Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭

ঢাকা, শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭
প্রকাশ : রবিবার, ১২ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১১ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:৩৯
অভিনয় শিল্পী সংঘের নির্বাচন
সাচ্চু সভাপতি, সাধারণ সম্পাদক নাসিম
পান্থ আফজাল
সাচ্চু সভাপতি, সাধারণ সম্পাদক নাসিম
ফলাফল ঘোষণার পর আহসান হাবিব নাসিম ও শহিদুল আলম সাচ্চু

অভিনয় শিল্পী সংঘের নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন অভিনেতা শহীদুল আলম সাচ্চু। অন্যদিকে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন অভিনেতা আহসান হাবিব নাসিম।

এ ছাড়া যুগ্ম সাধারণ সম্পাদকের দুটি পদে জয়লাভ করেছেন আনিসুর রহমান মিলন ও রওনক হাসান। সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন আজাদ আবুল কালাম, জাহিদ হাসান শোভন ও তানভীন সুইটি।

সাংগঠনিক সম্পাদক পদে লুত্ফর রহমান জর্জ, প্রচার ও প্রকাশনা সম্পাদক ঊর্মিলা শ্রাবন্তী কর, অনুষ্ঠান সম্পাদক বন্যা মির্জা, আইন ও কল্যাণ সম্পাদক শামীমা ইসলাম তুষ্টি, দফতর সম্পাদক শামস সুমন, তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে ওমর আয়াজ অনি নির্বাচিত হন। অর্থ সম্পাদক পদে অভিনেত্রী তানিয়া আহমেদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এদিকে কার্যনির্বাহী পরিষদের সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন— আহসানুল হক মিনু, ইন্তেখাব দিনার, জাকিয়া বারী মম, সুজাত শিমুল, নিকুল কুমার মণ্ডল, সেলিম মাহবুব, মুকুল সিরাজ ও সনি রহমান (যৌথভাবে) জয়লাভ করেছেন।

বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে শুক্রবার সকাল ৯টা থেকে শুরু হওয়া অভিনয় শিল্পীদের এ ভোট গ্রহণ চলে বিকাল ৫টা পর্যন্ত। প্রথমবারের মতো টিভি নাটকের শিল্পীদের নিয়ে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। এই নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেছেন এস এম মহসীন। এ ছাড়া অন্য দুজন কমিশনার ছিলেন কেরামত মওলা ও হাফিজুর রহমান সুরুজ।

শিল্পী সংঘের সদস্য সংখ্যা ছিল ৭২০। তবে খবর পাওয়া যায়, ভোট দিয়েছেন ৬০৮ সদস্য। এই নির্বাচনে ২১টি পদের জন্য লড়াই করেছেন  ৫০ অভিনয়শিল্পী।

এই পাতার আরো খবর
up-arrow