলো ছাড়াও শ্রোতাদের জন্য একটা চমক আছে। পরে বলব।

আমাদের গানের বর্তমান পরিবর্তন সম্পর্কে বলুন।

আসলে গানের পরিবর্তন কিন্তু সারা পৃথিবীতেই হচ্ছে। নতুন যন্ত্রের সঙ্গে প্রযুক্তির সংযোগ ঘটছে। এসব গান কিন্তু শ্রোতারা শুনছেও। যদি তারা না শুনত, তাহলে প্রশ্ন ছিল। সারা পৃথিবী যেভাবে চলছে, তার বাইরে তো আমরা যেতে পারব না। তাই আমাদের পরিবর্তনটাও মানতে হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর