Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭
প্রকাশ : সোমবার, ১৩ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১২ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:৩৪
ঘড়ি ধরে ৫ মিনিট
গান নিয়ে বিশেষ কিছু পরিকল্পনা আছে
ফজলুর রহমান বাবু
পান্থ আফজাল
গান নিয়ে বিশেষ কিছু পরিকল্পনা আছে

ছোটপর্দা এবং বড়পর্দার প্রিয়মুখ ফজলুর রহমান বাবু। ভালো গানও করেন তিনি।

এ অভিনেতার সমসাময়িক ব্যস্ততা এবং বিভিন্ন বিষয় নিয়ে আজকের সাক্ষাৎকার

 

সাম্প্রতিক ব্যস্ততা...

এখন কিন্তু আমি ‘ঝামেলা আনলিমিটেড’-এর সেটে আছি। আর ব্যস্ততা মূলত নাটক, সিরিয়াল এবং চলচ্চিত্রগুলো নিয়েই। কিছুদিন আগে একটি ছবি শেষ করলাম। ৫টি ছবি মুক্তির অপেক্ষায়।

 

কোন ৫টি ছবি?

গিয়াস উদ্দিন সেলিমের ‘স্বপ্নজাল’, মিজানুর রহমান লাবুর ‘নুরু মিয়া এবং তার বিউটি ড্রাইভার’, তৌকীর আহমেদের ‘হালদা’, নাদের চৌধুরীর ‘মেয়েটি এখন কোথায় যাবে?’ এবং বদরুল আলম সৌদের ‘গহীনে বালুচর’। এ ছাড়াও একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করেছি, যেটি এ বছর কান উৎসবে যাবে।

 

সিরিয়াল-নাটকের খবর বলুন...

সিরিয়ালগুলোর মধ্যে এখন প্রচার হচ্ছে ‘অলসপুর’ এবং ‘ঝামেলা আনলিমিটেড’। অন্যদিকে প্রচারের অপেক্ষায় রয়েছে বৃন্দাবন দাসের রচনায় এবং সাইদুর রহমানের পরিচালনায় ‘অষ্টধাতু’, সাগর জাহানের ‘হাটখলা’, সঞ্জীব সরকারের ‘মজনু একজন পাগল নহে’ ইত্যাদি। এক ঘণ্টার নাটকে বর্তমানে অনেক কাজ করছি। আশা করছি, এই নাটকগুলো সবার ভালো লাগবে।

 

আপনি তো গানও করেন...

মনপুরা চলচ্চিত্রে দুটি গান করেছিলাম। ২০০৮ সালে মিক্স সংগীত অ্যালবাম ‘মনচোর’-এ গান করেছিলাম। এ ছাড়াও ২০০৯ সালে বের হয় একক সংগীত অ্যালবাম ‘ইন্দুবালা’। সামনে গান নিয়ে কিছু করার পরিকল্পনা আছে।  

 

অজ্ঞাতনামা চলচ্চিত্রের সাড়া প্রসঙ্গে...

দারুণ। আমার ই-মেইল, ফেসবুক, ব্যক্তিগত ইনবক্সে কিংবা ইউটিউব কমেন্টের সবাই খুব প্রশংসা করছে। অভিনয় জীবনের এত দীর্ঘ পথে এর চেয়ে বড় প্রাপ্তি আর নেই বললেই চলে। তবে, আমি কিছুটা হলেও কষ্ট পেয়েছি যে, এত সুন্দর একটি চলচ্চিত্র হলে বেশিদিন চলেনি। এর প্রচার ঠিকমতো হয়নি, হলে গিয়ে দর্শক দেখতে পারেনি। ইউটিউবে প্রচুর মানুষ দেখেছে, চলচ্চিত্রটি দেখে কেঁদেছেও! সব মাধ্যমে অনেক লেখালেখি হয়েছে। সবার মুখে মুখে এই চলচ্চিত্রটি নিয়ে আলোচনা হয়েছে এবং এখনো হচ্ছে। আসলে এটি বাংলাদেশের মানুষের সুখ-দুঃখের গল্প, মানুষের প্রতি মানুষের ভালোবাসার গল্প।   

 

অভিনয়ে এত বৈচিত্র্য...

আমি বিশ্বাসযোগ্যভাবে অভিনয় করার চেষ্টা করি। আর চরিত্রের ক্ষেত্রে আমি সৌভাগ্যবান। কারণ একেক সময় একেক রকম চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়েছি।

up-arrow