Bangladesh Pratidin

প্রকাশ : শনিবার, ৪ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ৩ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:২১
বি ত র্ক
‘‘আনারকলি নয় ভিন্ন কিছু করছি’’
তাহসান খান
আলী আফতাব
‘‘আনারকলি নয় ভিন্ন কিছু করছি’’

খবর বের হয়েছিল শিহাব শাহীনের ‘আনারকলি’ ছবিতে অভিনয় করবেন কণ্ঠশিল্পী তাহসান। তিনি জানালেন অন্য কথা। ভালোবাসা দিবস সামনে রেখে তাহসান এখন ব্যস্ত সময় কাটাচ্ছেন। নাটক আর গান নিয়ে হাজির হচ্ছেন বিশেষ এই দিনটিতে। এসব বিষয়ে তার বলা কথা এখানে তুলে ধরা হলো—

 

‘আনারকলি’ নামে কোনো সিনেমায় কি আপনি কাজ করছেন?

এ নামের কোনো সিনেমায় আমি কাজ করছি না। কিন্তু শিহাব ভাই (শিহাব শাহীন) একদিন আমাকে একটি গল্প শোনান। গল্পটি অসম্ভব সুন্দর। গল্প শোনা শেষে শিহাব ভাইকে বলেছি, এই গল্পটি আমার সঙ্গে যায় না। ভালো অন্য গল্প হলে অভিনয় করব।

 

তার মানে আপনি সিনেমায় কাজ করছেন?

সিনেমায় অভিনয় করব না এ কথা বলছি না। বলেছি, আমার সঙ্গে যায় এমন ভালো গল্পে অভিনয় করব। শিহাব শাহীন আমার খুব পছন্দের পরিচালক। এরই মধ্যে শিহাব ভাই আমাকে আরও কিছু গল্প শুনিয়েছেন। আমরা এখনো কোনো গল্প লক করিনি।

 

সিনেমায় অভিনয় করার ইচ্ছা হলো কী করে?

এখন আমাদের দেশে ভালো ভালো সিনেমা হচ্ছে। এ ছাড়া আমার শ্রোতা-দর্শক আমাকে বড় পর্দায় দেখতে চায়। আমার চিন্তা, যদি বড় পর্দায় ভালো কিছু করতে পারি তবে মন্দ কী। আর যদি বড় পর্দায় কাজ শুরু করি তবে সবাইকে জানিয়েই করব।

 

নাটকে বরাবর দেখা গেলেও স্বল্পদৈর্ঘ্যের চলচ্চিত্রে এবারই প্রথম কাজ করছেন।

হ্যাঁ, অভিনয়ের জায়গাটিতে একটু বৈচিত্র্য রেখে কাজ করতে চাই। আর সেটা স্বল্পদৈর্ঘ্যের চলচ্চিত্রেও। এ কাজগুলোর মধ্যে বেশ ভিন্নতা ছিল বলেই করেছি। এগুলোকে দর্শকের জন্য বিশেষ উপহারই বলব। আশা করছি সবার ভালো লাগবে। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রগুলোর মধ্যে রয়েছে মাবরুর রশিদ বান্নার ‘বিভেদ’ আর ভিকি জাহেদের ‘দূরবীন’। এর মধ্যে ‘দূরবীন’-এ থাকছে আমার গাওয়া নতুন একটি গান। এগুলো ভালোবাসা দিবসে অনলাইনে মুক্তি পাবে।

 

ভালোবাসা দিবসে নাটক কি করছেন?

এরই মধ্যে মিজানুর রহমান আরিয়ানের পরিচালনায় ‘আমার গল্পে তুমি’ নাটকের শুটিং শেষ হয়েছে। এতে আমার বিপরীতে রয়েছে মিথিলা ও ঊর্মিলা শ্রাবন্তী কর। এনটিভির জন্য নির্মাণ হওয়া এই নাটকে আমার একটি নতুন গানও রয়েছে। এ ছাড়া বাংলাভিশনের জন্য ‘তোমার পিছু পিছু’ শিরোনামের একটি নাটকের কাজ শেষ করেছি। মনসুর আহমেদের গল্পে নাটকটি  নির্মাণ করেছেন মাবরুর রশিদ বান্নাহ। অন্যদিকে ভালোবাসা দিবস উপলক্ষে আশফাক নিপুণের পরিচালনায় আরও একটি নাটকে অভিনয় করার কথা আছে।

এই পাতার আরো খবর
up-arrow