Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭
প্রকাশ : সোমবার, ৬ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ৬ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০৬
প্রস্তুত ‘ডুব’
শোবিজ প্রতিবেদক
প্রস্তুত ‘ডুব’

পোস্ট প্রোডাকশনের বাধা এড়িয়ে প্রস্তুত ডুব। শিগগিরই সেন্সরে যাচ্ছে মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত এই চলচ্চিত্রটি।

আন্তর্জাতিকভাবে তিন দেশে চলচ্চিত্রটি মুক্তির পরিকল্পনা করছেন নির্মাতা। বলিউডের শক্তিমান অভিনেতা ইরফান খানকে নিয়ে ‘ডুব’ নির্মাণ করে এর মধ্যেই চলচ্চিত্রটিকে আলোচনায় নিয়ে এসেছেন নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। গুঞ্জন উঠেছিল ‘ডুব’ চলচ্চিত্রটি নির্মিত হয়েছে জনপ্রিয় কথাসাহিত্যিক ও নির্মাতা হুমায়ূন আহমেদের জীবনের একটি আলোচিত অধ্যায় নিয়ে। আগামী ১২ অথবা ১৩ তারিখের মধ্যেই চলচ্চিত্রটি সেন্সরে জমা পড়ছে বলে জানা গেছে।

ফারুকী বললেন, ‘মুক্তির কী হবে তা এখনো বলতে পারছি না। তিন দেশে চলচ্চিত্রটি মুক্তি দিতে গেলে অনেক ব্যাপার নিয়ে ভাবতে হবে। ডিস্ট্রিবিউশনের একটা ব্যাপার আছে, টাইমিং মেলানো। বাংলাদেশের সঙ্গে ইন্ডিয়ার টাইমিংয়ের সঙ্গে নর্থ আমেরিকার টাইমিং মেলানোর ব্যাপার আছে। কিন্তু আমার এ আগ্রহ ও উত্তেজনাকে টেনে ধরতে হচ্ছে এ কারণে যেন সব জায়গায় একসঙ্গে চলচ্চিত্রটি মুক্তি পায়।

আপাতত তিন দেশের কথাই ভাবছি। এটা বাড়তেও পারে কমতেও পারে। ’ বাংলাদেশে চলচ্চিত্রটি পরিবেশক জাজ মাল্টিমিডিয়া। যৌথ প্রযোজনার চলচ্চিত্রটির প্রযোজনারও অংশীদার এ প্রতিষ্ঠান। তবে ভারতও আন্তর্জাতিক মুক্তির জন্য নতুন পরিবেশক খুঁজছেন নির্মাতা।

up-arrow