Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭
প্রকাশ : শনিবার, ১৮ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১৭ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:৫৩
ছন্দে ফিরছেন মিলা
আলী আফতাব
ছন্দে ফিরছেন মিলা

সংগীতাঙ্গনে পপ ধারার গান নিয়ে দর্শক শ্রোতাদের কাছে হাজির হয়েছিলেন মিলা ইসলাম। জাদুকরি কণ্ঠ আর তার সঙ্গে ভিন্নরকম পরিবেশনা দিয়ে খুব অল্প সময়ে দর্শক-শ্রোতাদের কাছে জনপ্রিয় তারকায় পরিণত হন তিনি।

ইদানীং মিলা তার নতুন অ্যালবাম প্রসঙ্গে আগাম কোনো কথাও বলতে চান না। অ্যালবাম প্রকাশের প্রসঙ্গ এলেই তিনি বিষয়টি কৌশলে এড়িয়ে যান। এমনকি একান্ত পরিচিত ছাড়া কারও সঙ্গে দেখাও করেন না তিনি। কিন্তু কেন এই নিজেকে আড়াল করে রাখা? উত্তরে হেসে প্রসঙ্গটি এড়িয়ে যান তিনি।

২০০৬ সালে সঙ্গীতা থেকে প্রকাশিত হয় মিলার প্রথম অ্যালবাম ‘ফেলে আসা’।

একটু একটু করে ছড়াতে থাকে তার নাম।   ২০০৮ সালে জি সিরিজ থেকে প্রকাশিত হলো মিলার দ্বিতীয় একক অ্যালবাম ‘মিলা চ্যাপ্টার টু’। তখনই মিউজিক ইন্ডাস্ট্রিতে ছড়িয়ে পড়ে মিলার গান। শহরে, গ্রামে, হাটে, মাঠে, বন্দরে ভাসতে থাকে মিলার কণ্ঠ। যেমন গান, তেমন নাচ- কে আছে আর তার সঙ্গে পাল্লা দেওয়ার।

২০০৯ সালের কথা, মিলার একক অ্যালবাম ‘রি-ডিফাইন্ড’ রিলিজ হয়েছে। অ্যালবামের দোলা, তুমি কি সাড়া দেবে, ডিস্কো গানগুলো আবারও বাজতে থাকে দেশের আনাচে কানাচে। মিলা যে স্বকীয় ভূমিকায় মাত করে দিয়েছিল শ্রোতাদের, তা তো ভোলার কথা নয়। ভুলবেই বা কী করে? দীর্ঘদিন মিলার কোনো একক অ্যালবাম প্রকাশিত না হলেও গান পাগল জনতা তো ভোলেনি মিলার নাম। এখনো মিলা স্বমহিমায় পদার্পণ করেন মঞ্চে বা যে কোনো টিভির লাইভ অনুষ্ঠানে।

এখন মৌসুম চলছে স্টেজ শো’র। তাই অন্যান্য গায়িকার মতোই মিলা ব্যস্ত রয়েছেন শো নিয়ে। এই প্রসঙ্গে বলতে গিয়ে মিলা বলেন, ‘বর্তমান ব্যস্ততার অনেকটা অংশ জুড়ে আছে স্টেজ শো ব্যস্ততা। তাই আমারও ব্যস্ততা স্টেজ শো নিয়ে। ’

এক সময় চট্টগ্রামের সংগীতাঙ্গন দাপিয়ে বেরিয়েছিলেন মিলা। তখন তার বাবা চাইতেন না, মেয়ে গান করুক তবে অদম্য উৎসাহ ছিল মিলার মায়ের। স্টেজ শো করে করেই টাকা জমিয়ে মিলা তার প্রথম গানের অ্যালবাম প্রকাশ করেছিলেন। যা অবিশ্বাস্য হলেও সত্য। আবার এও সত্য যে, দীর্ঘদিন মিলার কোনো একক অ্যালবাম প্রকাশিত না হলেও, তার স্থান কেউ দখল করতে পারেননি। শুধু অডিও বাজারে নয়, স্টেজ শো’তেও মিলার বিকল্প আসেনি এ পর্যন্ত। তাই এখনো মিলার গানের অ্যালবাম কেনার জন্য মুখিয়ে থাকেন অনেকে।

নতুন অ্যালবাম প্রসঙ্গে জানতে চাইলে মিলা জানান, ‘এখন তো স্টেজ শো নিয়েই ব্যস্ততা যাচ্ছে। পাশাপাশি আমার নতুন অ্যালবামের কয়েকটা গানের কাজ বাকি আছে। সে গানগুলো শেষ করেই সবাইকে জানান দেব। ওখান থেকে কিছু বাছাই করা গানের ভিডিও বানাব। পরিকল্পনা অনুযায়ী এগুচ্ছি। অবশ্যই ভালো কিছু দেব আমার ভক্তদের। গান করার জন্যে যেনতেন করে গান করতে চাই না। আগের চেয়ে অনেকগুণ ভালো কিছু গান নিয়ে হাজির হতে চাই। তবে, আপাতত আমি স্টেজ শোগুলো সুন্দরভাবে করার জন্যে নিয়মিত কাজ করে যাচ্ছি। ’

তিনি আরও বলেন, ‘সত্যি বলতে, গান ছাড়া আমার জীবন অচল। এটা বুঝে গেছি অনেক আগেই। জীবনের নানা বাঁকে নানা রং ক্ষণিকের জন্য মুগ্ধ করলেও, গানই আমার প্রথম ও শেষ প্রেম। আর জানেন তো মানুষ কখনো তার প্রথম প্রেম কিংবা শেষ প্রেমকে ভুলতে পারে না। মধ্যখানের বাকি ঘটনাগুলো বিলীন হয়ে যায় আঁধারে।

এই পাতার আরো খবর
up-arrow