Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭

ঢাকা, রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭
প্রকাশ : মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ২৭ ফেব্রুয়ারি, ২০১৭ ২২:১২
জীবনমৃত্যুর সন্ধিক্ষণে লাকী আখন্দ
শোবিজ প্রতিবেদক
জীবনমৃত্যুর সন্ধিক্ষণে লাকী আখন্দ

কিংবদন্তি সংগীতশিল্পী লাকী আখন্দের শারীরিক অবস্থা আবারও ভালো নেই। বর্তমানে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে  চিকিৎসাধীন রয়েছেন।

এই বিষয়টি লাকী আখন্দের মেয়ে মামিন্তি নিশ্চিত করেছেন। তিনি জানান,  ২৬ ফেব্রুয়ারি সকাল ৭টা থেকে তার অবস্থা খারাপের দিকে চলে যায়। কর্তব্যরত চিকিৎসকের মতে, যে কোনো মুহূর্তে যে কোনো কিছু ঘটে যেতে পারে। এদিকে লাকী আখন্দের শারীরিক অবস্থার অবনতির খবর পেয়ে হাসপাতালে ছুটে যান তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এবং মেয়র আনিসুল হক।

 ‘এই নীল মনিহার’ গানের স্রষ্টা অনেক দিন ধরেই মরণব্যাধি ক্যান্সারের সঙ্গে লড়াই করছেন। এরপর ছয় মাসের চিকিৎসা শেষে থাইল্যান্ডের ব্যাঙ্কক থেকে ২০১৬ সালের ২৫ মার্চ দেশে ফেরেন তিনি। সেখানে কেমোথেরাপি নেওয়ার পর শারীরিক অবস্থার অনেকটা উন্নতি হলেও একই বছরের জুনে আবারও থেরাপির জন্য ব্যাঙ্কক যাওয়ার কথা ছিল। কিন্তু আর্থিক সংকটের কারণে পরে আর তার সেখানে যাওয়া হয়ে ওঠেনি। তবে, কোনো রকম আর্থিক সহযোগিতা গ্রহণের বিষয়ে তার পরিবারসহ শিল্পী অনড় ছিলেন।

কারণ, কিংবদন্তি এই মানুষটি অন্যের সাহায্য-সহযোগিতায় নিজের চিকিৎসা চালাতে মানসিকভাবে প্রস্তুত ছিলেন না। তবে ব্যাঙ্ককে চিকিৎসাধীন থাকা অবস্থায় চিকিৎসার জন্য পাঁচ লাখ টাকা সহায়তা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই পাতার আরো খবর
up-arrow